শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

ওমেন পুলিশ অ্যাওয়ার্ড পেলেন চাঁপাইনবাবগঞ্জের ইসমাতারা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৩১ মার্চ, ২০১৮
  • ১১০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, কামাল হোসেন, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: ভালো ও সাহসিকতাপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ২০ নারী পুলিশ কর্মকর্তা ও সদস্যকে পুরস্কৃত করা হয়েছে। রাজারবাগ পুলিশ লাইনস অডিটরিয়ামে বৃহস্পতিবার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে সম্মাননাপ্রাপ্তদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

‘বাংলাদেশ ওমেন পুলিশ অ্যাওয়ার্ড-২০১৮’ প্রদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. দীপু মনি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। অনুষ্ঠানে সম্মাননাপ্রাপ্ত নারী পুলিশ সদস্যদের হাতে নগদ অর্থ, ক্রেস্ট ও সনদ তুলে দেওয়া হয়। পুলিশের নারী সদস্যদের ভালো ও সাহসিকতাপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ২০১৬ সাল থেকে এই অ্যাওয়ার্ড দিয়ে আসছে পুলিশ সদর দপ্তর। চাঁপাইনবাবগঞ্জের মোছা. ইসমাতারা খাতুন ২০১৭ সালের জুলাই থেকে মোট ৭৬ টি নারী ও শিশু বিষয়ক অভিযোগ নিষ্পত্তি করেছেন। মাত্র ১০ টি মামলা হয়েছে এর মধ্যে।

এ পুরস্কার অর্জনে মোছা. ইসমাতারা খাতুন এ প্রতিবেদককে জানান, এ অর্জনে নিজেকে খুব গর্বিত মনে হচ্ছে। স্যার পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম বিপিএম- পিপিএম সবসময় আমাদের নারী ও শিশু সহায়তা ডেস্ক এর মনিটরিং করতেন। স্যারের সঠিক দিক নির্দশনার কারণেই আজ আমার এ অর্জন। তিনি আরো বলেন, যে কোন কিছু পাওয়া গর্বের আনন্দের। ভবিষ্যতেই আমাদের এ ডেস্ক নারী শিশুদের সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে। এ ব্যাপারে পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম বিপিএম- পিপিএম বলেন, যে কোন কিছুই অর্জন সে কাজের দায়িত্বটা আরো বাড়িয়ে তোলে। আমি জেলা বাসীর নাগরীকদের আহবান করব, নারী ও শিশু বিষয়ক যে কোন সমস্যার জন্য আমাদের নারী ও শিশু সহায়তা কেন্দ্রের সহায়তা নিন। এর জন্য কোন টাকা বা চার্জ দিতে হবে না। সম্পুর্ন বিনা খরচে এ সেবা আমরা প্রদান করে আসছি। তিনি আরো বলেন, ইসমাতারার জন্য শুভ কামনা রইল। সম্মাননা প্রাপ্তদের মধ্যে পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি (লজিস্টিক) মিলি বিশ্বাসও রয়েছেন। পুলিশে অসামান্য কৃতিত্ব, সুযোগ্য নেতৃত্ব, সেবাপরায়ণতা ও বর্ণাঢ্য কর্মজীবনের সফলতার স্বীকৃতি হিসেবে তিনি এই সম্মাননা পেয়েছেন। বিশেষত বাংলাদেশ পুলিশের সাংস্কৃতিক কর্মকাণ্ডে তাঁর রয়েছে উল্লেখযোগ্য ভূমিকা। বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে যোগাযোগ রক্ষা করে নারী উন্নয়নে কার্যকরী ভূমিকা রেখে চলেছেন তিনি। আরেক নারী পুলিশ কর্মকর্তা সহেলী ফেরদৌস বর্তমানে পুলিশ হেডকোয়ার্টার্সে এআইজি পদে দায়িত্বরত। তিনি খুলনা মেট্রোপলিটনে ডিসি হিসেবে দায়িত্ব পালনকালে দেখতে পান যে খুলনা শিল্পাঞ্চলে অপরাধপ্রবণতা ক্রমেই বাড়ছে। তিনি এটা নিয়ন্ত্রণের উদ্যোগ নেন। এর অংশ হিসেবে তিনি কমিউনিটি এনগেজমেন্টকে শক্তিশালী করেন। তিনি কাজে নেমে অনুধাবন করেন যে মূলত স্থানীয় তরুণরাই অপরাধে বেশি জড়িয়ে পড়েছে। নেপথ্য কারণ বেকারত্ব ও অফুরন্ত অলস সময়। তিনি ওই তরুণদের কয়েকটি ক্লাবে বিভক্ত করেন। শিল্পাঞ্চলের তরুণদের ফুটবল খেলায় সম্পৃক্ত করেন। আর মেয়েদের আত্মরক্ষার জন্য কারাতে শিক্ষার ব্যবস্থা করেন। এবং সংস্কৃতি বিকাশের জন্য কালচারাল ক্লাব গঠন করেন। এসব করে তিনি অপরাধ কমাতে সমর্থ হন। উদ্ভাবনী নেতৃত্ব ও প্রো-অ্যাকটিভ অ্যাপ্রোচের মাধ্যমে গতিশীল পুলিশিংয়ে ভূমিকা রাখায় তিনি এই সম্মাননা পান। সারা দেশ থেকে আরো পদক পেয়েছেন তারা হচ্ছেন, উপমহাপরিদর্শক মিলি বিশ্বাস, এআইজি সহেলী ফেরদৌস, উপকমিশনার ফাতিহা ইয়াসমিন, অতিরিক্ত উপকমিশনার মাহমুদা আফরোজ লাকী ও নাজমুন নাহার, সিনিয়র এসি শাহনাজ পারভীন, বিশেষ পুলিশ সুপার রুমানা আক্তার, পুলিশ সুপার শামসুন্নাহার, অতিরিক্ত পুলিশ সুপার শামিমা আক্তার, নুরানী ফেরদৌস দিশা, খন্দকার শামীমা ইয়াছমিন, মৌসুমী মণ্ডল, সুপার মাকসুদা আকতার খানম ও কাজী মাকসুদা লিমা, ওসি হাসিনা বেগম ও রানু আক্তার, উপপরিদর্শক সামসুন নাহার আক্তার, নারী ও শিশু সহায়তা কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত ইসমাতারা এবং কনস্টেবল সোনিয়া আক্তার ও মমতাজ খাতুন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com