মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ১২:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
৯৬ কোটি টাকার মসুর ডাল কিনবে সরকার গুলিবিদ্ধ সেই দিনমজুর পেলেন ৫০ হাজার টাকা চিকিৎসা সহায়তা বিয়ে-সংসার চাই না, স্বাধীনভাবে বাঁচতে হবে : মিমি চক্রবর্তী ইসরায়েলে হামলার অন্তত ১০টি পরিকল্পনা প্রস্তুত রেখেছে ইরান দুর্গাপূজার ছুটি একদিন বাড়িয়ে আজই প্রজ্ঞাপন জারি : মাহফুজ আলম বাজার শিগগিরই সহনীয় পর্যায়ে চলে আসবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সামিটের সঙ্গে এলএনজি টার্মিনাল সংক্রান্ত চুক্তি বাতিল পদার্থবিজ্ঞানে নোবেলজয়ীর নাম ঘোষণা আজ লেবাননে আশ্রয়কেন্দ্রে যাচ্ছেন বাংলাদে‌শিরা সুন্দরবনে বাঘ বেড়েছে ১১টি শারদীয় দুর্গাপূজার বোধন আজ এক দফা দাবিতে ফের নার্সদের কর্মবিরতি চাকরির বিধি লঙ্ঘন করা ঠিক হয়নি: ঊর্মির মা দীপু সালমান পলক ও মামুন ফের রিমান্ডে সীমান্তে যুবককে গুলি করে হত্যার পর মরদেহ নিয়ে গেলো বিএসএফ প্রধান উপদেষ্টার সঙ্গে জাপার সংলাপ চান না সারজিস-হাসনাত সচিবদের প্রধান উপদেষ্টার ২৫ নির্দেশনা সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে

করোনায় ১৯৪৮ মৃত্যু, শনাক্ত ৭ লাখ ৩৪ হাজার

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ১৩ আগস্ট, ২০২২
  • ২৩ বার পড়া হয়েছে

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে এক হাজার ৯৪৮ জনের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় করোনায় মারা যান এক হাজার ৭২৪ জন। ফলে একদিনের ব্যবধানে বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে। এ নিয়ে বিশ্বে করোনায় মোট মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৫১ হাজার ৫০০ জনের। আলোচ্য সময়ে নতুন করে ৭ লাখ ৩৪ হাজার ৬৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৯ কোটি ৩৮ লাখ ৮৮ হাজার ৫৭৭ জনে।

একদিনে করোনা থেকে সেরে উঠেছেন ৭ লাখ ৫৯ হাজার ৮১০ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৫৬ কোটি ৫৯ লাখ ৯৯ হাজার ৭৫০ জন।

শনিবার (১৩ আগস্ট) সকালে করোনাভাইরাসে শনাক্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনায় একদিনে মারা গেছেন ৩৩৫ জন। এ সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ৮৫ হাজার ১১৬ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৯ কোটি ৪৬ লাখ ৪৩ হাজার ৬৩২ জন এবং মারা গেছেন ১০ লাখ ৬২ হাজার ১৫১ জন।

দৈনিক সংক্রমণে শীর্ষে রয়েছে জাপান। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা শনাক্ত হয়েছে দুই লাখ ২৪ হাজার ৯২৯ জনের এবং মারা গেছেন ২১৪ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত এক কোটি ৫০ লাখ ৮৬ হাজার ৩০৪ জন এবং মারা গেছেন ৩৪ হাজার ৫৩৭ জন।

এদিকে, ব্রাজিলকে টপকে মোট শনাক্তের তালিকায় তৃতীয় অবস্থানে উঠে আসা ফ্রান্সে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ২২ হাজার ৬৩৮ জন এবং মারা গেছেন ৭৪ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪১ লাখ ৯১ হাজার ৯১৯ জন সংক্রমিত এবং মারা গেছেন এক লাখ ৫৩ হাজার ৬৪ জন।

corona-2

সংক্রমণের তালিকায় চতুর্থ অবস্থানে থাকা ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৯২ জন। এ সময়ে দেশটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ২৩ হাজার ৫৫২ জন। এ নিয়ে দেশটিতে করোনায় মোট মারা গেছেন ৬ লাখ ৮১ হাজার ৩১৭ জন। এছাড়া মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪১ লাখ ৪৮ হাজার ১৩১ জন।

মোট সংক্রমণে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৩৪৫ জন। তবে গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যুর কোনো তথ্য পাওয়া যায়নি। এ নিয়ে ভারতে মোট করোনা রোগী শনাক্ত হলো চার কোটি ৪২ লাখ ৩৮ হাজার ৯০২ জন। এদের মধ্যে মারা গেছেন ৫ লাখ ২৬ হাজার ৯২৮ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় বাংলাদেশে দুইজনের মৃত্যু হয়েছে। এসময়ে সংক্রমিত হয়েছেন ২১৮ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে মারা গেছেন ২৯ হাজার ৩১২ জন। আর মোট শনাক্তের সংখ্যা হয়েছে ২০ লাখ ৮ হাজার ৫০০ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক শূন্য ৭৫ শতাংশ।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com