সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কারখানা ভাঙচুরের চেষ্টা, সেনাবাহিনীর হাতে আটক ৬ ২৪০ কেজি চাল আত্মসাৎ করে পদ হারালেন ইউপি চেয়ারম্যান ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৮৭০ মামলা, জরিমানা ৩৫ লাখ ৭৯ হাজার সপ্তাহে সাতদিনই বাসে হাফ ভাড়া দিতে পারবেন শিক্ষার্থীরা ‘মিস ইউনিভার্স ইন্ডিয়া’ মুকুট জয়ী হলেন রিয়া পার্বত্যবাসীর পক্ষে সারা বাংলাদেশের মানুষ নিবেদিত রয়েছেন সিদ্ধিরগঞ্জে হাসিনা-কাদেরসহ ১৫৮ জনের নামে হত্যা মামলা সিলেট কোতোয়ালী থানার সাবেক ওসি মঈন উদ্দিন গ্রেপ্তার ১২ দফা দাবিতে শ্রমিকদের বিক্ষোভ, ঢাকা-ময়মনসিংহ সড়ক অবরোধ উপহার হিসেবে যাচ্ছে না, ভারতে ইলিশ রপ্তানি হচ্ছে জামিন মেলেনি শ্যামল দত্তের, কারাগারে প্রেরণ আরও দুই হত্যা মামলায় গ্রেপ্তার শাহরিয়ার কবির চোরকে চিনে ফেলায় নটরডেম কলেজের অফিস সহকারীকে হত্যা ইসরায়েলের সঙ্গে যোগসাজশের দায়ে ১২ জনকে গ্রেফতার করেছে ইরান ডেঙ্গুতে একদিনে ৬ মৃত্যু, হাসপাতালে সর্বোচ্চ ৯২৬ রোগী বৈষম্যবিরোধী আন্দোলনে আহতদের প্রয়োজনে চীনে নেওয়া হবে মুরুব্বি মুরুব্বি উঁহু উঁহু’ বলায় ঝলসে দেওয়া হলো কিশোরীকে তোফাজ্জল হত্যায় জড়িত অন্যদেরও গ্রেফতারে চেষ্টা চলছে: ডিএমপি প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব আশরোফা ইমদাদ শেখ হাসিনা-রেহানাসহ ৭১ জনের নামে হত্যা মামলা, তদন্তে পিবিআই

কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা

চট্টগ্রাম প্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪
  • ২৫ বার পড়া হয়েছে

কক্সবাজারের আদলে সাজানো হবে চট্টগ্রাম নগরের পতেঙ্গা সমুদ্র সৈকত। এটি ছাড়াও আনোয়ারা উপজেলার পারকিসহ চট্টগ্রামের সব সমুদ্র সৈকতের নিরাপত্তা, শৃঙ্খলা, পর্যটকদের জন্য বিভিন্ন সুযোগ-সুবিধার ব্যবস্থা, অবকাঠামো নির্মাণ এবং সৈকতের সার্বিক উন্নয়ন, নিয়ন্ত্রণ ও ব্যবস্থাপনার জন্য একগুচ্ছ পরিকল্পনা হাতে নিয়েছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১৬ মে) চট্টগ্রাম বিচ ম্যানেজমেন্ট কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাশার মো. ফখরুজ্জামান। 

সভায় নিরাপত্তা নিশ্চিতে বিচ সংশ্লিষ্ট এলাকা সিসিটিভি ক্যামেরার আওতায় আনার সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া বিচ এলাকায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করতে পরিকল্পনা নেওয়া হয়। বর্তমানে বিচ এলাকায় যত্রতত্র গড়ে উঠেছে অবৈধ স্থাপনা। এটি ঠেকাতে গেজেটভুক্ত এলাকা চিহ্নিত করে উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন ও অবৈধ দখলদারদের পুনর্বাসনপূর্বক উচ্ছেদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়।

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাশার মো. ফখরুজ্জামান বলেন, বিচ সংশ্লিষ্ট এলাকায় যথাযথ সেবা প্রদানের জন্য গাড়ি পার্কিং, বিভিন্ন সেবাগুলোকে জোন ভিত্তিতে ভাগ করা হবে। সমুদ্র সৈকতে আসা পর্যটকদের জন্য বিভিন্ন সুবিধাদির ব্যবস্থাসহ বিদেশিদের জন্য এক্সক্লুসিভ জোন নির্ধারণ ও রক্ষণাবেক্ষণ পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। সৈকত এলাকায় নির্মাণ করা হবে পর্যাপ্ত টয়লেট, শৌচাগার, চেঞ্জিং রুম ও কাফেটেরিয়া।

বিচ এলাকায় ফটোগ্রাফারসহ বিভিন্ন সেবা প্রদানকারীদের সংখ্যা নির্দিষ্ট করে তাদেরকে সাময়িক পরিচয়পত্র দেওয়া হবে। একই সঙ্গে তাদের সেবার নির্দিষ্ট মূল্য নির্ধারণ করা হবে। বিচ এলাকায় খাদ্যদ্রব্যের মূল্য বাজারের সঙ্গে মিল রেখে বিক্রয়ের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরও বলেন, বিচ সংশ্লিষ্ট এলাকায় স্থায়ী অথবা অস্থায়ী অফিস স্থাপন করে যাবতীয় বিষয় নিয়ন্ত্রণ করা হবে। এলাকা সবসময় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে ইউনিফর্মধারী সেবক নিয়োগ করা হবে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com