রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

এবার কেরির ওপর চটেছেন নেতানিয়াহু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০১৬
  • ১৪৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক : জাতিসংঘ, বারাক ওবামার পর এবার যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরির ওপর চটেছেন নেতানিয়াহু।

ফিলিস্তিান-ইসরায়েল ইস্যু নিয়ে বিদায়ী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী কেরি যেসব কথা বলেছেন, তার তীব্র নিন্দা জানিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু।

কেরি বলেছেন, ‘দুই রাষ্ট্র’ ভিত্তিক শান্তি চুক্তির ভবিষ্যৎ গভীর বিপদে নিপতিত। এর জন্য অধিগৃহীত ভূমিতে ইসরায়েলের বসতি স্থাপন একটি বড় সমস্যা।’

নেতানিয়াহু বলেছেন, এই বক্তব্যে তিনি মারাত্মকভাবে আশাহত। কেরির বক্তব্য ভারসাম্যহীন ও বসতি স্থাপনের বিরুদ্ধে পাগলামিপূর্ণ দৃষ্টিভঙ্গি।

প্রধানমন্ত্রীর নেতানিয়াহুর দাবি করেছেন, ইসরায়েলের বিরুদ্ধে ফিলিস্তিানের অব্যাহত সন্ত্রাসবাদের পক্ষে সাফাই গেয়েছেন কেরি। ইসরায়েলের অস্তিত্ব বিশ্বাস করে না ফিলিস্তিনিরা- সংঘর্ষ এখানেই। এই সাধারণ সত্য কেরি বুঝতে পারেননি।

নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক টুইটে ইসরায়েলকে সমর্থন করে লিখেছেন, ইসরায়েলের বিরুদ্ধে অবজ্ঞা ও অসম্মানজনক আচরণ সহ্য করবেন না তিনি। আগামী মাসে তার ক্ষমতা গ্রহণ পর্যন্ত ইসরায়েলকে শক্ত অবস্থানে থাকার কথা বলেন ট্রাম্প।

গত শুক্রবার জাতিসংঘের নিরাপত্তা পরিষদে ইসরায়েলের বসতি স্থাপন বন্ধের আহ্বান জানিয়ে একটি প্রস্তাব পাস হয়। এতে ভেটো দেয়নি যুক্তরাষ্ট্র। যে কারণে জাতিসংঘ ও যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন। জাতিসংঘ থেকে বের হয়ে যাওয়ার এবং প্রস্তাবের পক্ষে ভোট দেওয়া দেশগুলোর সঙ্গে সম্পর্ক ছিন্ন করার হুমকি দেন নেতানিয়াহু।

তথ্যসূত্র : বিবিসি অনলাইন।

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com