সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দুই নারী কর্মকর্তাকে কুপিয়ে সোনালী ব্যাংকের ৭ লাখ টাকা ছিনতাই বাংলাদেশ সফরে আসছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য আইনের শাসনের বিকল্প নেই ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ সভাপতি ঢাকায় গ্রেফতার প্রাণী রক্ষায় আরও মানবিক হতে হবে: প্রাণিসম্পদ উপদেষ্টা রূপালী ব্যাংকে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালন শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক পর্ষদের ৩৮৪তম সভা অনুষ্ঠিত সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার মারা গেছেন রেললাইনে উঠে গেছে তিস্তার পানি, দুর্ভোগ চরমে: লালমনিরহাট ধর্ষণ মামলায় আসামি হলেন সাবেক ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ টি-টোয়েন্টিতে নতুন মুখ ২টি, ফিরলেন মিরাজ চট্টগ্রাম বন্দরে বিনিয়োগে আগ্রহী সংযুক্ত আরব আমিরাত সমবায় ব্যাংকের লকার থেকে ১২ হাজার ভরি সোনা গায়েব গত ২৪ ঘণ্টায় বছরের সর্বোচ্চ ডেঙ্গু শনাক্ত, মৃত্যু ৮ নেতানিয়াহুর ওপর হামলা, ইসরাইলজুড়ে বিমান পরিবহন বন্ধ ঘোষণা ৪০ লাখ শ্রমিক পাবে টিসিবির পণ্য, ১ অক্টোবর থেকে বিতরণ তারুণ্যের সামনে স্বৈরাচারের দানবীয় শক্তি খড়কুটোর মত ভেসে যায়: জিএম কাদের রাজনৈতিক সংশ্লিষ্টতা নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করলেন উপদেষ্টা আসিফ পলিথিন বর্জনের কার্যক্রম ধাপে ধাপে বাস্তবায়ন করা হবে আমরা আগস্ট বিপ্লবের প্রতিফলন দেখতে চাই: মেজর হাফিজ

এলচেকে বিধ্বস্ত করে শিরোপার পথে আরও কাছে বার্সেলোনা

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ২ এপ্রিল, ২০২৩
  • ১৪ বার পড়া হয়েছে

স্প্যানিশ লা লিগার শিরোপা বার্সেলোনার হাতেই উঠতে যাচ্ছে, সে বিষয়টা প্রায় পরিস্কার। বিষয়টা এখন পুরোপুরি সময়ের ওপর নির্ভর করছে। অর্থ্যা, লিগ শেষ হওয়ার জন্যই অপেক্ষা। শনিবার রাতে এলচের মাঠে গিয়ে ০-৪ গোলের বিশাল ব্যবধানে জয় তুলে নিয়ে ২৭তম লা লিগা শিরোপা আরও নিকটবর্তী হলো বার্সা।

এলচেকে হারিয়ে এরই মধ্যে দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে ১৫ পয়েন্টের ব্যবধান গড়ে তুলেছে। যদিও রিয়াল মাদ্রিদ খেলেছে একটি ম্যাচ কম। বার্সা খেলেছে ২৭ ম্যাচ, রিয়াল খেলেছে ২৬ ম্যাচ। আজ রাতেই রিয়াল ভায়াদোয়িদের বিপক্ষে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। এই ম্যাচে জিতলে ব্যবধান ১২ পয়েন্টে নেমে আসবে ব্যবধান।

এলচের মাঠে গিয়ে জোড়া গোল করেছেন রবার্ট লেওয়ানডস্কি। একটি করে গোল করেছেন আনসু ফাতি এবং ফেরান তোরেস। দুর্দান্ত এই জয়ের পর কোচ জাভি হার্নান্দেজ বলেন, ‘আমি সত্যিই খুব খুশি। দলের খেলোয়াড়রা অসাধারণ খেলেছে। একটি দলের জন্য এর চেয়ে বড় আর কিছু হতে পারে না। আমাদের জন্য এটা খুবই গুরুত্বপূর্ণ অগ্রগতি। সত্যিই অসাধারণ এক জয়। খেলোয়াড়দের জন্য আমি গর্বিত।’

টানা তিনটি লিগ ম্যাচে গোল পাননি রবার্ট লেওয়ানডস্কি। তবে তার হতাশা আর বাড়তে দেয়নি এলচে। দুটি গোল উপহার দিয়েছে পোলিশ এই স্ট্রাইকারকে। ২০ মিনিটের মাথায় গোল করে বার্সাকে এগিয়ে দেন তিনি। রোনাল্ড আরাউজোর দারুণ এক হেড থেকে এলচের গোলের সামনে বল পেয়েছিলেন লেওয়ানডস্কি।

প্রথমার্ধ শেষ হয় ১-০ গোলের ব্যবধানে। ম্যাচের ৫৫তম মিনিটে গিয়ে ব্যবধান দ্বিগুণ করেন আনসু ফাতি। ফেরান তোরেসের পাস থেকে বল পেয়ে এলচের জালে বল জড়ান ফাতি। গত অক্টোবরের পর এই প্রথম গোলের দেখা পেলেন তিনি।

২-০ গোলে এগিয়ে থেকেও বার্সেলোনার হাইপ্রেসিং ফুটবল চলতে থাকে। যার ফলশ্রুতিতে ৬৫তম মিনিটে আবারও গোলের দেখা পায় তারা। গাবির সেটআপ করা বল থেকেই নিজের দ্বিতীয় গোল করেন লেওয়ানডস্কি। এ নিয়ে লা লিগায় ১৭তম গোল করলেন তিনি।

৭০ মিনিটে এসে ফেরান তোরেস স্কোরশিটে নাম তোলেন। বার্সাকে এগিয়ে দেন ৪-০ গোলের ব্যবধানে। কোচ জাভি হার্নান্দেজ বলেন, ‘এটা ছিল অসাধারণ যে, রবার্টের (লেওয়ানডস্কি) কাছ থেকে ২টি, আনসু এবং ফেরানের কাছ থেকে ১টি করে গোল এসেছে। ফরোয়ার্ডদের জন্য একটা গ্রেট নাইট ছিল এটা। আমরা দেখিয়েছি যে, আমরা ঐক্যবদ্ধ। যে খেললো আর কে খেললো না, সেটা কোনো ব্যাপার নয়। সবাই নিজের সেরাটা দিতে জানে।’

বাংলা৭১নিউজ/এআরকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com