বুধবার, ০৮ মে ২০২৪, ১২:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
গাবতলীতে হবে মাল্টি মোডাল বাস টার্মিনাল : স্থানীয় সরকারমন্ত্রী ‘ডিএসসিসির সব কর্মচারীর জন্য আবাসনের উদ্যোগ নেওয়া হচ্ছে’ ঢাকায় আসছেন ডোনাল্ড লু লোকসানে শিল্প মন্ত্রণালয়ের ২৮ প্রতিষ্ঠান : সংসদে শিল্পমন্ত্রী দেশে বিদ্যুতের চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি : নসরুল হামিদ ক্ষমতায় ও বিরোধী দলে থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি: নানক মুদ্রানীতি ও আর্থিকনীতি সমন্বয়ে ব্যবস্থাপনাগত দুর্বলতা আছে শাহ্জালাল ইসলামী ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত সংকট সামাল দিতে শক্ত নেতৃত্ব প্রয়োজন: প্রধানমন্ত্রী ভোটের আগের দিন নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত আমরা একসঙ্গে জয়ী হব: শপথ নিয়ে বললেন পুতিন তেজগাঁওয়ে ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃত্যু মাধ্যমিকের ৩১ বইয়ে ১৪৭ ভুল, স্কুলে যাচ্ছে সংশোধনী জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ মাঝ-আকাশে নারী যাত্রীদের ঝগড়া-হাতাহাতি, জরুরি অবতরণ করলো ফ্লাইট সব হজযাত্রী সঠিক সময়ে যাবেন, সঠিক সময়ে ভিসাও হবে : ধর্মমন্ত্রী ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ শুরু জনগণকে নিরপেক্ষভাবে সেবা দেওয়ার তাগিদ আইজিপির শিশুদের শুধু আইনের মাধ্যমে সুরক্ষা দেওয়া কঠিন : ডেপুটি স্পিকার বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ সরকার

ওয়েজবোর্ড নিয়ে নতুন চক্রান্ত রুখতে হবে: বিএফইউজে ও ডিইউজে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৩ জুলাই, ২০১৮
  • ৩৬০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: গণমাধ্যম কর্মীদের ওয়েজ বোর্ড নিয়ে নতুন চক্রান্তের নিন্দা জানিয়েছে (বিএফইউজে)-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

আজ মঙ্গলবার এক যৌথ বিবৃতিতে বিএফইউজের সভাপতি মনজুরুল আহসান বুলবুল ও মহাসচিব ওমর ফারুক এবং ডিইউজের সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী এই নিন্দা জানান।

বিবৃতিতে তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্পষ্ট নির্দেশনা থাকার পরও নানা বাহানায় নবম ওয়েজবোর্ড গঠন বিলম্বিত হয়। সংবাদপত্র মালিকদের সংগঠন নোয়াব নবম ওয়েজবোর্ডে লিখিতভাবে তাদের প্রতিনিধি পাঠায়, সেই প্রতিনিধিরা নবম ওয়েজবোর্ডের বৈঠকে অংশ নেন, উদ্বোধনী বৈঠকে তথ্যমন্ত্রীর উপস্থিতিতে ওয়েজবোর্ড গঠনের পক্ষেও বক্তব্য দেন, তাদের উপস্থিতিতেই মহার্ঘ্যভাতা ঘোষণা করা হয়। কিন্তু হঠাৎ করেই নোয়াব গোটা প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করে ওয়েজবোর্ডের রোয়েদাদ ঘোষণার প্রক্রিয়া বিলম্বিত করার চক্রান্ত শুরু করেছে।

মহার্ঘ্যভাতা ঘোষণার গেজেট প্রকাশ বিলম্বিত করতে মন্ত্রণালয়ের ধীরগতিতেও গভীর উদ্বেগ প্রকাশ করেন নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ বলেন, জাতীয় নির্বাচনের প্রাক্কালে গণমাধ্যম শিল্পে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে সরকারের ভেতরের কোন মহল ও সরকারের বাইরের মহল জোট বেঁধেছে কিনা তাও খতিয়ে দেখা প্রয়োজন।

নেতৃবৃন্দ আরও বলেন, দেশের বর্তমান অবস্থায় সকল পেশার মানুষ নানাভাবে বিভিন্ন সুযোগ-সুবিধা ভোগ করছেন। শুধুমাত্র গণমাধ্যম ও গণমাধ্যম কর্মীরা তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন।

বিবৃতিতে বিএফইউজে ও ডিইউজের নেতৃবৃন্দ নির্ধারিত সময়ের মধ্যে রোয়েদাদ ঘোষণা ও অভিলম্বে মহার্ঘ্যভাতার গেজেট প্রকাশের দাবি জানিয়েছেন।

এছাড়াও সংবাদপত্র কর্মীদের নতুন বেতন কাঠামো নির্ধারণে গঠিত নবম ওয়েজ বোর্ড গঠনের বৈধতা নিয়ে নিউজপেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব)-এর ভূমিকায় বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব নিউজপেপার প্রেস ওয়ার্কার্স ইউনিয়ন ও বাংলাদেশ সংবাদপত্র কর্মচারী ফেডারেশন তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন।

বিবৃতিতে প্রেস ওয়ার্কার্সের সভাপতি মো. আলমগীর হোসেন খান ও মহাসচিব মো. কামাল উদ্দিন এবং কর্মচারী ফেডারেশনের সভাপতি মতিউর রহমান তালুকদার এবং মহাসচিব মো. খায়রুল ইসলাম এই নিন্দা জানান।

বাংলা৭১নিউজ/এসএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com