সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু

কচুয়া মতলব ও ফরিদগঞ্জে নৌকার জন্যে ৬ জনের ঘুম হারাম

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৫ ডিসেম্বর, ২০১৮
  • ১৯৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, বি এম হান্নান, চাঁদপুর প্রতিনিধি: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুরে ৩টি আসনে দু’জন করে প্রার্থী থাকায় কে হবেন নৌকার মাঝি সংশয় কাটেনি। আওয়ামী লীগের দু’জন হেভিওয়েট ব্যক্তি একাধিক প্রার্থীর গ্যাঁড়াকলে পড়েছেন। দু’জন আওয়ামী রাজনীতিতে শক্ত অবস্থানে থাকলেও এখন কেউ নিশ্চিত করে নৌকার হাল ধরার কথা কর্মীদের কাছে প্রকাশ করতে পারছেন না।

হেভিওয়েট প্রার্থীরা হচ্ছেন চাঁদপুর-১ (কচুয়া)আসনে সাবেক স্বরাষ্টমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি ও চাঁদপুর-২ (মতলব উত্তর-দক্ষিণ) আসনে বর্তমান ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম।

চাঁদপুর-১ (কচুয়া)আসনে ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি সাথে রয়েছেন অপর মনোনয়ন প্রাপ্ত প্রার্থী এনবিআরের সাবেক চেয়ারম্যান মো. গোলাম হোসেন। চাঁদপুর-২ আসনে বর্তমান ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রমের দলীয় অপর প্রতিদ্বন্দ্বী ঢাকা দক্ষিণ মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. নুরুল আমিন রুহুল। এ ছাড়া চাঁদপুর-৪ আসনে প্রার্থী দু জন হচ্ছেন, বতমান সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূইয়া এবং জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহম্মদ শফিকুর রহমান।

নৌকার মাঝি কে হচ্ছেন- এ আলোচনা এখন তিনটি আসনে আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকদের মাঝে। মনোনয়নপত্র যাছাই-বাছাইয়ে তিনটি আসনেই আওয়ামী লীগের দুজন করে প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। কজেই নৌকার বৈঠা এখন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা হাতে। তিনি কার হাতে দিচ্ছেন এই বৈঠা, তা জানতে অপেক্ষা করতে হবে আগামী ৯ ডিসেম্বর প্রার্থী প্রত্যাহারের দিন পর্যন্ত।

চাঁদপুরে মনোনয়ন বাছাই শেষে বৈধ প্রার্থী তালিকায় ৫টি আসনের মধ্যে ৩টিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ২ জন করে ৬জন। বিএনপিতে পাঁচটিতেই ২-৩ জন করে মোট ১১ জন প্রার্থী রয়েছেন । আবার বিএনপি নেতৃত্বাধীন ঐক্য জোটের হিসেব করলে এ সংখ্যা দাড়ায় ১৫ জনে। তাই চাঁদপুরে ৫টি আসনেই একক প্রার্থীর জন্যে কেন্দ্রের সিদ্ধান্তের অপেক্ষায় থাকতে হচ্ছে। দোটানায় থাকা ঐ সব প্রার্থীদের ঘুম হারাম। এখন তারা মনোনয়ন যুদ্ধে রয়েছেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com