রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

এলিয়েন মডেলের গাড়ি ছিনতাই করতেই উবার চালককে হত্যা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৩০ জুন, ২০১৯
  • ৬৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: ৮ লাখ টাকা চুক্তিতে জনৈক ব্যক্তিকে টয়োটার একটি এলিয়েন মডেলের গাড়ি সরবরাহের কথা ছিল ছিনতাইকারীদের। পরিকল্পনা অনুযায়ী এলিয়েন গাড়ি পেতে উবারের রাইড রিকোয়েস্ট এক-দুই বার নয়, পাঁচ বার কল করেন এলিয়েন মডেলের গাড়ি পেতে।

গাড়িটি ছিনতাইয়ের উদ্দেশে রামপুরায় নিজ বাসার ছাদে পরিকল্পনা সাজান হত্যার মূল পরিকল্পনাকারী সিজান। পরে উত্তরা ১৪ নং সেক্টরে পরিকল্পনা অনুযায়ী গত ১৪ জুন গলা কেটে হত্যা করা হয় উবার চালক আরমানকে।

ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা উত্তর বিভাগ কর্তৃক উবারের চালক আরমান (৪০) হত্যার ওই ঘটনায় তিনজনকে গ্রেফতারের পর এ তথ্য জানিয়েছে পুলিশ।

গ্রেফতাররা হলেন- সিজান (২৪), শরিফ (১৯) ও সজিব (২০)। ঢাকা ও দেশের বিভিন্ন অঞ্চলে শনিবার অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

পরবর্তী সময়ে হত্যাকারীদের সঙ্গে নিয়ে হত্যাকাণ্ডে ব্যবহৃত দুটি সুইচ গিয়ার চাকু ঘটনাস্থলের কাছ থেকে উদ্ধার করা হয়।

রোববার দুপুরে রাজধানীর ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগে আয়োজিত সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) আব্দুল বাতেন বলেন, টার্গেট ছিল একটি টয়োটা এলিয়েন মডেলের গাড়ি ছিনতাই করা। টার্গেট হিসেবে বেছে নিয়েছিল রাইড শেয়ারিং কোম্পানি উবারের গাড়ি। পরিকল্পনা অনুযায়ী এলিয়েন গাড়ি পেতে উবারের রাইড রিকয়েস্টে এক-দুই বার নয়, পাঁচ বারের চেষ্টায় পেয়ে যায় কাঙ্ক্ষিত এলিয়েন মডেলের গাড়ি।

ঘটনা সম্পর্কে ডিবি প্রধান জানান, গত ১৩ জুন রাত ১২টা থেকে এক ঘণ্টার মধ্যে উত্তরা পশ্চিম থানাধীন ১৪ নম্বর সেক্টরস্থ ১৬ নং রোডের ৫২ নং বাড়ি সামনে গাড়ির মধ্যে চালক আরমানকে গলা কেটে হত্যা করা হয়।

Uber-

হত্যাকাণ্ডের পর গোয়েন্দা উত্তর বিভাগের উত্তরা জোনাল টিম ছায়া তদন্তে নামে। তদন্তের এক পর্যায়ে জানা যায়, উবার চালক আরমান হত্যার মূল পরিকল্পনাকারী সিজান এবং তার সঙ্গে ছিল শরিফ ও সজিব। মামলাটি বর্তমানে গোয়েন্দা উত্তর বিভাগে তদন্তনাধীন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা জানায়, সিজান আগেও গাড়ি ছিনতাই করেছে। জনৈক ব্যক্তিকে ৮ লাখ টাকায় এলিয়েন মডেলের গাড়ি সরবরাহে চুক্তি হয়। এরপর এলিয়েন গাড়ি ছিনতাইয়ের উদ্দেশে সিজান রামপুরায় অবস্থিত তার বাসার ছাদে শরিফকে নিয়ে পরিকল্পনা সাজান। এক পর্যায়ে তাদের পরিকল্পনায় সজীবকে যুক্ত করে।

পরিকল্পনা অনুযায়ী ১৩ জুন নিউমার্কেট থেকে দুটি সুইচ গিয়ার চাকু কেনে তারা। রাত অনুমানিক ১১টার দিকে সিজান উবারের মাধ্যমে কল করলে গাড়িটি এলিয়েন না হওয়ায় কল বাতিল করে দেয়। এভাবে পঞ্চম চেষ্টায় পেয়ে যায় উবার চালক আরমানের এলিয়েন মডেলের গাড়িটি। গাড়িতে চরে তারা উত্তরার উদ্দেশে রওনা হয়। উত্তরা পশ্চিম থানাধীন ১৪ নম্বর সেক্টরস্থ ১৬ নং রোডে নিরিবিলি স্থানে গাড়িটি থামাতে বলে। গাড়ির ভাড়া পরিশোধ না করে ২০ মিনিট অপেক্ষা করে অনুমানিক রাত ১২টা ৩৭ মিনিটের দিকে চারদিকে নিরাপদ মনে করে সিজানের ইশারায় চালক আরমানের পেছন ছিটে বসা শরিফ আরমানের মাথার চুল পিছনের দিকে টেনে ধরে চাকু দিয়ে গলা কেটে গাড়ি থেকে নেমে যায়। পরবর্তী সময়ে আশপাশে পরিবেশ অনুকূল না হওয়ায় আরমানের মৃত দেহসহ গাড়িটি রেখে তারা পালিয়ে যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে এলিয়েন মডেলের প্রাইভেটকার ছিনতাই করার উদ্দেশেই তারা উবার চালক আরমানকে গলা কেটে হত্যা করেছে বলে জানায়।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com