বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু বিএনপির নয় আওয়ামী লীগের নেতারা দেশ ছাড়ছেন : রিজভী মামলা হলে মিল্টনের স্ত্রীকেও গ্রেফতার করা হবে : ডিবি প্রধান হারুন যুক্তরাষ্ট্রের অভিযোগ ইউক্রেন যুদ্ধে রাসায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া যুক্তরাষ্ট্রকে নিজের ঘর সামলাতে বললেন প্রধানমন্ত্রী ভারতে ৫১ বছরের রেকর্ড ভাঙলো দাবদাহ, তাপমাত্রা ছাড়ালো ৪৭ ডিগ্রি ৫ বিভাগে বৃষ্টি হতে পারে শুক্রবার স্কুল খোলা না বন্ধ, জানাল শিক্ষা মন্ত্রণালয় ফিলিস্তিনকে তাদের জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে: খামেনি

ঐক্যবদ্ধ হয়ে কাজ করার অঙ্গীকার এরদোগান-রুহানির

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৮ এপ্রিল, ২০১৮
  • ১০০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: সিরিয়ার আঞ্চলিক অখণ্ডতা রক্ষা ও সংকট নিরসন করে স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় তুরস্ক এবং ইরানের প্রেসিডেন্ট রাশিয়ার সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন।

তুরস্ক, ইরান ও রাশিয়ার যৌথ উদ্যোগ অব্যাহত রাখা উচিত বলে মন্তব্য করেন দুই নেতা।

মঙ্গলবার তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান ও ইরানি প্রেসিডেন্ট হাসান রুহানির মধ্যে ফোনালাপে এসব প্রতিশ্রুতি দেন।

তুর্কি প্রেসিডেন্টের অফিসের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেন, দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে দুই নেতার মধ্যে আলোচনা হয়েছে। রাসায়নিক অস্ত্র ব্যবহার নিয়ে এরদোগান তার দৃষ্টিভঙ্গি পরিষ্কার করেছেন।

তিনি বলেন, উত্তেজনা বাড়ার সুযোগ দেয়া উচিত হবে না। সিরিয়ার সংকটের রাজনৈতিক সমাধানে তুরস্ক, ইরান ও রাশিয়ার একযোগে কাজ করে যাওয়ার ওপর জোর দেন তিনি।

দ্বিপক্ষীয় অর্থনৈতিক সহযোগিতা বাড়াতেও দুই নেতা কথা বলেন।

সিরিয়ায় আসাদ সরকারে রাসায়নিক উৎপাদন স্থাপনা লক্ষ্য করে ব্রিটেন, ফ্রান্স ও যুক্তরাষ্ট্র শনিবার একযোগে ক্ষেপণাস্ত্র নিক্ষেপের পর দুই নেতা এই ফোনালাপ করেন।

চলতি মাসের শুরুতে পূর্ব ঘৌটার দৌমায় সিরীয় সরকারের রাসায়নিক অস্ত্র ব্যবহারের অভিযোগে পশ্চিমা তিন দেশ ওই হামলা চালায়। সূত্র : এরাবিয়ান জার্নাল।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com