শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

কম্বোডিয়ার উদ্দেশ্যে বাণিজ্যমন্ত্রীর ঢাকা ত্যাগ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৪ এপ্রিল, ২০১৮
  • ১৭৬ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ কম্বোডিয়ার বাণিজ্য মন্ত্রণালয় এবং ট্রেড ট্রেনিং এন্ড রিসার্স ইনস্টিটিউট (টিটিআরআই) আয়োজিত ইন্টারন্যাশনাল ট্রেড, ফাইনান্স এ ডেভেলপমেন্ট অফ গ্লোবাল ভেলু চেইন শীর্ষক কর্মশালায় যোগদানের উদ্দেশ্যে আজ দুপুরে কম্বোডিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন। কর্মশালা ২৫ থেকে ২৭ এপ্রিল  অনুষ্ঠিত হবে। আগামী ২৫ এপ্রিল কম্বোডিয়ার ফোম প্যান হোটেলে অনুষ্ঠিত কর্মশালাটি বাণিজ্যমন্ত্রী উদ্বোধন করবেন।

কর্শশালাটির উদ্দেশ্য হলো-গ্রেটার মিকং সাবরিজিওন(জিএমএস) এর দেশ সমুহ যেমন-কম্বোডিয়া, লাওস, মায়ানমার, থাইল্যান্ড, ভিয়েতনাম এর বাণিজ্য সংক্রান্ত পলিসি প্রণয়ন, প্রয়োগ ও বাস্তবায়ন সম্পর্কে আলোচনা করা এবং দেশসমুহের প্রাতিষ্ঠানিক ও নিয়ন্ত্রক কর্তৃপক্ষের কাঠামোর উন্নয়ন। যার মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের(এসএমই) কার্যকর ভাবে বৈশি^ক ভেল্যু চেইন এ সংযুক্ত করা যায়। জিএমএস দেশ সমুহের সাথে বাংলাদেশের বাণিজ্য সম্পর্ক রয়েছে। বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যে দৃশ্যমান প্রভাবও রয়েছে।

সফরকালে তিনি কম্বোডিয়ার বাণিজ্যমন্ত্রীর সঙ্গে একান্ত বৈঠক করবেন এবং উভয় দেশের ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের বিষয়ে আলোচনা করবেন। বাণিজ্যমন্ত্রীর সঙ্গে বাংলাদেশের একটি বাণিজ্য প্রতিনিধি দলও রয়েছে। বাণিজ্যমন্ত্রী আগামী ২৮ এপ্রিল, ২০১৮ তারিখে দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com