বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মিরপুর-১০ মেট্রো স্টেশন চালু হবে এ মাসেই সাবেক সেনা সদস্য হত্যায় ৯ জনের যাবজ্জীবন ইতা‌লি ভিসাপ্রার্থীদের যে বার্তা দি‌লেন পররাষ্ট্র উপ‌দেষ্টা ময়মনসিংহে ‘চাঁদাবাজ’ রানাসহ ৬ আ. লীগ নেতা গ্রেপ্তার নিরাপদ খাদ্য পেতে অ্যান্টিবায়োটিকের ব্যবহার কমাতে হবে ছয়দিন বন্ধ থাকবে সোনামসজিদ স্থলবন্দর টি-টোয়েন্টি থেকে মাহমুদউল্লাহর অবসর ঘোষণা শেখ হাসিনা কোথায় আছেন, জানালেন ছেলে জয় সাবেক রেলমন্ত্রী মুজিবুলসহ ৪ জনের দুর্নীতির অনুসন্ধান শুরু পিএসসির চেয়ারম্যানসহ সব সদস্যের পদত্যাগ জামিন পেলেন সাবের হোসেন চৌধুরী, কারামুক্তিতে বাধা নেই বাংলাদেশে মানবাধিকার সুরক্ষিত দেখতে চায় যুক্তরাষ্ট্র: মিলার সাইবার নিরাপত্তা আইন বাতিল করতে হবে: ড. ইফতেখারুজ্জামান শাহ্জালাল ইসলামী ব্যাংকে প্রবেশনারি অফিসারদের ফাউন্ডেশন ট্রেনিং কোর্স শুরু দুর্গাপূজার ছুটি বাড়িয়ে প্রজ্ঞাপন মন্ত্রী-এমপিরা কার ইঙ্গিতে পালালো তাদের শ্বেতপত্র প্রকাশ করুন: ফারুক মোটরসাইকেলের ইঞ্জিনেই চলবে হেলিকপ্টার! তাপসী তাবাসসুমকে আদালতে হাজির হতে নির্দেশ নেত্রকোণায় লাখ মানুষ পানিবন্দি, এক মৃত্যু আন্দোলন দমাতে অস্ত্র ব্যবহার, যুবলীগ কর্মী আরাফাত গ্রেপ্তার

কাটাকুটির পরও গুড়িয়ে দেওয়া হলো শাহরুখ-দীপিকার সিনেমার হোর্ডিং (ভিডিও)

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৫ জানুয়ারী, ২০২৩
  • ৩০ বার পড়া হয়েছে

শাহরুখ-দীপিকার পরবর্তী সিনেমা ‘পাঠান’। সিনেমাটির ‘বেশরম রং’ গানটি মুক্তির পর তৈরি হয় বিতর্ক। সেন্সর বোর্ড সিনেমাটিতে কাঁচি চালিয়েছে। তারপর বিতর্ক থামেনি। বুধবার (৪ জানুয়ারি) গুজরাটে বিক্ষোভে ফেটে পড়েন বিশ্ব হিন্দু পরিষদ ও বজরং দলের কর্মীরা। আহমেদাবাদে একটি শপিং মলে ভেঙে গুড়িয়ে দেওয়া হয় শাহরুখ-দীপিকার এ সিনেমার বড় হোর্ডিং।

এ সময়ের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। তাতে দেখা যায়, একদল যুবক সিনেমা হলের সামনে এসে ‘পাঠান’ সিনেমার পোস্টার ও হোর্ডিং উপড়ে ফেলে ভাঙচূড় করছে। বিক্ষোভকারীরা ক্রমাগত ‘জয় শ্রী রাম’ স্লোগান দিচ্ছিল। এক বিক্ষোভকারীর হাতে গদাও দেখা যায়।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। জানা যায়, পুলিশ ঘটনাস্থল থেকে ৫ কর্মীকে আটক করেছে। যদিও পরে তাদের ছেড়ে দেওয়া হয়। বিশ্ব হিন্দু পরিষদের গুজরাট ইউনিট জানিয়েছেন, এই সিনেমাকে তারা এই রাজ্যে প্রদর্শনের অনুমতি দেবে না। গুজরাট ভিএইচপি মুখপাত্র হিতেন্দ্রসিংহ রাজপুত বুধবারের ঘটনার পরিপ্রেক্ষিতে বলেন, ‘‘আমরা গুজরাটে ‘পাঠান’ সিনেমা প্রদর্শনীর অনুমতি দেব না। এই ঘটনার মধ্য দিয়ে সকল হল মালিকদের সতর্ক করে দেওয়া হলো।’’

‘বেশরম রং’ গান নিয়ে প্রথমে আনুষ্ঠানিকভাবে আপত্তি জানান মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রা। এ গানের শিরোনাম, কথা, পোশাকের সবুজ ও গেরুয়া রং নিয়ে ঘোর আপত্তি জানিয়ে তিনি বলেন— ‘যদি এই গানের এসব বিষয় সংশোধন না করা হয়, তবে মধ্যপ্রদেশে সিনেমাটি মুক্তি পাবে কিনা তা বিবেচনা করবে সরকার।’

‘এ গানের কস্টিউম আপত্তিকর। এটি পরিষ্কার বোঝা যাচ্ছে, পাঠান সিনেমার এই গান নোংরা মানসিকতা নিয়ে বানানো হয়েছে।’ বলেন মন্ত্রী।

তারপর শাহরুখ খানের কুশপুত্তলিকা পোড়ানো, দীপিকাকে নিয়ে কটূক্তি— এমন অনেক ঘটনাই ঘটিয়েছেন ‘পাঠান’ সিনেমা বয়কটকারীরা। সম্প্রতি শাহরুখ খানকে জীবন্ত পুড়িয়ে মারার হুমকি দেন অযোধ্যার সাধু পরমহংস আচার্য। এ পরিস্থিতিতে সেন্সর বোর্ডের ছাড়পত্রের জন্য জমা দেওয়া হয় সিনেমাটি। কিন্তু ছাড়পত্র মেলেনি। পরে সিনেমাটির নানা দৃশ্য ও সংলাপ কাটাকুটির গত ২ জানুয়ারি সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে বলে খবর প্রকাশ করেছে বলিউড হাঙ্গামা। কিন্তু তাতেও বিতর্ক বন্ধ হয়নি।

‘পাঠান’ সিনেমা পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ। এটি প্রযোজনা করছেন আদিত্য চোপড়া। সিনেমাটির অন্যান্য চরিত্রে দেখা যাবে— দীপিকা পাড়ুকোন, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা, গৌতম, একতা কৌরকে। তা ছাড়াও ক্যামিও চরিত্রে দেখা যাবে সালমান খানকে। আগামী ২৫ জানুয়ারি সিনেমাটি মুক্তির কথা রয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com