রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ১২:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
আন্দোলনে আহতদের দেখতে শেখ হাসিনা বার্নে স্বাস্থ্য উপদেষ্টা পাকিস্তানে বন্দুকযুদ্ধে ৬ সেনা ও ৮ বিদ্রোহী নিহত ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে দুই বন্ধুর মৃত্যু নেত্রকোণায় ১৫ গ্রাম প্লাবিত, পানিবন্দি ২০ হাজার মানুষ ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত ৯২৭ বিমানবন্দরে মধ্যপ্রাচ্যগামীদের জন্য হচ্ছে ‘স্পেশাল লাউঞ্জ’ ‘হেলমেট বাহিনীর’ সদস্য মনিরুল অস্ত্রসহ গ্রেফতার সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেফতার ‘সাধারণ মানুষ যাতে ইলিশ খেতে পারে, সেই চেষ্টা করতে হবে’ শেরপুরে বন্যায় ৪ মৃত্যু, নৌযানের অভাবে উদ্ধার কাজ ব্যাহত নির্ভয়ে পূজামণ্ডপে যাওয়ার আহ্বান সেনাপ্রধানের সারা দেশে দুই লক্ষাধিক আনসার মোতায়েন ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ডেভেলপমেন্ট প্রোগ্রাম অনুষ্ঠিত পলাতকদের তথ্য পেলে কাউকে ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্র উপদেষ্টা রাষ্ট্রপতিকে অপসারণের পর এবার সংবিধান বাতিলের দাবি হাসনাতের সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে মৌলিক সংস্কারের প্রস্তাব করেছে জামায়াত প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে নির্বাচনের রোডম্যাপ চেয়েছে বিএনপি এক সপ্তাহে তেলের দাম বেড়েছে ৯ শতাংশ ঘরেই মাদকের কারবার করতেন স্বামী-স্ত্রী, যৌথবাহিনী অভিযানে ধরা

কলাবাগান মাঠে পূজার অ‌নুমতি না দিলে বিক্ষোভ-অনশনের হুঁশিয়ারি

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১
  • ৩৪ বার পড়া হয়েছে

রাজধানীর কলাবাগান ক্রীড়াচক্র মাঠে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন দুর্গাপূজা উদযাপন করার অনুমতি দেয়নি। এতে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ধানমন্ডি সার্বজনীন পূজা উদযাপন কমিটি।

আজ শুক্রবার (৮ অক্টোবর) রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে ধানমন্ডি সার্বজনীন পূজা উদযাপন কমিটি আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ কথা জানান কমিটির সাধারণ সম্পাদক সৌমেন সাহা।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আমরা হিন্দু ধর্মাবলম্বীরা অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, ধানমন্ডির, কলাবাগান, হাজারীবাগ, মোহাম্মদপুর, নিউমার্কেট ও আশপাশের এলাকার বাসিন্দারা ২০০৭ সাল থেকে কলাবাগান ক্রীড়াচক্র মাঠে সার্বজনীন শারদীয় দুর্গাপূজা উদযাপন করে আসছি। এ এলাকার প্রায় ৬০ হাজার হিন্দু অধিবাসীর জন্য কোনো মন্দির না থাকায়, কলাবাগান ক্রীড়াচক্র মাঠেই বিগত চৌদ্দ বছর ধরে সার্বজনীন শারদীয় দুর্গাপূজা উদযাপন করা হচ্ছে। ঐতিহ্যবাহী প্রার্থনীয় এই পূজা সারা বাংলাদেশে সাত বার প্রথম স্থানও অর্জন করেছে।

এ সময় বলা হয়, আগামী ২৪ ঘণ্টার মধ্যে কলাবাগান মাঠে পূজা করতে না দেওয়া হয় অথবা বাধাগ্রস্ত করা হয় তাহলে ঢাকাসহ সারা দেশে শান্তিপূর্ণ বিক্ষোভ, আন্দোলন, সকল পূজা মন্দিরে কালো পতাকা প্রদর্শন ও সেই সঙ্গে গণ অনশন কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছে উদযাপন কমিটি।

তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে পূজা উদযাপনের জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মহোদয় বরাবর লিখিত অনুমতি প্রার্থনা করি। কিন্তু দীর্ঘ এক মাস অতিবাহিত হওয়ার পর বারবার যোগাযোগ করেও কোনো রকম সন্তোষজনক সাড়া পাইনি। অন্য বছরের মতো এ বছরও ১৫তম বারের মতো সার্বজনীন শারদীয় দুর্গাপূজা উদযাপন করার জন্য সমস্ত প্রস্তুতি সম্পন্ন করেছি। বিগত ২৯ অক্টোবর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলামের শরণাপন্ন হলে তিনি আমাদের আহ্বানে সাড়া দিয়ে দুই দিনের মধ্যে পূজা উদযাপন করার অনুমতি দেন। কিন্তু মন্ত্রণালয়ের অনুমতি পত্র থাকা স্বত্ত্বেও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অসহযোগিতা ও বাধার কারণে আমরা পূজা উদযাপন করতে পারছি না।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন কমিটির সভাপতি প্রকৌশলী শৈলেন্দ্রনাথ সাহা, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ড. নিম চন্দ্র ভৌমিক, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি জয়ন্ত সেন দিপু, কাজল দেবনাথ, মহানগর সার্বজনীন পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কিশোর কুমার মন্ডল প্রমুখ।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com