শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

করোনা সন্দেহে সিলেটের এক ব্যক্তির নমুনা ঢাকায় প্রেরণ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৫ মার্চ, ২০২০
  • ৩৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(সিলেট)প্রতিনিধি: করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে সিলেটের এক ব্যক্তির শরীরের প্রয়োজনীয় নমুনা (স্যাম্পল) ঢাকায় পাঠানো হয়েছে। সেখানে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) এই নমুনা পরীক্ষা করা হবে।

স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে এক ব্যক্তিকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তিনি করোনাভাইরাসে আক্রান্ত কিনা তা নিশ্চিত হতে তার রক্ত, ঘাম ও মুখের লালার নমুনা বুধবার (২৫ মার্চ) দুপুরে আইইডিসিআরে পাঠানো হয়েছে। সেখানে পরীক্ষা শেষে দু-একদিনের মধ্যে রিপোর্ট পাওয়া যাবে।

ডা. আনিসুর রহমান জানান, আইইডিসিআর সিলেটে একজন প্রশিক্ষিত ব্যক্তিকে সন্দেহভাজন ব্যক্তিদের নমুনা সংগ্রহের দায়িত্ব দিয়েছে। তিনিই শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে থাকা ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করেছেন। পরে সিভিল সার্জনের মাধ্যমে সেই নমুনা ঢাকায় পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে বর্তমানে এই একজনই আছেন। বাকি যারা ছিলেন তাদের মধ্যে করোনার উপসর্গ না পাওয়ায় ছাড়পত্র দিয়ে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। এর বাইরে হবিগঞ্জের একটি হাসপাতালে এক ব্যক্তিকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

বাংলা৭১নিউজ/এফআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com