শনিবার, ২৯ জুন ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বর সতর্কসংকেত চট্টগ্রামে মার্কেটে ভয়াবহ আগুন, নিহত ৩ ভারত আমাদের পরীক্ষিত বন্ধু: ওবায়দুল কাদের বিষয় ছাড়া কীভাবে ডায়ালগ হবে? প্রধানমন্ত্রীকে ড. ইউনূসের প্রশ্ন সব ধরনের সবজির বাজার উচ্চমূল্যে স্থিতিশীল পাউবো’র ৮টি জোনের মধ্যে প্রথম স্থানে ফরিদপুর মুখোমুখি বিতর্কে বাইডেনের চেয়ে ট্রাম্প এগিয়ে আজ ফুটবলার রাউল গঞ্জালেজের জন্মদিন ‘খালেদা জিয়া স্বেচ্ছায় বেসরকারি হাসপাতালে গেছেন, দায় সরকারের না’ ৪০ লাখ ডলার জেতার আনন্দে হার্ট অ্যাটাক করলেন তিনি নতুন শিক্ষাক্রমে গ্রামের অভিভাবক খুশি, আপত্তি শহুরে বাবা-মায়ের আল-আকসার ইমামের বিরুদ্ধে সন্ত্রাসবাদের অভিযোগ আনল ইসরায়েল ডিএনসিসির অভিযানে ৬০টি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে ১০ বিঘা ভূমি উদ্ধার আমের রপ্তানি বাড়াতে কাজ করছে সরকার : কৃষিমন্ত্রী তিন সেতু থেকে টোল আদায় ১৪৭২ কোটি টাকা ফল ও সবজির রপ্তানি বাড়াতে পর্যাপ্ত এয়ার কার্গো চান ব্যবসায়ীরা এবি ব্যাংকের মোংলা সমুদ্রবন্দর উপশাখার উদ্বোধন শুক্রবার ভোট, কে হচ্ছেন ইরানের প্রেসিডেন্ট বাহাউদ্দিন নাছিমের সঙ্গে হিন্দু সম্প্রদায়ের নেতাদের মতবিনিময় সভা টেকসই ও অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন বর্তমান সরকারের অঙ্গীকার

কক্সবাজারে শুরু হচ্ছে বিচ ফুটবল টুর্নামেন্ট

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৬ মে, ২০১৬
  • ১৮৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: বাংলাদেশের কক্সবাজারের লাবনী পয়েন্ট আজ থেকে শুরু হচ্ছে তিনদিন ব্যপী বিচ ফুটবল টুর্নামেন্ট-২০১৬। মূলত স্পোর্টস ট্যুরিজম বা ক্রীড়া ভিত্তিক পর্যটন শিল্প তৈরির মাধ্যমে কক্সবাজারে আরো বেশি সংখ্যক পর্যটক আকর্ষণ করাই এই আয়োজনের মূল লক্ষ্য।

কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার ফুটবল বিষয়ক সম্পাদক ও বিচ ফুটবল টুর্নামেন্ট কমিটির সম্পাদক রাশেদ হোসেন নান্নু বলছেন, খেলার সময় এবং খেলোয়াড়ের

bbc_nocredit

সংখ্যার বিচারে সাধারণ ফুটবলের থেকে বিচ ফুটবল কিছুটা আলাদা।

এতে প্রতিদলে মূল মাঠে খেলেন পাঁচজন খেলোয়াড় আর পাঁচজন থাকেন রিজার্ভ বেঞ্চে। আর সেই সঙ্গে খেলার সময় থাকে কুড়ি মিনিট করে।

মি. নান্নু বলেছেন, বালিতে খেলতে হয় বলে এই খেলায় পরিশ্রম হয় অনেক বেশি, সেকারণে খেলার সময় কম রাখা হয়।

Nat-11-899x450

গত কয়েক বছর ধরেই কক্সবাজারে বিচ ফুটবলের জনপ্রিয়তা বাড়ছে।

কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে বেসরকারি একটি প্রতিষ্ঠানের পৃষ্ঠপোষকতায় জেলার ৮টি দল এই টুর্নামেন্টে অংশ নেবে।

বিচ ফুটবল

মি. নান্নু বলছেন, স্থানীয় পর্যায়ে ফুটবলের প্রসার বাড়ানো এবং নতুন খেলোয়াড় তৈরি করাও এই টুর্নামেন্টের আরেকটি উদ্দেশ্য। এই টুর্নামেন্টের মাধ্যমে নতুন খেলোয়াড় তৈরির কাজ টি করা হয়ে থাকে।

গেল মৌসুমে কক্সবাজার থেকে জাতীয় দলে দুইজন খেলোয়াড় ডাক পেয়েছেন।

বাংলা৭১নিউজ/বিবিসি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com