সোমবার, ২০ মে ২০২৪, ১১:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সঠিক ওজন ও পরিমাপ নিশ্চিতে বিএসটিআই নিরলস কাজ করে যাচ্ছে মানসম্মত পণ্য উৎপাদনে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী নিহত ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা

করোনা: ভারতে একদিনে শনাক্ত বাড়ল ৪৪ শতাংশ, মৃত্যু আরও ২৯

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বুধবার, ২৬ এপ্রিল, ২০২৩
  • ৩৬ বার পড়া হয়েছে

ভারতে আবারও বেড়েছে করোনাভাইরাসের সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে সাড়ে ৯ হাজারের গণ্ডি। যা আগের দিনের তুলনায় ৪৪ শতাংশ বেশি। অন্যদিকে ভারতে করোনায় আরও ২৯ জনের মৃত্যু হয়েছে।

অবশ্য একই সময়সীমায় দক্ষিণ এশিয়ার এই দেশটিতে কমেছে সক্রিয় রোগীর সংখ্যা। বুধবার (২৬ এপ্রিল) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৯ হাজার ৬২৯ জন করোনায় আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। যা আগের দিনের তুলনায় ৪৪ শতাংশ বেশি। তবে দেশটিতে করোনায় আক্রান্ত সক্রিয় রোগীর সংখ্যা ৬৩ হাজার ৩৮০ থেকে কমে দাঁড়িয়েছে ৬১ হাজার ১৩ জনে।

এছাড়া সংক্রমণ বৃদ্ধির পাশাপাশি ভারতের বিভিন্ন রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনাও সামনে এসেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে ২৯ জনের মৃত্যুর খবর জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়।

তবে এর মধ্যে কেরালা রাজ্যের আগের ১০টি মৃত্যুর ঘটনা যোগ করা হয়েছে। এতে করে ভারতে করোনা মহামারির শুরু থেকে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ৩১ হাজার ৩৯৮ জনে।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, বর্তমানে দেশটিতে দৈনিক সংক্রমণের হার ৫.৩৮ শতাংশ এবং সাপ্তাহিক সংক্রমণের হার ৫.৬১ শতাংশ। করোনা মহামারির শুরু থেকে ভারতে মোট শনাক্তের সংখ্যা পৌঁছেছে ৪.৪৯ কোটিতে।

অবশ্য চলতি সপ্তাহের শুরু থেকেই ভারতে বেশ কিছুটা কমতে শুরু করেছিল করোনার সংক্রমণ। মঙ্গলবার দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছিলেন ৬ হাজার ৯৩৪ জন। আর তার আগের দিন দেশে করোনায় আক্রান্ত হয়েছিলেন ৬ হাজার ৩৮০ জন। তবে বুধবার এক ধাক্কায় সংক্রমণ বেড়ে ৯ হাজারের গণ্ডি পার করেছে।

অন্যদিকে ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে ১১ হাজার ৯৬৭ জন সুস্থ হয়ে উঠেছেন। এর ফলে মহামারির শুরু থেকে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে ওঠা মোট রোগীর সংখ্যা ৪ কোটি ৪৩ লাখ ২৩ হাজার ছাড়িয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com