শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

এসএসসি পরীক্ষার ২৫ মিনিট আগে জানানো হবে সেট কোড

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৩১ জানুয়ারী, ২০১৯
  • ২২৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: শনিবার থেকে সারাদেশে ৮টি সাধারণ, মাদরাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি-দাখিল ও সমমান পরীক্ষা। এবারের পরীক্ষায় প্রশ্নপত্র ঠেকাতে বেশ কয়েকটি সেটের প্রশ্নের সবগুলোই পরীক্ষার হলে পাঠানো হবে। সেখান থেকে পরীক্ষা শুরু হওয়ার ২৫ মিনিট পূর্বে এসএমএস’র মাধ্যমে কেন্দ্র সংশ্লিষ্টদের কাছে নির্ধারিত সেট কোড পাঠানো হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপুমন্ত্রী।  

বৃহস্পতিবার সচিবালয়ে পরীক্ষা পূর্ববর্তী সংবাদ সম্মেলনে একথা জানান শিক্ষামন্ত্রী।

তিনি বলেন, পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বে পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে হবে। প্রশ্নপত্রের সেট কোড কেন্দ্র সংশ্লিষ্টদের ২৫ মিনিট আগে এসএমএস’র মাধ্যমে জানিয়েছে দেয়া হবে। কেন্দ্র সচিব ছাড়া পরীক্ষাকেন্দ্রে কেউ মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না। কেন্দ্র সচিবও ছবি তোলা যায় এমন মোবাইল ব্যবহার করতে পারবেন না।

এছাড়া প্রশ্নপত্র ঠেকাতে এক মাসের জন্য কোচিং সেন্টার বন্ধ রাখার সিদ্ধান্তও বহাল রয়েছে। কোন কোচিং খোলা থাকলে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

এবার পরীক্ষায় ৩ হাজার ৪৯৭টি কেন্দ্রে মোট ২৮ হাজার ৬৮২টি প্রতিষ্ঠানের ২১ লাখ ৩৫ হাজার ৩৩৩ শিক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিচ্ছে। এর মধ্যে ছাত্র ১০ লাখ ৭০ হাজার ৪৪১ জন এবং ছাত্রী ১০ লাখ ৬৪ হাজার ৮৯২। এবছর মোট পরীক্ষার্থী বেড়েছে ১ লাখ ৩ হাজার ৪৩৪ জন। বেড়েছে কেন্দ্র এবং প্রতিষ্ঠানও যথাক্রমে ১৩১ ও ৮৫টি।

বাংলা৭১নিউজ/এসই

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com