শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

কলাপাড়ায় খাস জমি দখল চলছে ফ্রি-স্টাইলে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৫ মে, ২০১৮
  • ৩০৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়ায় ডালবুগঞ্জ ইউনিয়নের মেহেপুর গ্রামে নদীতীরসহ খাস জমি দখল চলছে ফ্রি-স্টাইলে।

সরকারি খাস জমি দখল করে তোলা হচ্ছে বসত ভিটা। রক্ষা পাচ্ছে না নদী, পাউবোসহ বন্দোবস্ত দেয়া জমি। সরকারি খাস জমি দখলমুক্ত করতে মাইকিং করেছেন উপজেলা প্রশাসন ।

কিন্তু দখলবাজচক্র কোন কিছুর তোয়াক্কা করছেনা। সংশ্লিষ্ট সুত্রে জানাগেছে, উপজেলার মহিপুর ও ডালবুগঞ্জ ইউনিয়নের মাঝখান থেকে বয়ে যাওয়া কাটাভারানি শাখা নদীর ডালবুগঞ্জের মেহেরপুর গ্রাম সংলগ্ন নদীর চর দখল করা হচ্ছে।

দখলবাজদের তান্ডবে ওই নদীর পানি চলাচল বাঁধাগ্রস্ত হচ্ছে। ডালবুগঞ্জ মৌজার ২৯ নং এল এর ২৬১ নং দাগ থেকে শফি হাওলাদারের বাবা সেকান্দার আলী হাওলাদারের নামে বন্দোবস্ত পাওয়া জমিসহ নদী ও পাউবোর জমি দখল করে বসত ভিটার জন্য দখল কাজ চালাচ্ছে স্থানীয় প্রভাবশালী মহিউদ্দিন হাওলাদার ও তার ভাই হিরু হাওলাদার। স্থানীয়রা বাঁধা দিলে দখলকাজ বন্ধ হয়।

এ ব্যপারে মহিউদ্দিন  হাওলাদার বলেন, আমার বাবার জমির মুখশা হিসাবে আমার ভাই হিরু হাওলাদার ঘর তোলার জন্য মাটির কাজ করছে। তাছাড়া এই জমি সরকারী হোক আর যারই হোক কারো কাছে অনুমতি নেয়ার প্রয়োজন নাই বলে আমি মনে করি।

অভিযুক্ত হিরু হাওলাদার বলেন, আমাগো থাহার কোনো জায়গা নাই। আমরা কেউর জমি দহল করি নাই, সরকারী জমিতে ঘর উডাইতেছি। এই জমি আমাগো বাপ দাদার জমির মুখশা।

ইউপি সদস্য বাবুল গাজী জানান, হিরু হাওলাদার ও মহিউদ্দিন হাওলাদার তাদের বাপ দাদার জমির মুখশা দাবী করে নদীর চর দখল করা ঠিক হয় নাই। কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মো. তানভীর রহমান জানান, সরকারি জমি দখল করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com