সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

করোনায় মৃত্যু নামলো একশোর নিচে, শনাক্ত ৩৬৩৩৭

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় সোমবার, ১০ এপ্রিল, ২০২৩
  • ১৯ বার পড়া হয়েছে

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৭৩ জনের মৃত্যু হয়েছে। এসময়ে সংক্রমিত হয়েছেন ৩৬ হাজার ৩৩৭ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৬৮ লাখ ৩৭ হাজার ৭১৮ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৮ কোটি ৪৯ লাখ ৬৭ হাজার ১৪৮ জনে।

২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ দক্ষিণ কোরিয়ায় আর দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে রাশিয়া। দৈনিক প্রাণহানির তালিকায় রাশিয়ার পরেই জাপান, ফিলিপাইন ও সার্বিয়ার মতো দেশগুলোর অবস্থান।

সোমবার (১০ এপ্রিল) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা যায়।

দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৫৫৩ জন এবং মারা গেছেন ২ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৯ লাখ ১৪ হাজার ৫৫ জন এবং মারা গেছেন ৩৪ হাজার ৩২৪ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৮ জন এবং মারা গেছেন ৩৬ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ২৭ লাখ ১৪ হাজার ৯৮৮ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৭ হাজার ৫৭০ জনের।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ২০১ জন এবং মারা গেছেন ১ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৬৩ লাখ ৬৩ হাজার ৯৪৯ জন এবং মারা গেছেন ১১ লাখ ৫৬ হাজার ৮৯৯ জন।

জাপানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৭ হাজার ৭৯ জন এবং মারা গেছেন ১৫ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩৫ লাখ ২৩ হাজার ৯২৭ জন শনাক্ত এবং মারা গেছেন ৭৪ হাজার ৯৬ জন মারা গেছেন।

বিশ্বের অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে শনাক্ত ২৫৩ জন এবং মারা গেছেন ৩ জন, অস্ট্রিয়ায় শনাক্ত ১ হাজার ৮০ জন, ইন্দোনেশিয়ায় শনাক্ত ৫৬৫ জন এবং মারা গেছেন ২ জন, ফিলিপাইনে শনাক্ত ১৭৭ জন এবং মারা গেছেন ৪ জন, সার্বিয়ায় শনাক্ত ৩৬৫ জন এবং মারা গেছেন ৩ জন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com