সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান

কমলাপুরে হঠাৎ রেলমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৫ এপ্রিল, ২০১৯
  • ৫৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: রাজধানী থেকে দেশের বিভিন্ন প্রান্তে যেতে শুক্রবার (৫ এপ্রিল) সকালে কমলাপুর রেল স্টেশন কাউন্টারের লাইনে দাঁড়িয়ে টিকিটের জন্য অপেক্ষা করছিলেন যাত্রীরা। টিকিট কাউন্টারে দায়িত্বরতসহ স্টেশন কর্মকর্তা, কর্মচারী সবাই ব্যস্ত সময় পার করছিলেন। এমন সময় হঠাৎ করেই পরিদর্শনে আসেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

টিকিটের জন্য অপেক্ষমাণ যাত্রীদের কাছে যান মন্ত্রী। রেল সেবার সার্বিক বিষয়ে যাত্রীদের কাছে খোঁজ খবর নেন তিনি। যাত্রীরাও মন্ত্রীকে পেয়ে বিভিন্ন সমস্যা তুলে ধরেন।

এরপর মন্ত্রী টিকিট কাউন্টার, যাত্রীদের বিশ্রামাগার কক্ষ, প্ল্যাটফর্ম ঘুরে স্টেশন কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন।

পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, চলতি মাসেই রেলওয়ে অ্যাপস চালু হতে যাচ্ছে। এর ফলে রেলের যাত্রী সেবায় আমূল পরিবর্তন আসবে। তখন আর কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করতে হবে না। অনলাইনের মাধ্যমে ঘরে বসেই অ্যাপস ব্যবহার করে সাধারণ যাত্রীরা টিকিট সংগ্রহ করতে পারবেন। ফলে যাত্রীদের দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে ভোগান্তি নিয়ে টিকিট সংগ্রহ করতে হবে না। বর্তমান সরকার রেলের সেবা বাড়াতে কাজ করছে।

 

তিনি বলেন, পয়লা বৈশাখে ঢাকা-রাজশাহীর রুটে বিরতিহীন ট্রেন চালুর উদ্যোগ নিয়েছি। ইন্দোনেশিয়া থেকে কোচ আনা হয়েছে। এ ট্রেনটি বিরতিহীন হওয়ায় অন্য কোনো স্টেশনে দাঁড়াবে না। ফলে খুব অল্প সময়ের মধ্যে রাজশাহী থেকে ঢাকা এবং ঢাকা থেকে রাজশাহী যাতায়াত করতে পারবেন যাত্রীরা।

মন্ত্রী জানান, ঈদের সময় টিকিট সংগ্রহে নানা ভোগান্তি পোহাতে হয়। দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে টিকিট সংগ্রহ করতে হয়। অ্যাপস চালুর ফলে এবার সচেতন যাত্রীরা ঘরে বসেই অনলাইনে টিকিট সংগ্রহ করতে পারবেন। এছাড়া রাজধানীর বিভিন্ন পয়েন্টে রেলের টিকিট বিক্রির উদ্যোগ নেয়া হচ্ছে। আশা করা যায় খুব অল্প সময়ের মধ্যে জনগণ রেলের সর্বোচ্চ সেবা পাবেন।

এ সময় রেলওয়ে মহাপরিচালক, রেল মন্ত্রণালয়ের কর্মকর্তা এবং কমলাপুর স্টেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/এসকে বি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com