সোমবার, ০৬ মে ২০২৪, ১২:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

কলকাতার চিকিৎসকদের নাম ভাঙিয়ে বাংলাদেশে অর্থ আদায়ের চক্র সক্রিয়

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৩ অক্টোবর, ২০১৬
  • ১১৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: কলকাতার চিকিৎসকদের নাম ভাঙিয়ে বাংলাদেশে অর্থ আদায়ের একটি চক্র সক্রিয় রয়েছে বেশ কয়েক বছর ধরে। শুধু চিকিৎসকই নন, কলকাতার নামকরা হাসপাতালের নামেও এই চক্র সক্রিয় রয়েছে। তাদের হাতে হেনস্তা হতে হয়েছে কলকাতার এক স্বনামধন্য চিকিৎসককে।

কলকাতায় কর্মরত বাংলাদেশি মিডিয়ার প্রতিনিধিদের কাছে স্ত্রীরোগ ও প্রজনন বিশেষজ্ঞ ডা. গৌতম খাস্তগীর অভিযোগ করেছেন যে, এই চক্র স্বার্থান্বেষী মহলের সঙ্গে মিলে তার বিরুদ্ধে কুৎসা রটনা করার কাজটিও করেছেন। চট্টগ্রামের বিশিষ্ট খাস্তগীর পরিবারের সন্তান এই বিশিষ্ট চিকিৎসক বাংলাদেশে নাড়ির টানে বারে বারে ছুটে গিয়েছেন।

বন্ধ্যত্ব মোকাবিলায় বাংলাদেশের নিঃসন্তান দম্পতিদের পাশে দাঁড়াতে চেয়েছেন। সেখানে তাদের পরিবারের স্থাপিত প্রাচীনতম খাস্তগীর নারী শিক্ষালয় স্কুলের উন্নতিতে কাজ করার কথাও ঘোষণা করেছেন। কিন্তু তার সেই স্বপ্ন বেশ ধাক্কা খেয়েছে।

কয়েক বছরে তাকে ভাঙিয়ে বিনামূল্যে রোগী দেখার সুযোগে হাজার হাজার টাকা হাতিয়ে নিয়েছে দালালচক্র। প্রতিশ্রুতি অনুযায়ী ডোনেশন হিসেবে রোগীদের কাছ থেকে আদায়কৃত অর্থ স্কুলকেও দেয়া হয়নি।

তবে কলকাতায় ডা. খাস্তগীরের বার্থ হাসপাতালে বাংলাদেশ থেকে আসা রোগীরা যখন জানান যে, তাদের কাছ থেকে অনেক অর্থ অগ্রিম নেয়া হয়েছে দেখানোর জন্য তখনই গৌতম বাবু বিষয়টি বিস্তারিতভাবে জানতে পারেন। বন্ধ করে দেন সব যোগাযোগ। দীর্ঘদিন ধরে দালাল চক্রের অর্থ উপার্জনের পথ বন্ধ হতেই তারা একটি ওয়েব পোর্টালের মাধ্যমে কুৎসা প্রচারে নেমেছে বলে তার অভিযোগ।

অবশ্য ডা. খাস্তগীর এ নিয়ে কলকাতা পুলিশের সাইবার ক্রাইম শাখায় অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি বাংলাদেশ সরকারের গোচরে আনার কথাও ভাবছেন তিনি। তিনি জানিয়েছেন, সরকারিভাবে অনুমতি নিয়েই তিনি বাংলাদেশে বিনামূল্যে রোগী দেখেছেন। কোনো আর্থিক সুবিধা লাভের লক্ষ্যে তিনি বাংলাদেশে রোগী দেখেননি বলেও দাবি করেছেন। তার বিরুদ্ধে বাংলাদেশ সরকার বা মেডিকেল কাউন্সিলের কাছে কোনো অভিযোগ কেউ দায়ের করেননি।

তা সত্ত্বেও মিথ্যা অপপ্রচার চালানো হচ্ছে বলে তিনি জানিয়েছেন। কলকাতায় বন্ধ্যত্ব মোকাবিলার সেরা চিকিৎসা কেন্দ্র হিসেবে তার স্থাপিত বেঙ্গল ইনফার্টিলিটি অ্যান্ড রিপ্রোডাক্টিভ থেরাপি হসপিটাল তথা বার্থ-এ বহু বাংলাদেশের দম্পতি সন্তান লাভের আশায় এসে উপকৃত হয়েছেন।

আর ‘ডেলিভারিং গডস ক্রিয়েশন টু ম্যানকাউন্ড’ ব্রত নিয়ে কাজ করার তাগিদেই তিনি চেয়েছিলেন বাংলাদেশের নিঃসন্তান নারীদের কাছে সেরা চিকিৎসা পৌঁছে দিতে। তবে আঘাত পেয়েও গৌতম বাবু অভিমুখ থেকে সরে আসতে রাজি নন।

তিনি জানিয়েছেন, বাংলাদেশের বিশিষ্ট চিকিৎসক ডা. এনামুর রহমান এমপি বন্ধ্যত্ব চিকিৎসায় বাংলাদেশের নারীদের সাহায্যের জন্য যে উদ্যোগ গ্রহণ করতে চলেছেন তাতে তিনি শামিল হওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

বাংলা৭১নিউজ/সূত্র: মানবজমিন অবলম্বনে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com