সোমবার, ০৬ মে ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
আগামী সাত দিন হতে পারে ‘বৃষ্টির সপ্তাহ’ রাজধানীতে বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে চালকসহ নিহত ২ জিম্বাবুয়েকে ৬ উইকেটে হারাল বাংলাদেশ ব্রাজিলে বন্যায় মৃত্যু বেড়ে ৭৫, নিখোঁজ শতাধিক টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন

‘এবার সিরিয়ায় হামলা চালালে ইসরাইলের হৃদপিণ্ডে আঘাত করা হবে’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৭ মে, ২০১৮
  • ১২৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: লেবাননের হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছেন, দখলদার ইহুদিবাদী ইসরাইল যদি আবারও সিরিয়ায় হামলা চালায় তাহলে প্রতিরোধ-আন্দোলন ইসরাইলের হৃদপিণ্ডে আঘাত হানবে।

ইসরাইল-বিরোধী সফল ইসলামী গণ-প্রতিরোধ আন্দোলনের এই নেতা হিজবুল্লাহর বিশিষ্ট কমান্ডার মোস্তফা বদরুদ্দিনের দ্বিতীয় শাহাদাত-বার্ষিকী উপলক্ষে দেয়া এক ভাষণে এই হুঁশিয়ারি দিয়েছেন।

তিনি বলেন, শহীদ বদরুদ্দিন ছিলেন প্রচার-বিমুখ। তার মত ব্যক্তিত্বরা দুনিয়ার বুকে কম পরিচিত আল্লাহর সৈনিক হলেও অসমানি জগতগুলোতে হয়েছেন বিখ্যাত।

সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেন, শহীদ বদরুদ্দিন ইসরাইলি চক্র ও যেসব তাকফিরি-ওয়াহাবি চক্র লেবাননের গাড়িতে বোমা পেতে রাখত তাদের দমনে সফল হয়েছিলেন।

এমনকি বদরুদ্দিন মার্কিনীদের মোকাবেলায় ইরাকি বাহিনীগুলোর বিজয়ে এবং মার্কিন সেনাদেরকে ইরাক ত্যাগে বাধ্য করার ক্ষেত্রেও সফল হয়েছিলেন।

হিজবুল্লাহর প্রধান ইরানের পরমাণু সমঝোতা থেকে মার্কিন সরকারের বেরিয়ে যাওয়া প্রসঙ্গে বলেছেন, এ প্রসঙ্গে আমি কেবল এটাই বলব যে এই ঘটনা থেকে শিক্ষা নেয়া উচিত।

তিনি ফিলিস্তিন পরিস্থিতি প্রসঙ্গে বলেন, ট্রাম্পের সিদ্ধান্তগুলো তার একার নয়, তার সিদ্ধান্তগুলো মার্কিন সরকারেরই সিদ্ধান্ত। … আজ ফিলিস্তিনিরা পশ্চিম তীর ও গাজায় বিক্ষোভ করছে, ইসরাইলি হামলায় তাদের কয়েক ডজন শহীদ ও দুই হাজারেরও বেশি আহত হয়েছেন; এ অবস্থায় নিরাপত্তা পরিষদে কেউ নিন্দা প্রস্তাব তুলতে চাইলে মার্কিন সরকার তাতে ভেটো দিচ্ছে! মার্কিন নীতিতে মানবীয় ও মানবিক মূল্যবোধ বলতে কোনো কিছুর অস্তিত্ব নেই।

তিনি বায়তুল মুকাদ্দাসে (তথা জেরুজালেমে) মার্কিন দূতাবাস উদ্বোধনের ঘটনা থেকে শিক্ষা নেয়ার আহ্বান জানিয়ে বলেন, মার্কিন সরকারের মোকাবেলায় কেমন আচরণ করা উচিত তা জানতে হবে!

এত কিছুর পরও মার্কিন সরকারকে বিশ্বাস করাটা হবে নির্বুদ্ধিতা। মার্কিন সরকার কোনো প্রতিশ্রুতিই রক্ষা করে না। নানা অভিজ্ঞতায় এটা স্পষ্ট যে মার্কিন সরকার তার মিত্রদের স্বার্থকেও গুরুত্ব দেয় না।

ইরানের পরমাণু-চুক্তি থেকে বেরিয়ে আসার ক্ষেত্রেও মার্কিন সরকার তার মিত্রদের স্বার্থ দেখেনি, মার্কিন সরকার এ বিষয়ে তাদেরকে একটি প্রশ্নও করেনি ও একবারও তাদের মতামত চাওয়ার দরকার মনে করেনি। এসব মার্কিন মিত্র আসলে আমেরিকার হাতের পুতুল মাত্র!

হিজবুল্লাহর মহাসচিব সিরিয়ায় ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সাম্প্রতিক লড়াই প্রসঙ্গে বলেছেন, ইসরাইল সিরিয়ায় পরাজিত হওয়া সত্ত্বেও বাস্তবতাকে উল্টোভাবে তুলে ধরার চেষ্টা করেছে এবং পশ্চিমা মিডিয়াগুলোও একই কাজ করতে চেয়েছে।

তাই তারা প্রতিরোধ আন্দোলনের বিজয়কে পরাজয় হিসেবে প্রচার করতে চেয়েছে। তারা দাবি করেছে যে সিরিয়ায় সাম্প্রতিক ইসরাইলি হামলায় যে ২৩ জন আহত হয়েছেন তাদের অর্ধেকই ছিলেন ইরানি; কিন্তু বাস্তবে এ ঘটনায় মাত্র তিন জন শহীদ হয়েছে।

তিন মাস আগে সিরিয়ায় হামলা চালাতে গিয়ে সিরিয়দের পাল্টা হামলায় ইসরাইলের একটি জঙ্গি বিমান ভূপাতিত হওয়ার ঘটনা স্মরণ করিয়ে দিয়ে সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ আরও বলেন, ইসরাইল বহু বছর ধরে সিরিয়ার গোলানের ওপর তার দখলদারিত্বকে বৈধ রূপ দেয়ার চেষ্টা করে আসা সত্ত্বেও সাম্প্রতিক বছরগুলোতে এই প্রথম বড় ধরনের প্রতিরোধমূলক হামলার শিকার হয়েছে… এবং এ অভিযানে অধিকৃত গোলানে ৫৫টি রকেট ছোড়া হয় ও সেসবের কয়েকটি ছিল বড় ধরনের ক্ষেপণাস্ত্র।

আর এই হামলায় ইসরাইলের বেশ কয়েকটি সামরিক স্থাপনা ক্ষেপণাস্ত্রের টার্গেট হয় ও বড় বড় বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণগুলো ছিল এতই ব্যাপক ও ভয়াবহ যে দখলদার ইসরাইলি বসতির লোকেরা আশ্রয় কেন্দ্রে চলে যেতে বাধ্য হয় ।

সিরিয়ায় বার বার ইসরাইলি আগ্রাসনের যেসব ঘটনা ঘটেছে তার জবাব দিতেই এই ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয় বলে হিজবুল্লাহ প্রধান মন্তব্য করেন।

হিজবুল্লাহর প্রধান ইসরাইলকে সম্বোধন করে বলেন, ইসরাইল তুই এখন থেকে আর সিরিয়া, সিরিয় জনগণ ও প্রতিরোধ-অক্ষের ওপর আগ্রাসন অব্যাহত রাখতে পারবি না।

কারণ, আগ্রাসন চালালেই তোকে পাল্টা হামলার শিকার হতে হবে ও শাস্তি পেতে হবে। সেইসব দিন শেষ হয়ে গেছে যখন ইসরাইলি হামলার জবাব দেয়া হত না। দখলদার ইসরাইল এবার এমনই মার খেয়েছে যে খোদ ইসরাইল থেকে বলা হচ্ছে যে সে যুদ্ধ চায় না!

এখন এমন এক নতুন যুগ বা পর্যায় শুরু হয়েছে যে ইসরাইলকে নূতন হিসেব মাথায় রাখতে হবে। ইসরাইলি জঙ্গি বিমান ফেলে দেয়ার পর আমরা দেখেছি যে ইসরাইল নতুন সমীকরণ মাথায় রেখে অগ্রসর হয়েছে, গোলানে সাম্প্রতিক হামলার পরও একই অবস্থায় দেখা গেছে ইসরাইলকে।

সিরিয়ার সাম্প্রতিক ক্ষেপণাস্ত্র হামলা ইসরাইলকে যে নতুন বার্তা দিল তা হল বদলে যাওয়া সমীকরণের আলোকে ইসরাইলকে এখন নতুন হিসেব মাথায় রেখে কাজ করতে হবে।

এ হামলার অর্থ সম্পর্কে বলতে হয়: ইসরাইলিরা দুই সপ্তাহ ধরে বলে আসছিল যে আমরা ইরান বা প্রতিরোধ অক্ষের পাল্টা হামলার আশঙ্কা করছি, তারা যদি হামলা চালায় তাহলে আমরা বোমা মেরে ওদের ধ্বংস করে দেব, এটা করব ও সেটা করব… ইত্যাদি। কিন্তু ওরা দেখল যে কি ঘটেছে!

হিজবুল্লাহর প্রধান আরও বলেন, সিরিয়ায় ইসরাইলি হামলার পুনরাবৃত্তি ঘটলে এবার প্রতিরোধ-অক্ষ কেবল গোলানে নয়, ইসরাইলের হৃদপিণ্ডে আঘাত হানবে।

সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ আরও বলেছেন, অধিকৃত গোলানে হামলার ঘটনা ইসরাইলি নেতাদের মিথ্যাচার প্রমাণ করেছে।

ইসরাইলি নেতারা বলে আসছেন যে ইসরাইলের ভেতরের রণাঙ্গনগুলো যুদ্ধের জন্য প্রস্তুত, কিন্তু অধিকৃত গোলানের ঘটনা থেকে স্পষ্ট যে ওদের ঘরোয়া রণাঙ্গন তো দূরে থাক ইসরাইলের আশ্রয়-কেন্দ্রগুলোও যুদ্ধের জন্য প্রস্তুত নয়।

হিজবুল্লাহ প্রধান ইসরাইলি নেতাদের আরও একটি বড় মিথ্যাচার প্রসঙ্গে বলেন, গোলানে পরাজয়কে ধামাচাপা দেয়ার জন্য ইসরাইলি নেতারা বলেছে, তাদের দিকে ছুটে-আসা সবগুলো ইরানি ক্ষেপণাস্ত্রকে আকাশেই ধ্বংস করা হয়েছে! কিন্তু এটা পুরোপুরি মিথ্যা দাবি। সূত্র : এরাবিয়ান জার্নাল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com