সোমবার, ০৬ মে ২০২৪, ০১:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

কর প্রদানের মাধ্যমে দেশের উন্নয়নে সরাসরি সম্পৃক্ত হওয়ার আহবান প্রধানমন্ত্রীর

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০১৬
  • ৭৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজস্বকে উন্নয়নের অক্সিজেন উল্লেখ করে সবাইকে সঠিকভাবে কর প্রদানের মাধ্যমে দেশের উন্নয়নে সরাসরি সম্পৃক্ত হওয়ার আহবান জানিয়েছেন।

তিনি বলেন,‘ উন্নয়নের অক্সিজেন রাজস্ব। তাই আসুন, আমরা সঠিকভাবে কর প্রদানের মাধ্যমে দেশের উন্নয়নে সরাসরি সম্পৃক্ত হই। সবাই মিলে সরকারের রূপকল্প ২০২১ ও ২০৪১ বাস্তবায়নের মাধ্যমে একটি সেবামুখী, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলি। প্রতিষ্ঠা করি জাতির পিতার স্বপ্নের ‘সোনার বাংলা’।’

শেখ হাসিনা আগামীকাল আয়কর দিবস উপলক্ষে আজ দেয়া এক বাণীতে এ আহবান জানান।

জাতীয় রাজস্ব বোর্ডের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় আগামীকাল ‘আয়কর দিবস’ পালিত হবে। দিবসটি উদ্যাপন উপলক্ষে তিনি দেশের সম্মানিত সকল করদাতা এবং কর বিভাগের সাথে সংশ্লিষ্টদের অভিনন্দন জানান।

প্রধানমন্ত্রী বলেন, জাতীয় রাজস্ব বোর্ড ‘সুশাসন ও উন্নততর ব্যবস্থাপনা পদ্ধতি’ নীতি অনুসরণ করে রাজস্ব লক্ষ্যমাত্রা অর্জনে কাজ করছে। অংশীজনদের সাথে নিবিড় সম্পর্ক ও করদাতাবান্ধব পরিবেশ তৈরির লক্ষ্যে চলমান বিভিন্ন উদ্ভাবনী কর্মসূচির ধারাবাহিকতায় প্রথমবারের মতো ২৪ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত আয়কর সপ্তাহ পালন করেছে।

এছাড়াও গত ২৪ নভেম্বর সর্বোচ্চ ও দীর্ঘমেয়াদি করদাতাদের সম্মানিত করার লক্ষ্যে সম্মাননা ও ট্যাক্স কার্ড প্রদান করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

শেখ হাসিনা বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাবলম্বী বাংলাদেশ গড়ার লক্ষ্যে ১৯৭২ সালে জাতীয় রাজস্ব বোর্ড গঠন করেন। রাজস্ব ভা-ারকে সমৃদ্ধ করার মাধ্যমে জাতীয় রাজস্ব বোর্ড বর্তমান সরকারের কর্মসূচি বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

দেশে রাজস্ববান্ধব সংস্কৃতি গড়ার লক্ষ্যে রাজস্ব বোর্ডের বিভিন্ন উদ্ভাবনী কর্মসূচির ছোঁয়া জাতীয় পর্যায় থেকে গ্রাম পর্যায় পর্যন্ত বিস্তৃত হয়েছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ইউনিয়ন ডিজিটাল সেন্টারের মাধ্যমে জনগণকে করসেবা প্রদানের উদ্যোগ নেয়া হয়েছে। চলতি বছরের ১ থেকে ৭ নভেম্বর পর্যন্ত দেশব্যাপী ১৫০টি স্থানে আয়কর মেলা উদ্যাপিত হয়েছে।

তিনি বলেন, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও এবার আয়কর মেলায় যুক্ত হয়েছে। ফলে আমাদের ভবিষ্যৎ করদাতারাও কর প্রদানের সংস্কৃতির সাথে যুক্ত থাকছে, যা আমাদের সকলের জন্যে একটি সুখকর বার্তা।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com