শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ০৩:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
আরাফাতের তিন দিনের রিমান্ড মঞ্জুর দুদক সংস্কার : সবার আগে প্রয়োজন নেতৃত্বের পরিবর্তন ও আইনি সংস্কার বিদ্যুৎ ও জ্বালানি খাতকে সচিবালয়মুখী করে কোমর ভেঙে দেওয়া হয়েছে ভাঙচুর শেষে আরশেদ পাগলার মাজারে অগ্নিসংযোগ কেরোসিন ঢেলে আগুন, ঝলসে গেল স্ত্রীসহ তিনজনের শরীর বাড়ছে নদীর পানি, প্লাবিত হতে পারে চট্টগ্রামের নিম্নাঞ্চল আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে যুবক নিহত শেখ হাসিনা দিল্লিতে বসে ষড়যন্ত্র করছেন: খেলাফত মজলিস চাঁদপুরে লরি চাপায় দুই শিক্ষার্থী নিহত সীমান্তে মানুষ হত্যার কোনো বিচার শেখ হাসিনা করতে পারেননি হত্যাকাণ্ডের সঙ্গে যুক্ত শেখ হাসিনাসহ সবার বিচার করতে হবে : সাকি কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প বন্ধের দাবিতে মানববন্ধন লিবিয়া থেকে ফিরলেন ১৫০ অনিয়মিত বাংলাদেশি দিল্লি হয়ে শনিবার ঢাকায় আসছেন ডোনাল্ড লু শনিবার তদন্তে নামছে জাতিসংঘের ‘ফ্যাক্ট-ফাইন্ডিং দল’ বিবিসির প্রতিবেদন: ড. ইউনূসের ‘মেগাফোন’ কূটনীতিতে বিরক্ত ভারত গণঅভ্যুত্থানে নতুন রাজনৈতিক শক্তির উত্থান: আবদুর রব কাল ক্রিকেট দলকে বোনাস দিবেন ক্রীড়া উপদেষ্টা দেশে ফিরলেন আমিরাতে ক্ষমা পাওয়া আরও ২৬ বাংলাদেশি ছাত্র-জনতার অর্জিত বিজয় বিনষ্টের চেষ্টা চলছে : মির্জা ফখরুল

কলকাতায় চিকিৎসককে ধর্ষণ-হত্যা : ‘রাত দখল’ কর্মসূচিতে ঢাকার মেয়েরাও

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় শনিবার, ১৭ আগস্ট, ২০২৪
  • ৮ বার পড়া হয়েছে

ভারতের পশ্চিমবঙ্গের কলকাতার আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে এক নারী চিকিৎসককে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে উত্তাল পুরো ভারত। কলকাতার সেই ঘটনার প্রতিবাদে সংহতি জানিয়ে এবার রাস্তায় নেমেছেন ঢাকার মেয়েরাও। শুক্রবার ‘রাত দখল’ কর্মসূচি পালন করেন তারা।

শুক্রবার রাত ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে নারী শিক্ষার্থীরা মিছিল নিয়ে জড়ো হন। তখন বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের শিক্ষক ও সাংস্কৃতিক অঙ্গনের বিশিষ্টজনরা তাদের সঙ্গে একাত্মতা পোষণ করেন।

প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেওয়া এক নারী জানান, আরজি করের ঘটনার প্রতিবাদ এবং এ ধরনের ঘটনা যেন বাংলাদেশে না ঘটে সেকারণে ‘রাত দখল’ কর্মসূচিতে অংশ নিয়েছেন তারা।

গত ৯ আগস্ট কলকাতার আরজি কর মেডিকেল কলেজ হাসপাতালের সেমিনার হল থেকে অর্ধনগ্ন অবস্থায় উদ্ধার করা হয় ওই চিকিৎসকের মরদেহ। এ ঘটনার প্রতিবাদে দফায় দফায় ভারতজুড়ে চলছে বিক্ষোভ। বুধবার রাতে ‘রাত দখল’ কর্মসূচি শুরু করেন কলকাতার মেয়েরা। এই আন্দোলন ছড়িয়ে পড়ে ভারতের অন্য রাজ্যগুলোতেও।

বাংলঅ৭১নিউজ/এনএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com