মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ০৭:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বুধবার থেকে ডিমের নতুন দাম কার্যকর হবে : ভোক্তা ডিজি সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক ২ দিনের রিমান্ডে শিল্প উপদেষ্টার সঙ্গে ভারতীয় হাই কমিশনারের সাক্ষাৎ মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় নারী-শিশুসহ একই পরিবারের ৩ জন নিহত সাবেক বিমানমন্ত্রী ফারুক খান ২ দিনের রিমান্ডে আরাকান আর্মির হেফাজত থেকে ১৬ জেলেকে ফেরত এনেছে বিজিবি ৬ দিনের ছুটি শেষে হিলিতে আমদানি-রপ্তানি শুরু সাকিবের দেশে আসা-যাওয়ায় আইনি বাধা নেই: ক্রীড়া উপদেষ্টা আমরা শুনতে চাই না বিচারকরা ঘুষ খায়: ডা. শফিকুর কিউবার রাজপথে ফিলিস্তিনপন্থি মিছিল, নেতৃত্ব দিলেন প্রেসিডেন্ট লেবাননে ২৫ শহর খালি করার নির্দেশ ইসরায়েলের সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের ৭ দিনের রিমান্ড আবেদন পিএসসির চেয়ারম্যান ও চার সদস্যের শপথ হজ ব্যবস্থাপনায় দুই কমিটি গঠন কাপ্তাইয়ে দুই স্কুল, এক মাদ্রাসায় বিকাশ-বিশ্বসাহিত্য কেন্দ্রের ‘বই পড়া’ চালু ঘানার সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে গুরুত্বারোপ বাংলাদেশের রোবট তৈরি করে নবম শ্রেণির ছাত্রের চমক সাবেক বিমানমন্ত্রী ফারুক খান গ্রেপ্তার ছাত্র আন্দোলনে রাজন হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা গ্রেফতার কর্মসংস্থান অধিদপ্তর গঠনের কথা ভাবছে সরকার: শ্রম উপদেষ্টা

করোনা: ভারতে একদিনে মৃত্যু ৩৭৪১

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ২৩ মে, ২০২১
  • ৩৫ বার পড়া হয়েছে

ভারতে একদিনে করোনা শনাক্ত ও মৃত্যু কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে প্রাণ হারিয়েছেন তিন হাজার ৭৪১ জন। একইসময়ে নতুন আক্রান্ত পাওয়া গেছে দুই লাখ ৪০ হাজার ৮৪২ জন। রবিবার (২৩ মে) এখবর দিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি। প্রতিবেদনে বলা হয়, ভারতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা এখন দুই কোটি ৬৫ লাখ ৩০ হাজার ১৩২। এর মধ্যে শুধু মে মাসেই আক্রান্ত হয়েছে ৭৭ লাখ, এপ্রিলে ৬৬ লাখ।

অন্যদিকে, ভারত জুড়ে এখন পর্যন্ত প্রায় নয় হাজার মানুষ মিউকরমাইকোসিস বা ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়েছে বলে জানিয়েছেন দেশটির কেন্দ্রীয় মন্ত্রী সদানন্দ গৌড়। এই মহামারি মোকাবেলায় ইতোমধ্যে ২৩ হাজার জরুরি ওষুধের ভায়াল বিভিন্ন রাজ্যে পাঠানো হয়েছে।

শনিবার (২২ মে) এ খবর দিয়েছে এনডিটিভি। প্রতিবেদনে বলা হয়, ভারতে ব্ল্যাক ফাঙ্গাসের প্রকোপ সবচেয়ে বেশি গুজরাট রাজ্যে। এখানে রোগীর সংখ্যা দুই হাজার ২৮১ জন। এরপরে আছে মহারাষ্ট্র। ভারতের রাজধানী দিল্লিতে ব্ল্যাক ফাঙ্গাস রোগীর সংখ্যা এখন ১৯৭।

এ রোগের চিকিৎসায় বিশেষ ধরনের ওষুধ ব্যবহৃত হয়। এই ওষুধের পর্যাপ্ত সরবরাহ নেই ভারতে। ঘাটতি মেটাতে দেশজুড়ে অন্তত ১১টি কোম্পানিকে এই ওষুধ উৎপাদনের অনুমতি দিয়েছে সরকার। ডাক্তাররা ধারণা করছেন, করোনা ঠেকাতে অপরিমিত স্টেরয়ডের ব্যবহারের ফলেই এখন ব্ল্যাক ফাঙ্গাসের প্রকোপ দেখা দিয়েছে। ডায়াবেটিস ও দুর্বল রোগ প্রতিরোধ ক্ষমতার করোনা রোগীরা ব্ল্যাক ফাঙ্গাসের সামনে বেশি অসহায়।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com