রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শেয়ারবাজারে সপ্তাহজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ইসলামী ব্যাংক ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার জাতিসংঘে প্রধান উপদেষ্টার বক্তব্য রাষ্ট্রকে অনন্য উচ্চতা দিয়েছে: আ স ম রব স্বৈরাচারের সহযোগী দলগুলোকে ১০ বছর রাজনীতি নিষিদ্ধ করা উচিৎ জনগণের আস্থা ফেরানোর চেষ্টা করছি: ডিএমপি কমিশনার ইউক্রেনে মেডিকেল সেন্টারে রাশিয়ার হামলা, নিহত ৬ পাবনায় পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু হিজবুল্লাহ প্রধান নাসরাল্লাহকে হত্যার দাবি ইসরায়েলের রিমান্ড শেষে কারাগারে সাবেক রেলমন্ত্রী সুজন দ্বিতীয় দিন একটি বলও মাঠে গড়ালো না প্রশাসনে আ. লীগের দোসরদের রেখে রাষ্ট্র সংস্কার সম্ভব নয় : রিজভী ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৬৩৩ মামলা, জরিমানা ২৩ লাখ বেপরোয়া গাড়ি চালিয়ে বাংলাদেশে ঢুকে পড়া দুই ভারতীয় আটক পুলিশে ৩৬০০ কনস্টেবল নিয়োগ, আবেদন শুরু ১ অক্টোবর বিদেশি বিনিয়োগ টানতে উন্নত ব্যবসায়িক পরিবেশ তৈরির পরামর্শ আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান, যেতে হতে পারে কারাগারে ‘অজনা কারণে’ পেশাগত সনদ পাননি ৩ হাজারেরও বেশি নার্স চাল রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত দেশের উত্তরাঞ্চলে ভারী বৃষ্টি হতে পারে আজও আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন

করোনায় আরও ১০৯৪ মৃত্যু, শনাক্ত পৌনে দুই লাখের বেশি

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২৭ বার পড়া হয়েছে

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ও মৃত্যু দুটোই বেড়েছে। এসময়ে ভাইরাসটিতে এক হাজার ৯৪ জনের মৃত্যু হয়েছে। সংক্রমিত হয়েছেন এক লাখ ৭৬ হাজার ৫১৩ জন। একদিনে করোনা থেকে সেরে উঠেছেন দুই লাখ ১৮ হাজার ১২৩ জন।

এ নিয়ে মহামারি শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ৬৪ হাজার ৬৭৩ জনে। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৫৪ লাখ ৪৮ হাজার ৪৭০ জনে। করোনা থেকে সেরে উঠেছেন ৬৪ কোটি ৭৭ লাখ ৭৮ হাজার ১৬৩ জন।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় জাপানের পরেই দ্বিতীয় অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির এ তালিকায় এরপর রয়েছে ব্রাজিল, পেরু, কলম্বিয়া, ফ্রান্স, তাইওয়ান, দক্ষিণ কোরিয়া, রাশিয়া, ফিলিপাইন ও হাঙ্গেরির মতো দেশগুলো।

দৈনিক মৃত্যু ও সংক্রমণে শীর্ষে থাকা জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫৫ হাজার ৫৩৭ জন এবং মারা গেছেন ৩০৮ জন। মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ২৫ লাখ ৮৮ হাজার ৪৪২ জন এবং মারা গেছেন ৬৮ হাজার ৩৯৯ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ২৪ হাজার ৩৮৮ জন এবং মারা গেছেন ২২১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৪২ লাখ ৮৯ হাজার ৪৩০ জন করোনায় সংক্রমিত হয়েছেন এবং ১১ লাখ ৩৪ হাজার ২৫৯ জন মারা গেছেন।

শনাক্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ১২৬ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১৩ হাজার ৩৬৩ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৬৮ লাখ ৩৭ হাজার ৯৪৩ জন এবং মারা গেছেন ৬ লাখ ৯৭ হাজার ২০০ জন।

ফ্রান্সে একদিনে সংক্রমিত হয়েছেন চার হাজার ৫০৬ জন এবং মারা গেছেন ৫৩ জন। করোনা মহামারির শুরু থেকে দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৯৫ লাখ ২৮ হাজার ৮১৭ জন এবং মারা গেছেন ১ লাখ ৬৪ হাজার ২৮৬ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় সংক্রমিত হয়েছেন আট হাজার ৫০৪ জন এবং মারা গেছেন ৪১ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ১৯ লাখ ৫৮ হাজার ৬৯৬ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৫ হাজার ১০৮ জনের।

দক্ষিণ কোরিয়ায় ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ২০ হাজার ৪২০ জন এবং মারা গেছেন ৪২ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ১ লাখ ৯৭ হাজার ৬৬ জন এবং মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৪৮৬ জনের।

তাইওয়ানে একদিনে সংক্রমিত হয়েছেন ৩১ হাজার ৮০১ জন এবং মারা গেছেন ৪৮ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৯৫ লাখ ৬৯ হাজার ৬১১ জন এবং মারা গেছেন ১৬ হাজার ৩৫৬ জন।

বিশ্বের অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে কলম্বিয়ায় শনাক্ত ৮৯১ জন এবং মারা গেছেন ৫৮ জন, পেরুতে সংক্রমিত ৩৩১ জন এবং মারা গেছেন ৬৮ জন, ফিলিপাইনে সংক্রমিত ১৯৯ জন এবং মারা গেছেন ২৩ জন, হাঙ্গেরিতে সংক্রমিত ৬২০ জন এবং মারা গেছেন ১৯ জন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com