শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

কলম্বিয়ার চাই জয়, সেনেগালের ড্র

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৮ জুন, ২০১৮
  • ৫৩০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: বিশ্বকাপে ১৬ বছর পর ফিরেই পোল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে সবাইকে চমকে দিয়েছে সেনেগাল। রাশিয়ায় এবারের আসর সেনেগাল শুরু করে ফিফা র‌্যাংকিংয়ে আট নম্বরে থাকা দল পোল্যান্ডকে হারিয়ে। দ্বিতীয় ম্যাচে দু’বার এগিয়ে গিয়েও জাপানের সঙ্গে ২-২ গোলে ড্র করায় শেষ ষোলোর টিকিটের জন্য শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষায় থাকতে হচ্ছে আফ্রিকান দেশটিকে।

শেষ ম্যাচে হার এড়াতে পারলেই শেষ ষোলোতে উঠে যাবে এমন সমীকরণে আজ বাংলাদেশ সময় রাত ৮টায় রাশিয়ার সামারায় কলম্বিয়ার মুখোমুখি হবে সেনেগাল। গ্রুপ-এইচ থেকে পোল্যান্ডের বিদায় নিশ্চিত হলেও এখনও কোনো দলের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হয়নি। এক জয় ও এক ড্র নিয়ে সর্বোচ্চ চার পয়েন্ট জাপান ও সেনেগালের। তিন পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে কলম্বিয়া। ফলে এই তিন দলের সবারই সুযোগ থাকছে দ্বিতীয় রাউন্ডে পা রাখার।

কলম্বিয়া নিঃসন্দেহে শক্তিশালী দল। শেষ ম্যাচে সেনেগালের বিপক্ষে জয় পেতে মরিয়া থাকবে কলম্বিয়া। কারণ জিততে না পারলে গ্রুপপর্ব থেকেই ছিটকে পড়তে হবে। কলম্বিয়া আজ ড্র করলেও দ্বিতীয় রাউন্ডে যেতে পারে। তবে সেজন্য গ্রুপের অন্য ম্যাচে পোল্যান্ডের কাছে বড় ব্যবধানে হারতে হবে জাপানকে। নিজেদের ভাগ্য নিজেদের হাতে রাখতে কলম্বিয়ার সামনে তাই জয়ের কোনো বিকল্প নেই।

অন্যদিকে ড্র করলেই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত সেনেগালের। তবে গ্রুপসেরা জয়ের ছবিই আঁকছেন সেনেগাল কোচ এলিওউ সিসে। আর সেজন্য দলের ২৬ বছর বয়সী লিভারপুল তারকা সাদিও মানের দিকে তাকিয়ে কোচ, ‘সাদিও মানের মতো খেলোয়াড়ের কাছে সবার অনেক প্রত্যাশা থাকে। সে অনেক ভালো করতে পারবে এবং সে যা করছে কলম্বিয়ার বিপক্ষের ম্যাচে তার চেয়ে একটু বেশি করতে পারলেই জয় আসবে।’

এদিকে জাপানের কাছে প্রথম ম্যাচে অপ্রত্যাশিত হারের পর কক্ষপথে ফেরার পথ খুঁজে ফিরছে কলম্বিয়া। দ্বিতীয় ম্যাচে পোল্যান্ডকে হারিয়ে শেষ ষোলোর আশা বাঁচিয়ে রেখেছে তারা।

বাংলা৭১নিউজ/আরএআই

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com