রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চুরির মামলা তদন্তে মিললো অবৈধ অস্ত্রের সন্ধান লভ্যাংশ ঘোষণার অনুমতি পেলো যমুনা ব্যাংক বন্যপ্রাণী সংরক্ষণে জাতীয়ভাবে উৎসাহিত করে পুরস্কার পাচ্ছেন যারা বিকাশে টেন মিনিট স্কুলের ফি পেমেন্টে ২০০ টাকা ক্যাশব্যাক দফায় দফায় কমছে সোনার দাম, এবার কমলো ৩১৫ টাকা নৌ পুলিশের অভিযানে অবৈধ জাল ও মাছের পোনাসহ আটক ৫১ সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ১৫০০ কোটির মাইলফলক ছুঁলো পদ্মা সেতুর টোল আদায় বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দিলো ভারত শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি নেত্রীর জন্য জান দেওয়া নয়, সিদ্ধান্ত মানার আহ্বান : দীপু মনি দাবদাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু, আমদানি নয় বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো সদৃশ বস্তু এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ৯-১১ মের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক

এসএসসির একটি পরীক্ষা বাতিলের সুপারিশ করতে পারে কমিটি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৮
  • ১০৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার একটি বিষয়ের প্রশ্ন পুরোপুরি ফাঁস হওয়ার প্রমাণ পাওয়ার পর ওই পরীক্ষাটি বাতিলের সুপারিশ করতে পারে পরীক্ষা মূল্যায়ন কমিটি। আজ রোববার বিকেলে ১১ সদস্য বিশিষ্ট কমিটির চূড়ান্ত সভা রয়েছে। ওই সভা থেকে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে।
কমিটি কোন বিষয়ের পরীক্ষাটি বাতিল করার সুপারিশ করবে সে বিষয়ে নিশ্চিত করে কিছু জানা না গেলেও সেটি বাংলা প্রথম বা দ্বিতীয় পত্র হতে পারে।
নাম প্রকাশ না করার শর্তে কমিটির এক সদস্য বলেন, যেহেতু একটি পরীক্ষার প্রশ্ন পুরোপুরি ফাঁস হওয়ার প্রমাণ পাওয়া গেছে তাই ওই পরীক্ষাটি বাতিলের সুপারিশ করা হতে পারে। সেভাবেই প্রতিবেদন তৈরি করা হয়েছে। আজকের সভার মাধ্যমে বিষয়টি উত্থাপন করা হবে। এই সিদ্ধান্তের বিষয়ে সবাই সম্মতি দিলে পরীক্ষা বাতিলের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।
এরআগে ১৮ ফেব্রুয়ারি দ্বিতীয় দিনের সভা শেষে কমিটির আহ্বায়ক শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আলমগীর বলেছিলেন, যদি ফাঁস প্রশ্নের সঙ্গে নৈর্ব্যক্তিক অংশটুকু মিলে যায় তবে আমরা শুধু নৈর্ব্যক্তিক পরীক্ষা বাতিলের সুপারিশ করবো। যদি সেসব প্রশ্ন পরীক্ষার আগের রাতে বা এক দুই ঘণ্টার আগে ফাঁসের প্রমাণ পাওয়া যায়। তবে, পরীক্ষা শুরুর পরে প্রশ্নফাঁস হলে তা আমলে নেয়া হবে না।
উল্লেখ্য, গত ১ ফেব্রুয়ারি বাংলা প্রথম পত্র বিষয় দিয়ে শুরু হয় এসএসসি পরীক্ষা। এবার এসএসসি ও সমমান পরীক্ষায় প্রায় ২০ লাখ পরীক্ষার্থী অংশগ্রহণ করে। পরীক্ষা শেষের পরবর্তী ৬০ দিনের মধ্যে এ পরীক্ষার ফলাফল প্রকাশ করার কথা রয়েছে।
পরীক্ষায় মোট ১২টি বিষয়ে প্রশ্ন ফাঁসের প্রমাণ মিলেছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com