মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৯:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গাবতলীতে হবে মাল্টি মোডাল বাস টার্মিনাল : স্থানীয় সরকারমন্ত্রী ‘ডিএসসিসির সব কর্মচারীর জন্য আবাসনের উদ্যোগ নেওয়া হচ্ছে’ ঢাকায় আসছেন ডোনাল্ড লু লোকসানে শিল্প মন্ত্রণালয়ের ২৮ প্রতিষ্ঠান : সংসদে শিল্পমন্ত্রী দেশে বিদ্যুতের চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি : নসরুল হামিদ ক্ষমতায় ও বিরোধী দলে থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি: নানক মুদ্রানীতি ও আর্থিকনীতি সমন্বয়ে ব্যবস্থাপনাগত দুর্বলতা আছে শাহ্জালাল ইসলামী ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত সংকট সামাল দিতে শক্ত নেতৃত্ব প্রয়োজন: প্রধানমন্ত্রী ভোটের আগের দিন নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত আমরা একসঙ্গে জয়ী হব: শপথ নিয়ে বললেন পুতিন তেজগাঁওয়ে ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃত্যু মাধ্যমিকের ৩১ বইয়ে ১৪৭ ভুল, স্কুলে যাচ্ছে সংশোধনী জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ মাঝ-আকাশে নারী যাত্রীদের ঝগড়া-হাতাহাতি, জরুরি অবতরণ করলো ফ্লাইট সব হজযাত্রী সঠিক সময়ে যাবেন, সঠিক সময়ে ভিসাও হবে : ধর্মমন্ত্রী ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ শুরু জনগণকে নিরপেক্ষভাবে সেবা দেওয়ার তাগিদ আইজিপির শিশুদের শুধু আইনের মাধ্যমে সুরক্ষা দেওয়া কঠিন : ডেপুটি স্পিকার বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ সরকার

কই যাও,বসো কবিতা শোনাই…

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৫ মে, ২০১৬
  • ২১০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: নেতৃত্ব ও পদ-পদবির ঝামেলা শেষ হওয়ার পর এরশাদ ও রওশনকে এখন দলের মঞ্চে একসঙ্গে দেখা যায়। দুজনই বেশ ফুরফুরে। স্ত্রীর সঙ্গে এই সুসম্পর্ক যে রাজনীতির মাঠের `রোমান্টিক বয়’ হুসেইন মুহম্মদ এরশাদের হৃদয় উতলা করবে সেটাই স্বাভাবিক।

কদিন আগে এরশাদ এক সমাবেশে স্ত্রী রওশনকে দেখিয়ে বলেছিলেন, তাকে আবার পাশে পেয়ে এরশাদের হৃদয় আনন্দে ভরপুর। সেটি যে এরশাদ মিথ্যা বলেননি, তার নিদর্শন আজ আবার দেখালেন তিনি।

অবশ্য রওশনও স্বামীর এই ‘ভালোবাসা’র প্রতিদান দিতে ভোলেননি। ফলে সভামঞ্চে তাদের এই রসায়ন এক রোমান্টিক নাট্যদৃশ্যের অবতারণা করে। সবার কাছ থেকে কুড়িয়ে নেয় বাহবাও।

ঘটনাটি আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকের। বনানীর দলীয় কার্যালয়ে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভা চলছিল সেখানে। সভায় দলের সিনিয়র কো-চেয়ারম্যান ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বক্তব্য দিয়ে উঠে যাচ্ছিলেন। এ সময় স্ত্রীর হাত ধরে থামান এরশাদ। বলেন, “কোথায় যাচ্ছ…আমি তোমার জন্য একটি কবিতা লিখেছি। বসো, কবিতাটা শোনো।”

স্বামীর এমন উষ্ণ আবাহন পায়ে ঠেলে এমন পাষাণ হৃদয় কার! রওশনও পারেননি। তিনি আবার চেয়ারে বসেন। এরপর এরশাদ ‘প্রিয়তমাকে’ আবৃত্তি করে শোনান স্বরচিত কবিতা ‘আলোর মৌমাছি’।

কে এই আলোর মৌমাছি তা জানতে অবশ্য উপস্থিত নেতাকর্মী ও গণমাধ্যমকর্মীদের অপেক্ষা করতে হয়নি। এরশাদই জানিয়ে দিলেন রওশনই তার আলোর মৌমাছি।

দলে নেতৃত্ব নিয়ে এত দিন ধরে মনোমালিন্য কাটিয়ে স্বামীর কবিতা শোনে উদ্বেলিত হলেন রওশন। তিনিও এরশাদের উদ্দেশে একটি কবিতা আবৃত্তির ইচ্ছা পোষণ করেন। বললেন, “তিনি (এরশাদ) যেহেতু আমাকে কবিতা শুনিয়েছেন, আমিও তাকে একটি কবিতা শোনাব।” রবীন্দ্রনাথ ঠাকুরের ‘নির্ঝরের স্বপ্নভঙ্গ’ কবিতাটি এরশাদকে পড়ে শোনান রওশন।

এ সময় উপস্থিত নেতাকর্মী ও সাংবাদিকরা হাততালি দিয়ে আশি-ঊর্ধ্ব এরশাদ ও সত্তরোর্ধ্ব রওশনকে অভিনন্দন জানান।

সভায় আরও উপস্থিত ছিলেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জি এম কাদের, মহাসচিব রুহুল আমীন হাওলাদার প্রমুখ।

বাংলা৭১নিউজ/এমএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com