বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

এসডিজি অর্জনে তহবিল সরবরাহ করুন- প্রধানমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৭ জানুয়ারী, ২০১৮
  • ৫২ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জনে তহবিল বিতরণ নিশ্চিত করা একটি বড় চ্যালেঞ্জ। উন্নয়ন লক্ষ্য বাস্তবায়নের জন্য আর্থিক ও প্রযুক্তিগত সহায়তাসহ উন্নত দেশকে এগিয়ে আসতে হবে।
বুধবার সকালে রাজধানীর সোনারগাঁও হোটেলে দুদিনব্যাপী বাংলাদেশ উন্নয়ন ফোরামের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, পরিবেশগত ও জলবায়ু পরিবর্তনের সঙ্গে সম্পর্কিত প্রচলিত আর্থিক সহায়তা ছাড়াও বিশ্ব বাণিজ্য ব্যবস্থার প্রতি আন্তর্জাতিক সম্প্রদায়কে আরও মনোযোগী হতে হবে। সেটি দারিদ্র্য বিমোচন, কর্মসংস্থান সৃষ্টিসহ সামগ্রিক বৈশ্বিক উন্নয়নে অবদান রাখতে পারবে।
উন্নয়ন চলমান প্রক্রিয়া উল্লেখ করে শেখ হাসিনা বলেন, বাংলাদেশ আন্তর্জাতিক অংশীদার দেশ ও সংস্থাসহ ব্যক্তিগত অংশীদারিত্বকেও গুরুত্বপূর্ণ বিবেচনা করে।
প্রধানমন্ত্রী বলেন, সরকার সরাসরি বিদেশি বিনিয়োগের জন্য দেশের বিভিন্ন এলাকায় ১০০টি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছে। এ ছাড়া বিদেশি বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরির জন্য অন্যান্য অবকাঠামো উন্নয়নসহ প্রয়োজনীয় সংস্কার কর্মসূচিতে নিয়ে কাজ করছে।
এ উদ্দেশে সম্প্রতি বিনিয়োগ বোর্ড ও বেসরকারীকরণ কমিশনকে একত্র করে বাংলাদেশে উন্নয়ন কর্তৃপক্ষ গঠন করা হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com