রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

করোনায় আরও ৫৮৬ মৃত্যু, শনাক্ত লাখের নিচে

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় শনিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৮ বার পড়া হয়েছে

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ও মৃত্যু দুটোই কমেছে। এ সময়ে ৫৮৬ জনের মৃত্যুর পাশাপাশি নতুন করে সংক্রমিত হয়েছেন ৯৬ হাজার ৬১৪ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৬৭ লাখ ৯৭ হাজার ১৪৮ জনে দাঁড়িয়েছে। পাশাপাশি মোট সংক্রমিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬৭ কোটি ৯৪ লাখ ৭২ হাজার ৪৮২ জনে।

এর আগের ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হন এক লাখ তিন হাজার ৮৪৫ জন। এ সময়ে করোনায় মারা যান ৯৫৯ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে রাশিয়ায়। তবে দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে ব্রাজিল। প্রাণহানির এ তালিকায় ব্রাজিলের পরেই রয়েছে জাপান, যুক্তরাষ্ট্র, তাইওয়ান, রাশিয়া, ফ্রান্স, স্পেনের মতো দেশগুলো।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা যায়।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়েছেন ১৩ হাজার ৮২৯ জন। একই সময়ে মারা গেছেন ৩২ জন করোনারোগী। এ নিয়ে দেশটিতে করোনায় মারা গেলেন তিন লাখ ৯৫ হাজার ৯৭০ জন। দেশটিতে এ পর্যন্ত দুই কোটি ২২ লাখ ৩২ হাজার ৪৯২ জন করোনারোগী শনাক্ত হয়েছেন।

জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৫১২ জন এবং মারা গেছেন ৮৩ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩১ লাখ ৫৭ হাজার ৭২১ জন শনাক্ত এবং ৭২ হাজার ১৩৪ জন মারা গেছেন।

করোনায় আরও ৫৮৬ মৃত্যু, শনাক্ত লাখের নিচে

শনাক্তের দিক থেকে পঞ্চম ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে সংক্রমিত হয়ে মারা গেছেন ৯৪ জন। দেশটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ১১ হাজার ৫৮৭ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৭০ লাখ ২০ হাজার ৫৩১ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৯৮ হাজার ৯২৮ জনের।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৯২২ জন এবং মারা গেছেন ৭৩ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ৫১ লাখ ৬৯ হাজার ৯৪৫ জন শনাক্ত এবং ১১ লাখ ৪৪ হাজার ৪৪১ জন মারা গেছেন।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন তিন হাজার ৯১৭ জন এবং মারা গেছেন ২৯ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৯৬ লাখ ৮ হাজার ৯৫৪ জন শনাক্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন এক লাখ ৬৪ হাজার ৮৭৭ জন।

একদিনে দক্ষিণ কোরিয়ায় সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৫১ জন এবং মারা গেছেন ২০ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত তিন কোটি চার লাখ ৭৯ হাজার ৭৫৩ জন এবং মারা গেছেন ৩৩ হাজার ৯২৯ জন। মেক্সিকোতে একদিনে সংক্রমিত হয়েছেন তিন হাজার ৮৭০ জন এবং মারা গেছেন ২৫ জন।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১৩ হাজার ৪৩২ জন এবং মারা গেছেন ৫৬ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৯৯ লাখ ৯৮ হাজার ৭৫২ জন এবং মারা গেছেন ১৭ হাজার ৭৬৫ জন।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com