সোমবার, ০৬ মে ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে সাত সকালে কালবৈশাখীর তাণ্ডব সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ধোঁয়া দেখলেই পানি স্প্রে চলে গেলেন ‘টাইটানিক’খ্যাত অভিনেতা বার্নার্ড হিল হামাসের হামলার জবাবে রাফায় ইসরায়েলের হামলা, নিহত ১৯ আগামী সাত দিন হতে পারে ‘বৃষ্টির সপ্তাহ’ রাজধানীতে বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে চালকসহ নিহত ২ জিম্বাবুয়েকে ৬ উইকেটে হারাল বাংলাদেশ ব্রাজিলে বন্যায় মৃত্যু বেড়ে ৭৫, নিখোঁজ শতাধিক টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন

কাজে না ফিরলে কোন মজুরি দেয়া হবে না, কারখানা বন্ধ: বিজিএমইএ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৩ জানুয়ারী, ২০১৯
  • ১১২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: পোশাকশ্রমিকেরা কাজে না ফিরলে আগামীকাল সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য কারখানা বন্ধ করে দেওয়া হবে। কোন মজুরি দেওয়া হবে না বলে জানিয়েছেন তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠনের (বিজিএমইএ) নেতারা। আজ রোববার দুপুরে কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ কথা বলেছেন বিজিএমইএর নেতারা।

মজুরি কাঠামো নিয়ে অসন্তোষের জের ধরে গার্মেন্টস শ্রমিকদের কয়েকদিনের বিক্ষোভের পর মালিকদের সংগঠন বিজিএমইএ শ্রমিকদের কাজে ফেরার এই আল্টিমেটাম দিয়েছে।

সংকট নিরসনে সরকার একটি পর্যালোচনা কমিটি গঠন করে শ্রমিকদের কাজে ফেরার আহবান জানিয়েছিলো কিন্তু তারপরেও বিক্ষোভ অব্যাহত থাকার প্রেক্ষাপটে আজ কঠোর হুঁশিয়ারি আসলো মালিকদের তরফ থেকে।

মালিকদের পক্ষ থেকে জানানো হয়- আজও আশুলিয়া, মিরপুরসহ বিভিন্ন জায়গায় কাজ বন্ধ রেখে সড়কে নানা ধরনের প্রতিবাদ কর্মসূচি চালিয়ে যাচ্ছে শ্রমিকরা।

পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান সংবাদ সম্মেলনে শ্রমিকদের কালকের মধ্যে কাজে ফিরে যাওয়ার আল্টিমেটাম দিয়ে বলেছেন, “যেসব শ্রমিক কাজে ফিরবেনা তারা কোনো মজুরি বা বেতন পাবেনা।”

আন্দোলনরত শ্রমিকদের উদ্দেশ্যে তিনি বলেন, “আপনারা কর্মস্থলে ফিরে যান, উৎপাদন কাজে অংশগ্রহণ করুন। আগামীকাল থেকে কারখানায় কাজ না করলে আপনাদের কোনো মজুরি দেয়া হবেনা।”

“যদি কোনো কারখানায় শ্রমিকরা কাজ না করেন তাহলে শ্রম আইনর ১৩(১) ধারা অনুযায়ী ‘নো ওয়ার্ক নো পে’। কোনোভাবেই শ্রমিকদের আর কোনো বেতন প্রদান করা হবেনা,” তিনি বলেন।

বিজিএমইএ সভাপতি বলেন, যারা কাজ করবেনা তারা কোনোভাবেই বেতন পাবেনা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, বিজিএমইএর সাবেক সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, আতিকুল ইসলাম, বর্তমান সহসভাপতি ফারুক হাসান, মোহাম্মদ নাছির প্রমুখ।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com