সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০১:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
এস আলম পরিবারের ১৩ সদস্যের দেশত্যাগে নিষেধাজ্ঞা পুলিশ কর্মকর্তার ছেলে হত্যা মামলায় ওসি গ্রেপ্তার সিন্দুকের ভেতর শাশুড়ির মরদেহ, পুত্রবধূ আটক বাংলাদেশ রিটেইল অ্যাওয়ার্ড পেল বিকাশ ২০ বছরের ছোট সারার সঙ্গে রণবীরের রোমান্স, হতাশ নেটিজেনরা রনি হত্যা : ৩৪ নং ওয়ার্ড যুবলীগ সভাপতি নুর ইসলাম গ্রেপ্তার রূপালী সঞ্চয়-ঋণদান সমবায় সমিতির এমডি-ম্যানেজার গ্রেপ্তার মুক্তাকিম বিল্লাহ হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা গ্রেফতার সব পক্ষের সঙ্গে কথা বলে গণমাধ্যম সংস্কার কমিশন গঠন সেতু বিভাগের সচিব হলেন ফাহিমুল ইসলাম ইসরায়েলি ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে হিজবুল্লাহ প্রথম মাসের বেতন ত্রাণ তহবিলে দিলেন আসিফ মাহমুদ ধামরাইয়ে ৯ দাবিতে আকিজ ফুড শ্রমিকদের বিক্ষোভ নারায়ণগঞ্জে বাজারে আগুন, ৩০ দোকান পুড়ে ছাই পদ্মার চরে পানি, হতাশ চাষিরা এনবিআরের সাবেক চেয়ারম্যান নজিবুর রহমান গ্রেফতার সরকার মানুষের মৌলিক অধিকার নিশ্চিতকরণে বদ্ধপরিকর: প্রধান উপদেষ্টা আজ থেকে শুরু হচ্ছে নোবেল পুরস্কার ঘোষণা আর্জেন্টিনাকে হারিয়ে ব্রাজিলের ‘হেক্সা’ দিল্লির সুপারশপে দেখা মিললো সাবেক এসবিপ্রধান মনিরুলের

করোনায় একদিনে ৯৩৭ জনের মৃত্যু, শনাক্ত আড়াই লাখ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২
  • ৩২ বার পড়া হয়েছে

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও আক্রান্ত বেড়েছে। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৩৭ জন। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৫ লাখ ৮৪ হাজার ৩২ জনে। নতুন করে সংক্রমিত হয়েছেন ২ লাখ ৫৩ হাজার ৭৯৯ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত রোগী শনাক্ত হয়েছেন ৬৩ কোটি ৩২ লাখ ২৩ হাজার ৩৭০ জন। এ পর্যন্ত করোনা থেকে সেরে উঠেছেন ৬১ কোটি ২২ লাখ ৫০ হাজার ৫৮০ জন।

আগের দিন বিশ্বে করোনায় ৩৯৫ জনের মৃত্যু ২ লাখের কিছু বেশি রোগী শনাক্ত হয়।

মঙ্গলবার (২৫ অক্টোবর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্যানুযায়ী, একদিনে সবচেয়ে বেশি রোগী শনাক্ত ও মৃত্যু হয়েছে জার্মানিতে। আক্রান্তের দিক থেকে তালিকার ৪ নম্বরে থাকা দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৫ হাজার ৫৩৫ জন ও মারা গেছেন ২৭৩ জন। এ পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৫২ হাজার ৭৫৫ জন। দেশটিতে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৫২ লাখ ৮৮ হাজার ২২৮ জন।

দৈনিক প্রাণহানিতে জার্মানির পর শীর্ষে রয়েছে ফ্রান্স। দেশটিতে একদিনে ৬ হাজার ৯০৭ জন সংক্রমিত এবং ১২২ জন মারা গেছেন। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৬৬ লাখ ৬ হাজার ৭২৮ জন, মারা গেছেন ১ লাখ ৫৬ হাজার ৫০৯ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৮৪ জন। আর নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৪ হাজার ৪২ জনের। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত রোগী বেড়ে দাঁড়িয়েছে ৯ কোটি ৯১ লাখ ২৩ হাজার ৪৩৮ জনে। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১০ লাখ ৯৩ হাজার ১৫৩ জনের।

মোট মৃত্যুতে যুক্তরাষ্ট্রের পরই রয়েছে ব্রাজিল। ২৪ ঘণ্টায় সেখানে ৩৩ জনের মৃত্যু ও ৪ হাজার ৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৮ লাখ ৩৪ হাজার ৮১৫ জনের করোনা শনাক্ত এবং ৬ লাখ ৮৭ হাজার ৭১৩ জনের মৃত্যু হয়েছে।

তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ৪ কোটি ৪৬ লাখ ৪৪ হাজার ৫২০ জন। এর মধ্যে একদিনে শনাক্ত হয়েছে ৪৪৪ জন। ভারতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ লাখ ২৮ হাজার ৯৭৭ জনের। তবে গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যুর কোনো তথ্য পাওয়া যায়নি।

একদিনে রাশিয়ায় ৮৯ জনের মৃত্যু হয়েছে। এছাড়া এসময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন ৭ হাজার ৩২৯ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এ পর্যন্ত ৩ লাখ ৮৯ হাজার ৬২৬ জনের মৃত্যু ও ২ কোটি ১৩ লাখ ৮০ হাজার ২৬৪ জন সংক্রমিত হয়েছেন।

দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু বেড়ে দাঁড়ালো ২৯ হাজার ৪১৫ জনে। একই সময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হন ২০৭ জন। এ নিয়ে শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৩৪ হাজার ৩৪৮ জনে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com