শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ১১:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মার্টিনেজের নৈপুণ্যে ইকুয়েডরকে হারিয়ে সেমিতে আর্জেন্টিনা প্রধানমন্ত্রীর আগমনে পদ্মা পাড়ে উৎসবের আমেজ সকালে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫ ইরানে দ্বিতীয় দফার প্রেসিডেন্ট নির্বাচন আজ যুক্তরাজ্যে নির্বাচনে টানা চতুর্থবার জিতলেন টিউলিপ সিদ্দিক এসসিও-র শীর্ষ সম্মেলনে নরেন্দ্র মোদী কেন গেলেন না? ব্রিটেনের নির্বাচন: লেবার পার্টির বিশাল জয়, সুনাকের পরাজয় প্রধানমন্ত্রীর সফরে দ্বিপাক্ষিক সম্পর্ক নতুন উচ্চতায় উত্তীর্ণ হবে ৬ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, নতুন কর্মসূচি ঘোষণা যুক্তরাজ্যের নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত ৩৪ প্রার্থী শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক পর্ষদের ৩৮১তম সভা অনুষ্ঠিত রাজধানীতে ৯ কোটি টাকার খাসজমি উদ্ধার কাস্টমস কমিশনার এনামুলের ৯ কোটি টাকার সম্পত্তি ক্রোকের নির্দেশ ফেনীতে বেড়িবাঁধের ১০ স্থানে ভাঙন, ৪৬ গ্রাম প্লাবিত জুয়েলারি মেশিনারিজ প্রদর্শনীর উদ্বোধন করলেন বসুন্ধরা চেয়ারম্যান বান্দরবানে বেনজীরের সম্পত্তি জেলা প্রশাসনের তত্ত্বাবধানে খালেদার মুক্তি আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করতে পারেনি বিএনপি ভাতিজির বিয়েতে যাচ্ছিলেন এসআই, রাস্তায় ফেলে কোপাল দুর্বৃত্তরা কোটা আন্দোলনের কারণে রাজধানীজুড়ে তীব্র যানজট বিএনপি-জামায়াত বৃক্ষ ধ্বংস করে আর আওয়ামী লীগ রক্ষা করে : নিখিল

করোনায় আরও ১২২২ মৃত্যু, শনাক্ত ৪ লাখ ১৬ হাজার

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ৩১ ডিসেম্বর, ২০২২
  • ১৪ বার পড়া হয়েছে

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত কমেছে। এ সময়ে করোনায় মারা যান এক হাজার ২২২ জন। একই সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ৪ লাখ ১৬ হাজার ৬৮৭ জন। এ নিয়ে ভাইরাসটিতে মোট সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ কোটি ৪৪ লাখ ৫৩ হাজার ৯৮২ জনে। একই সঙ্গে মহামারি শুরু থেকে এ পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় মারা গেছেন ৬৬ লাখ ৯৫ হাজার ৯৫৩ জন।

এর আগের ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা যান এক হাজার ৫১৩ জন। পাশাপাশি ওই সময়ে নতুন করে সংক্রমিত হন চার লাখ ৬৫ হাজার ৪৪১ জন।

শনিবার (৩১ ডিসেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। এ তালিকায় এরপরই রয়েছে ব্রাজিল, ফ্রান্স, দক্ষিণ কোরিয়া, হংকং, রাশিয়া, তাইওয়ান ও ফিলিপিন্সের মতো দেশগুলো।

জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন এক লাখ ৪৮ হাজার ৭৮৪ জন এবং মারা গেছেন ৩২৬ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৯১ লাখ ৫ হাজার ৭০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন ৫৬ হাজার ৯৭৪ জন।

corona-2.jpg

মোট সংক্রমণের দিক থেকে পঞ্চম ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৭০ জন। এ সময়ে করোনায় সংক্রমিত হয়েছেন ৪১ হাজার ২৭১ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৬৩ লাখ ৪৩ হাজার ৬৮৬ জন এবং মারা গেছেন ৬ লাখ ৯৩ হাজার ৯০৪ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৩০ হাজার ৩০২ জন এবং মারা গেছেন ১৯৫ জন। দেশটিতে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছে ১০ কোটি ২৫ লাখ ১০ হাজার ৪৭৮ জন। এদের মধ্যে ১১ লাখ ১৭ হাজার ৯৫৬ জন মারা গেছেন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৮১০ জন এবং মারা গেছেন ৫০ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৭ লাখ ৯২ হাজার ৯৮২ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৩ হাজার ৬৫৪ জনের।

ফ্রান্সে একদিনে সংক্রমিত হয়েছেন ২৩ হাজার ৮০৮ জন এবং মারা গেছেন ১১৫ জন। দেশটিতে এ পর্যন্ত ৩ কোটি ৯২ লাখ ৯৪ হাজার ১৮১ জন শনাক্ত এবং এক লাখ ৬১ হাজার ৯৬২ জনের মৃত্যু হয়েছে।

দক্ষিণ কোরিয়ায় একদিনে নতুন করে সংক্রমিত হয়েছেন ৬৫ হাজার ২০৭ জন এবং মারা গেছেন ৬৮ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ৮৯ লাখ ৯৬ হাজার ৩৪৭ জন এবং মারা গেছেন ৩২ হাজার ৯৫ জন।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ২৭ হাজার ৪১৩ জন এবং মারা গেছেন ৩৪ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৮৮ লাখ ২১ হাজার ৬২০ জন এবং মৃত্যু হয়েছে ১৫ হাজার ২১৫ জনের।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com