মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

কক্সবাজারে মসজিদে আকসার খতীব : মুসলমানদের কুরআন সুন্নার জ্ঞান অর্জন করতে হবে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৮ জানুয়ারী, ২০১৮
  • ২০৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, কক্সবাজার ব্যুরো: কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে শানে রেসালত সম্মেলনে মসজিদে আকসার খতীব ড শাইখ ওমর ইয়াকুব আব্বাসী বলেন, আল্লাহ মানুষকে সৃষ্টি করেছেন তার ইবাদত করার জন্য। রাত দিনের বিবর্তনে রয়েছে বুদ্ধিমানদের অনেক নিদর্শন। তিনি বলেন, আল্লাহর এমন মখলুকাতও আছে যারা হাজার হাজার বছর ধরে তাসবিহ আর সিজদা করার পরেও বলে আল্লাহ আমরাতো কিছুই করতে পারলাম না।
তিনি শানে রেসালত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলন।
তিনি বলেন, আমরা নামাজ রোজা হজ্ব ইত্যাদী ইবাদত করার পর গোনাহর কাজও করে থাকি। আবার তাওবা ইস্তেগফারও করে থাকি।
নবী-রসুলরা মাসুম হওয়ার পরেও আল্লাহর কাছে বেশী বেশী ইবাদত করতেন এবং এস্তেগফার করতেন। নবীজী বলতেন, আল্লাহ আমাকে ক্ষমা করে দিয়েছেন বলেই তো বেশী শুকর গুজার হব। আমাদের ও বেশী বেশী ইবাদত এস্তেগফার করা দরকার।
তিনি বলেন মা-বাবার সেবা করে তাদের দোয়া নিতে হবে। আল্লাহর রহমত পেতে হবে।
মসজিদে আকসার খতীব বলেন, মুসলমানদের কুরআন সুন্নার জ্ঞান অর্জন করতে হবে। নবীজী মক্কা ও মদিনাতে ২৩ বছর ইসলামের শিক্ষা দিয়েছেন। তিনি আলেম ওলামাদের নিকট থেকে দ্বীনের জ্ঞান অর্জন করার পরার্মশ দেন উপস্থিত সবাইকে।
মুসলমানদের দ্বীনের প্রচার করতে হব। সাহাবায়ে কেরামদের মত দ্বীনের তাবলীগ করতে হবে। রসুলের সাহাবাগণ দ্বীনের দাওয়াত না পৌঁছালে বাংলাদেশও ইসলাম আসতনা। তিনি বিশ্বব্যাপী দ্বীনের দাওয়াত পৌঁছানো আহবান জানান। তিনি মসজিদে আকসা যেন মুসলমানদের হাতে থাকে সেজন্য সবাইকে দোয়া করতে বলেন। তিনি বক্তব্য শেষে বাংলাদেশ বিশ্ব মুসলমানদের কল্যাণে মোনাজাত করেন।
সম্মলনের শেষ দিনে আজ সভাপতিত্ব করেন মাওলানা আবুল হাসান।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com