শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ০১:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ভারতে দুই ট্রেনের মধ্যে ভয়াবহ সংঘর্ষ, ১২ বগি লাইনচ্যুত মালয়েশিয়ায় ভবন ধসে বাংলাদেশি শ্রমিকের মৃত্যু সাত অঞ্চলের ওপর দিয়ে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস পিরোজপুরে মহানবীকে নিয়ে কটূক্তির অভিযোগে দুই ছাত্রলীগ কর্মী আটক ২০২৯ সাল পর্যন্ত কর অব্যাহতি পেলো গ্রামীণ ব্যাংক এইচএসসির ফল ঘোষণা করবেন বোর্ড চেয়ারম্যানরা, জানা যাবে যেভাবে ‘মানুষে মানুষে ভেদাভেদ করার অসুরকে প্রতিহত করতে হবে’ ধর্মকে রাজনৈতিক স্বার্থে ব্যবহারের চেষ্টা করেছে আওয়ামী লীগ: আসিফ মাহমুদ বসনিয়ার মাঠে কষ্টের জয় জার্মানির পূজা পরিদর্শনে বিকেলে ঢাকেশ্বরী মন্দিরে যাচ্ছেন ড. ইউনূস ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করলো নিকারাগুয়া অভিনেতা জামাল উদ্দিন হোসেন মারা গেছেন মধ্যরাত থেকে ২২ দিন সাগরে মাছ ধরা বন্ধ শান্তিতে নোবেলজয়ী সংস্থাকে ড. ইউনূসের অভিনন্দন বাতিল হচ্ছে না আদানির সঙ্গে বিদ্যুৎ চুক্তি দুর্গোৎসবে আজ মহানবমী দক্ষিণ সুদানে হামলায় নিহত ২৪ শান্তিতে নোবেল জিতলো জাপানি সংস্থা নিহন হিডানকিও যত দ্রুত সম্ভব নির্বাচন দিতে হবে: সেলিমা রহমান ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সংবাদ সম্মেলন পণ্ড হলো হামলায়

এবার বিমানের সিটের হেলান দেওয়ার অংশে মিলল সোনা

চট্টগ্রাম প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৮ বার পড়া হয়েছে

কোনো সময় বিমানের সিটের নিচে, আবার কোনো সময় লাইফ জ্যাকেট কিংবা বাথরুমে পরিত্যক্ত অবস্থায় সোনার বার পাওয়া যায়। তবে এবার চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানের সিটের হেলান দেওয়ার অংশে পাওয়া গেছে ৬৪ পিস সোনার বার। 

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) দিবাগত রাতে ওমানের মাস্কাট থেকে আসা একটি ফ্লাইটে এ অভিযান পরিচালনা করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা।

জানা গেছে, শুক্রবার রাত পৌনে ৯টার দিকে ওমান এয়ারলাইন্সের ফ্লাইট ডব্লিউআই ৩১৩ চট্টগ্রামে পৌঁছে। বিমানে সোনার চোরাচালানের আগাম তথ্য পেয়ে সেখানে অভিযান পরিচালনা করে শুল্ক গোয়েন্দার একটি টিম। এরপর বিমানের ৩৫ (এফ) নম্বর সিটের পেছনের অংশ থেকে পরিত্যক্ত অবস্থায় ৬৪ পিস সোনার বার পাওয়া যায়।

অভিযানে থাকা শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের রাজস্ব কর্মকর্তা (আরও) আল আমিন প্রধান বলেন, উদ্ধার হওয়া সোনার বারগুলোর ওজন ৭ কেজি ৪২৪ গ্রাম। এর আনুমানিক বাজারমূল্য আনুমানিক ৬ কোটি টাকা।

তিনি আরও বলেন, চোরাচালানে জড়িতরা বিভিন্ন সময় বিভিন্ন কৌশল অবলম্বন করে থাকে। এর আগে যতগুলো অভিযান চালিয়েছে বেশিরভাগ সিটের নিচে পেয়েছি অথবা লাইফ জ্যাকেট অথবা বাথরুমে সোনার বার পেয়েছি। এবারই প্রথম সিটের পেছনে, যেখানে হেলান দেওয়া হয় সেখানে সোনার বার পাওয়া গেছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com