শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

কনক চাঁপা চাকমার তুলিতে ‘চার নারী’

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২ মার্চ, ২০২৩
  • ৩৮ বার পড়া হয়েছে

প্রথমবারের মতো বিখ্যাত চিত্রশিল্পী কনক চাঁপা চাকমার সাথে মিলিতভাবে কাজ করছে ইশো। অনন্য পণ্য ও শিল্প খাতে নতুন ধরনের সহযোগিতার মাধ্যমে অসাধারণ কিছু উপহার দেওয়ার জন্য এই ফার্নিচার ও লাইফস্টাইল ব্র্যান্ড পরিচিত।

কনক চাঁপা চাকমার মনোমুগ্ধকর ডিজাইনের মাধ্যমে তার দৃষ্টিতে বাংলাদেশের উল্লেখযোগ্য চার শ্রেণির নারীকে শ্রদ্ধা জানানো হয়েছে, যা এই যৌথ উদ্যোগের মাধ্যমে প্রদর্শিত হয়েছে। আধুনিক বাড়ির জন্য ইশো’র চার নারী কালেকশন এই ডিজাইনকে তুলে ধরেছে। চার নারী সিরিজ নামের এই বিশেষ, লিমিটেড-এডিশন কুশন কভার সেটের মাধ্যমে প্রকাশ করা হয়েছে চার ধরনের নারীর গল্প: ‘নেতৃস্থানীয় আধুনিক কর্মজীবী নারী’, ‘গৃহিণী’, ‘গার্মেন্টস কর্মী’ এবং ‘নৃতাত্ত্বিক আদিবাসী নারী’।

স্বনামধন্য ভিজ্যুয়াল আর্টিস্ট কনক চাঁপা চাকমা তার চিত্রকর্মে বাংলাদেশি নারীর জীবনকে চিত্রিত করার জন্য বিখ্যাত। ২০২৩ সালের ২১ ফেব্রুয়ারিতে তাকে একুশে পদকে ভূষিত করা হয়। এ বছর বাংলাদেশের এই দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক পদকপ্রাপ্ত বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিদের মধ্যে তিনিই একমাত্র চিত্রশিল্পী। সাংস্কৃতিক পরিচয়, ঐতিহ্য ও মানবাধিকারের মতো বিষয়গুলো তার চিত্রকর্মের মধ্যে গভীরভাবে ফুটে ওঠে। এসব চিত্রকর্মের অনেকগুলোতে তার শেকড়, চাকমা জনগোষ্ঠীর চিত্রও উঠে আসে।

পহেলা মার্চ ইশো’র বারিধারায় ফ্ল্যাগশিপ স্টোরে চিত্রশিল্পীদের অংশগ্রহণে একটি জমকালো অনুষ্ঠানের মাধ্যমে চার নারী হোম কালেকশনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। চিত্রশিল্পে কনক চাঁপা চাকমার অবদান জাতীয় ও আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে এবং দেশের জন্য সম্মান বয়ে নিয়ে এসেছে। এই প্রদর্শনীতে উপস্থিত ছিলেন বিশিষ্ট চিত্রশিল্পী, আর্ট কিউরেটর এবং সাংবাদিকরা।

ইশো’র প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক রায়ানা হোসেন বলেন, ‘চার নারী সিরিজ একটি লিমিটেড এডিশন লাইফস্টাইল কালেকশন। বাংলাদেশের পরিচয় তুলে ধরেন এমন চার শ্রেণির নারীর চিত্রায়নের মাধ্যমে একে জীবন্ত করে তুলেছেন কনক চাঁপা চাকমা। এমন একজন বিখ্যাত চিত্রশিল্পীর সাথে কাজ করতে পেরে আমরা গর্বিত। এই কালেকশনের মাধ্যমে সবাই তার চিত্রকর্ম উপভোগ করার সুযোগ পাবেন।’

আধুনিক বাড়িতে বৈচিত্র্য নিয়ে আসার লক্ষ্যে এই লিমিটেড-এডিশন সিরিজ ডিজাইন করা হয়েছে। বারিধারার ফ্ল্যাগশিপ স্টোর এবং অনলাইনে www.isho.com থেকে এই কালেকশনটি কেনা যাচ্ছে। 

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com