বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বিএনপির ত্রাণ তহবিলে ২ লাখ টাকা দিলেন খালেদা জিয়া নিবন্ধন প্রথা বাতিল, সংসদে আনুপাতিক প্রতিনিধিত্ব চায় জামায়াত তরুণদের মাধ্যমে ট্রাফিক ব্যবস্থাপনার আধুনিকায়নের আহ্বান আসিফ মাহমুদের রসায়নে নোবেল পেলেন তিন বিজ্ঞানী পিএসসির নতুন চেয়ারম্যান ড. মোবাশ্বের মোনেম সা‌বেক স্বরাষ্ট্রমন্ত্রীর স্ত্রীসহ ৫ জনের বিরুদ্ধে দুদ‌কের ৫ মামলা শেখ হাসিনা প্রসঙ্গে যা বললো মার্কিন পররাষ্ট্র দপ্তর হামাস-হিজবুল্লাহর ২৩০ লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে ইসরায়েল চিনি আমদানিতে কমলো ১৫ শতাংশ শুল্ক-কর সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের জামিন মঞ্জুর হারুনসহ ৩ অতিরিক্ত আইজিপিকে বাধ্যতামূলক অবসর সরকারি চাকরির বয়স দুই বছর ৩৫, স্থায়ীভাবে ৩৩ করার দাবি বিএনপি ক্ষমতায় এলে প্রতিটি ঘটনারই বিচার হবে: ফখরুল মিয়ানমার থেকে টেকনাফে ঢুকল আরও ৩৭ রোহিঙ্গা নাসরাল্লার দুই উত্তরসূরিকে হত্যার দাবি ইসরায়েলের পুলিশের কাজে গতি ফেরাতে ৫০ গাড়ি, হস্তান্তর ১০ থানায় লেবানন থেকে ফিরতে ১১ অক্টোবরের মধ্যে আবেদন করার আহ্বান যমুনা ব্যাংকের পর্ষদ সভা ১৭ অক্টোবর ‘বাংলাদেশ জাতিসংঘের সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ’ প্রধান উপদেষ্টার সঙ্গে রাশিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ

করোনায় ৫১৩১ জনের মৃত্যু, শনাক্ত ১৮ লাখের বেশি

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ১৯ মার্চ, ২০২২
  • ১৯ বার পড়া হয়েছে

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে দৈনিক মৃত্যু ও শনাক্ত কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন পাঁচ হাজার ১৩১ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬০ লাখ ৯৩ হাজার ৮২৭ জনে। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে শনাক্ত হয়েছেন ১৮ লাখ ১০ হাজার ১৬ জন। এ নিয়ে মোট শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৪৬ কোটি ৭৯ লাখ ৫৬ হাজার ২২৮ জনে।

২৪ ঘণ্টায় বিশ্বে সুস্থ হয়েছেন ১৪ লাখ দুই হাজার ২১৭ জন। শুরু থেকে এ পর্যন্ত করোনা আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৩৯ কোটি ৯২ লাখ ৯৮ হাজার ৮১৭ জন।

শনিবার (১৯ মার্চ) সকালে করোনাভাইরাসে সংক্রমিত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

দৈনিক প্রাণহানিতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৭২১ জন। এ নিয়ে মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে নয় লাখ ৯৭ হাজার ১৩৬ জনে। এসময়ে করোনা শনাক্ত হয়েছে ৩২ হাজার ২৩৬ জনের। এ নিয়ে শনাক্ত বেড়ে পৌঁছেছে আট কোটি ১৩ লাখ ৮৮ হাজার ৫৯০ জনে।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। সেখানে একদিনে সংক্রমিত হয়েছেন চার লাখ সাত হাজার ১৭ জন এবং মারা গেছেন ৩০১ জন। মহামারি শুরুর পর থেকে পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৮৬ লাখ ৫৭ হাজার ৬০৯ জন এবং মারা গেছেন ১১ হাজার ৭৮২ জন।

দক্ষিণ কোরিয়ার পরপরই গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। সেখানে একদিনে শনাক্ত হয়েছেন দুই লাখ ৮৪ হাজার ৫০ জন এবং মারা গেছেন ২১৭ জন। দেশটিতে এ পর্যন্ত এক কোটি ৮৪ লাখ ২৪ হাজার ৫৭৫ জন শনাক্ত এবং মৃত্যু হয়েছে এক লাখ ২৭ হাজার ২৮৯ জনের।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় ৫২৪ জন মারা গেছেন এবং সংক্রমিত হয়েছেন ৩৪ হাজার ৪৪২ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত এক কোটি ৭৫ লাখ ১৮ হাজার ৬৯৯ জন এবং মারা গেছেন তিন লাখ ৬৩ হাজার ৫৬৩ জন।

শনাক্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৮০ জন এবং সংক্রমিত হয়েছেন ৪৮ হাজার ৭৫৭ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত দুই কোটি ৯৫ লাখ ৭৬ হাজার ৩৯৭ জন এবং মৃত্যু হয়েছে ছয় লাখ ৫৬ হাজার ৮৬৭ জনের।

শনাক্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৬৯ জন এবং নতুন সংক্রমিত হয়েছেন এক হাজার ৯০৯ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত চার কোটি ৩০ লাখ পাঁচ হাজার ৯১৪ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ১৬ হাজার ৩৮১ জন।

গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে মারা গেছেন ১৮৭ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত উত্তর আমেরিকার এ দেশটিতে মৃত্যু হয়েছে তিন লাখ ২১ হাজার ৮০৬ জনের। এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫৬ লাখ ২৪ হাজার ৯৫৪ জনের।

তুরস্কে একদিনে শনাক্ত ১৯ হাজার ১২৬ জন এবং মারা গেছেন ১২৩ জন। এসময়ে ইতালিতে শনাক্ত ৭৬ হাজার ২৫০ জন এবং মারা গেছেন ১৬৫ জন, ইন্দোনেশিয়ায় শনাক্ত নয় হাজার ৫২৮ জন এবং মৃত্যু হয়েছে ১৯৯ জনের, ফ্রান্সে শনাক্ত এক লাখ ৪০ হাজার ৮৪১ জন এবং মারা গেছেন ১১২ জন, জাপানে নতুন শনাক্ত ৫৫ হাজার ১৪৭ জন এবং মারা গেছেন ১৬৪ জন।

এছাড়াও গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে নতুন শনাক্ত ৯০ হাজার ৩৪৯ জন এবং মারা গেছেন ১২৫ জন। একইসময়ে পোল্যান্ডে শনাক্ত ১১ হাজার ৬৬০ জন এবং মৃত্যু হয়েছে ১০৭ জনের।

অন্যদিকে একদিনে করোনায় আক্রান্ত হয়ে ফিলিপাইনে ১১৯ জন, কানাডায় ৪৬ জন, হংকংয়ে ২৬৫ জন, ইউক্রেনে ৬৫ জন, আর্জেন্টিনায় ৭৬ জন, ইরানে ৯১ জন, মালয়েশিয়ায় ৫৯ জন, চিলিতে ৯৩ জন এবং থাইল্যান্ডে ৮০ জনের মৃত্যু হয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচবাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com