সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

কাতারের কাছে সৌদি দাবি উসকানিমূলক-জার্মানি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৭ জুন, ২০১৭
  • ৯০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: জার্মানির ভাইস চ্যান্সেলর ও পররাষ্ট্রমন্ত্রী সিগমার গ্যাব্রিয়েল বলেছেন, কাতার সংকট নিরসনের নামে সম্প্রতি সৌদি আরব ও তার সহযোগী কয়েকটি আরব রাষ্ট্রের পক্ষ থেকে যেসব দাবি পেশ করা হয়েছে তা অত্যন্ত উসকানিমূলক।

জার্মানির রাজধানী বার্লিনে অনুষ্ঠিত একটি ফোরামের আলোচনায় অংশ নেয়ার অবকাশে ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফের সঙ্গে আলাপের সময় গ্যাব্রিয়েল এ কথা বলেছেন। তিনি আরো বলেন, সৌদি নেতৃত্বাধীন এ শর্তের তালিকায় এমন কিছু দাবি রয়েছে যা দোহার সার্বভৌমত্বকে চ্যালেঞ্জ করেছে।

সন্ত্রাসবাদের প্রতি সমর্থন ও ইসলামি প্রজাতন্ত্র ইরানের সঙ্গে সম্পর্ক রাখার অভিযোগ তুলে গত ৫ জুন সৌদি আরব, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত ও মিশর কাতারের সঙ্গে সব ধরনের সম্পর্ক ছিন্ন করে।

এখন এসব দেশ সম্পর্ক স্বাভাবিক করার জন্য কাতারকে ১৩ দফা শর্ত দিয়েছে যার মধ্যে আল-জাজিরা নেটওয়ার্ক বন্ধ ও ইরানের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার দাবি রয়েছে এবং গত শুক্রবার থেকে ১০ দিনের মধ্যে এসব দাবি মানার সময়সীমা বেধে দেয়া হয়েছে। কাতার এরইমধ্যে এসব শর্ত নাকচ করেছে। সূত্র : পার্সটুডে
বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com