শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

কর বসছে ফেসবুক ও গুগলের বিজ্ঞাপনে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১০ এপ্রিল, ২০১৮
  • ৩৭৪ বার পড়া হয়েছে

◙ আগামী বাজেটে ভারতীয় চ্যানেলগুলোকে অধিক করারোপ হবে

◙ বাধ্যতামূলকভাবে ক্যাবল সংযোগ ডিজিটালাইজেশনের সিদ্ধান্ত দেওয়া হবে

বাংলা৭১নিউজ, ঢাকা: বিজ্ঞাপনের মাধ্যমে বিদেশে টাকা পাচার রোধে আগামী বাজেটে ফেসবুক ও গুগলের ওপর করারোপ করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

সোমবার সন্ধ্যায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় অর্থমন্ত্রীর সঙ্গে গণমাধ্যম প্রতিনিধিদের বাজেট পূর্ব আলোচনা শেষে এসব কথা জানান অর্থমন্ত্রী।

অনলাইনে ফেসবুক ও গুগলের মতো বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলো বিশ্বের অন্য দেশে কর দিলেও বাংলাদেশে করমুক্ত ছিল বলে জানান অর্থমন্ত্রী।

ফেসবুক ও গুগলের ওপর করারোপের ব্যাপারে অর্থমন্ত্রী বলেন, ‘এটা আমরা করতে যাচ্ছি এখন। আমরা তাদের কাছে জানতে চাইব কীভাবে তারা তা ট্রান্সফার করে। তখন তাদের যে ইনকাম, তার ওপর আমরা ট্যাক্স বসাব।’

ফেসবুক ও গুগলের কর দেওয়ার বিষয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, ‘সবখানেই তারা দেয়। ভারতেও দিচ্ছে। এখানে দিচ্ছে না।’

এ ছাড়া বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে করের আওতায় নিয়ে আসা হবে বলেও জানান মন্ত্রী। তবে এই কর শিক্ষার্থীদের কাছ থেকে যেন না নেওয়া হয়, সে বিষয়ে নির্দেশনা থাকবে বলেও জানান তিনি।

এ ছাড়া আগামী বাজেটে ভারতীয় চ্যানেলগুলোকে অধিক করারোপ এবং বাধ্যতামূলকভাবে ক্যাবল সংযোগ ডিজিটালাইজেশনের সিদ্ধান্ত দেওয়া হবে বলেও জানান অর্থমন্ত্রী।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com