বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০২:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মিয়ানমার থেকে টেকনাফে ঢুকল আরও ৩৭ রোহিঙ্গা নাসরাল্লার দুই উত্তরসূরিকে হত্যার দাবি ইসরায়েলের পুলিশের কাজে গতি ফেরাতে ৫০ গাড়ি, হস্তান্তর ১০ থানায় লেবানন থেকে ফিরতে ১১ অক্টোবরের মধ্যে আবেদন করার আহ্বান যমুনা ব্যাংকের পর্ষদ সভা ১৭ অক্টোবর ‘বাংলাদেশ জাতিসংঘের সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ’ প্রধান উপদেষ্টার সঙ্গে রাশিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ ১০ খাতে রাষ্ট্র সংস্কার প্রস্তাব জামায়াতের বাড্ডায় বাসচাপায় নারী নিহত, সড়ক অবরোধ করে বিক্ষোভ ১৪ বছরে সড়ক উন্নয়ন প্রকল্পে ৫১ হাজার কোটি টাকার দুর্নীতি হেফাজতে ইসলামের একপক্ষের কমিটি ঘোষণা, অন্যপক্ষের প্রত্যাখ্যান এম এ মান্নানের জামিন শুনানি নিয়ে হট্টগোল, এজলাস ছাড়লেন বিচারক শেখ হাসিনার সঙ্গে ফোনালাপ করা আ.লীগ নেতার নামে রাষ্ট্রদ্রোহ মামলা সাংবাদিকদের হয়রানি বন্ধের দাবিতে সিইউজের স্মারকলিপি টেস্ট ক্রিকেটে জো রুটের বিশ্বরেকর্ড গণপিটুনিতে রেনু হত্যা: একজনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৪ গোয়ালন্দে পদ্মায় ভাঙন, ঝুঁকিতে বসতবাড়ি-স্কুল এনআইডির তথ্য ফাঁস: জয়-পলকসহ ১৯ জনের বিরুদ্ধে মামলা ১০০ বছরের সবচেয়ে বিধ্বংসী ঘূর্ণিঝড় হতে পারে ‘মিল্টন’: বাইডেন রেনু হত্যা মামলার রায় আজ

কর্ম ও বাসস্থানের অধিকার নিশ্চিত করবে সরকার: পরিবেশ মন্ত্রী

মৌলভীবাজার প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ১০ অক্টোবর, ২০২০
  • ৬১ বার পড়া হয়েছে

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, সকলের জন্য কর্ম ও বাসস্থানের অধিকার নিশ্চিত করবে সরকার। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়িত হলে দেশে কোন কর্মহীন, গৃহহীন ও খাদ্যহীন মানুষ থাকবে না।

তিনি আজ মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত ৬৭টি পূজামন্ডপে ৫শ’কেজি করে মোট ৩৩ দশমিক ৫ মেট্রিক টন জিআর চালের জিও, নন এমপিও শিক্ষকদের অনুদান ও গৃহহীনদের মধ্যে ঘরের চাবি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

শাহাব উদ্দিন বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির এই দেশে আবহমানকাল থেকেই শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গোৎসব পালিত হয়ে আসছে।
তিনি বলেন, কিন্তু করোনাভাইরাসের বৈশ্বিক মহামারীকালে সরকারী নির্দেশনা ও জাতীয় পূজা উদযাপন পরিষদের ২৬ দফা নির্দেশনা প্রতিপালন সাপেক্ষে আসন্ন দুর্গোৎসব উদযাপন করতে হবে।

পরিবেশ মন্ত্রী আরো বলেন, সবার আগে জীবন। জীবন রক্ষা করেই আমাদের সকল প্রকার কার্যক্রম পরিচালনা করতে হবে। আওয়ামী লীগের আমলেই মানুষের জীবন মানের উন্নয়ন হয় বলে উল্লেখ করে শাহাব উদ্দিন বলেন, সরকারের সুব্যস্থাপনার জন্যই মহামারীকালেও দেশের বৈদেশিক রিজার্ভ সর্বোচ্চ ৪০ বিলিয়ন ডলার হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান রহুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এম এ মোঈদ ফারুক, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা ও ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com