সোমবার, ১৭ জুন ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
নেপালকে হারিয়ে সুপার এইটে বাংলাদেশ ব্যাটারদের ব্যর্থতা: নেপালের বিপক্ষে নড়বড়ে পুঁজি টাইগারদের ত্যাগের মহিমায় ঈদুল আজহা উদযাপন বায়তুল মোকাররমে ঈদুল আজহার প্রথম জামাত অনুষ্ঠিত দেশবাসীকে ঈদের শুভেচ্ছা রাষ্ট্রপতির কোরবানির গরু ছিটকে নদীতে, আনতে গিয়ে ডুবে প্রাণ গেলো কৃষকের সীতাকুণ্ডে গঙ্গাস্নানে নেমে দুই শিশুর মৃত্যু শেষ দিনে গরু কিনতে ক্রেতাদের ঢল, দামও বেশি ব্যবসায়ীর চুরি যাওয়া ৪৬ লাখ টাকা উদ্ধার করল পুলিশ সেন্টমার্টিন ইস্যুতে সরকারের পদত্যাগ করা উচিত: মির্জা ফখরুল রাস্তার ওপর তিস্তার পানি, যোগাযোগবিচ্ছিন্ন সিকিম-কালিম্পং বরিশালের সড়কে ঝরল ৪ প্রাণ গাজার দক্ষিণাঞ্চলে ‘কৌশলগত বিরতি’ ঘোষণা ইসরায়েলের সেন্টমার্টিন নিয়ে ফখরুলের বক্তব্য দায়িত্বজ্ঞানহীন: কাদের ৬ ঘণ্টায় বর্জ্য ব্যবস্থাপনায় প্রস্তুত ডিএনসিসি এক রাতের ব্যবধানে আদার দাম কেজিতে বাড়লো ১২০ টাকা মক্কায় হিটস্ট্রোকে ৬ হজযাত্রীর মৃত্যু মিয়ানমারের আগ্রাসী জান্তার সামনে আ.লীগ সরকার নির্বিকার : রিজভী আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি : প্রধানমন্ত্রী শেষ সময়েও চাহিদায় ‘ছোট গরু’, বড় গরুর পাইকার বললেন ‘টেনশনে আছি’

করোনায় ৪৫২ মৃত্যুর ২৬৩ জনই জাপান-তাইওয়ানের

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২৭ বার পড়া হয়েছে

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৪৫২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে শুধু জাপান ও তাইওয়ানে মারা গেছেন ২৬৩ জন। এদিকে, একদিনে সারা বিশ্বে নতুন করে সংক্রমিত হয়েছেন ৯২ হাজার ৩৪৫ জন। আর করোনা থেকে সেরে উঠেছেন এক লাখ ২০ হাজার ৯১৯ জন।

এ নিয়ে মহামারি শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ৮১ হাজার ৮৭১ জনে। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৭৪ লাখ ২৫ হাজার ৫৮৩ জনে। করোনা থেকে সেরে উঠেছেন ৬৪ কোটি ৯৯ লাখ ৭৭ হাজার ৩৪৪ জন।

রোববার (১২ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে জাপানে। দেশটিতে একদিনে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ২৭ হাজার ৩৭১ জন এবং মারা গেছেন ১৮১ জন। মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত তিন কোটি ২৯ লাখ ৩৫ হাজার ৬১১ জন। তাদের মধ্যে মারা গেছেন ৭০ হাজার ৫৫৮ জন।

দৈনিক মৃত্যু ও শনাক্তের হিসাবে দ্বিতীয় অবস্থানে রয়েছে তাইওয়ান। দেশটিতে একদিনে শনাক্ত হয়েছে ১৮ হাজার ৩০০ জন রোগী। মারা গেছেন ৮২ জন। এ নিয়ে দেশটিতে শনাক্ত বেড়ে দাঁড়ালো ৯৭ লাখ ৯১ হাজার ৯০৮ জন এবং মারা গেছেন ১৭ হাজার ৪৬ জন। এছাড়া সেরে উঠেছেন ৯৩ লাখ ২৫ হাজার ৯৯২ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন তিন হাজার ৮৫১ জন এবং মারা গেছেন ৩৬ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৪৭ লাখ ৬৪ হাজার ২৯৬ জন এবং মারা গেছেন ১১ লাখ ৪০ হাজার ১৫ জন।

রাশিয়ায় একদিনে সংক্রমিত হয়েছেন ১২ হাজার ৮৪৫ জন এবং মারা গেছেন ৩৬ জন। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত রোগী বেড়ে দাঁড়ালো দুই কোটি ২০ লাখ ৬০ হাজার ৩৭০ জন। তাদের মধ্যে মারা গেছেন তিন লাখ ৯৫ হাজার ৫২০ জন। আর সুস্থ হয়ে উঠেছেন দুই কোটি ১৪ লাখ ২৫ হাজার ৮৮৯ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ব্রাজিলে ১২ জন, দক্ষিণ কোরিয়ায় ১৬ জন, চিলিতে ২০ জন, পেরুতে ২১ জন, ফিলিপাইনে ১৪ জন মারা গেছেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com