সোমবার, ০৬ মে ২০২৪, ১১:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

‘এবারের শোকদিবসে বাড়তি নিরাপত্তা’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৩ আগস্ট, ২০১৬
  • ৮২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: জাতীয় শোকদিবসে বাড়তি কোনো ঝুঁকি নেই বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। তিনি বলেছেন, শোক দিবসকে ঘিরে আমাদের কাছে নাশকতার আগাম কোনো তথ্য নেই। তবে বিপদগামী ক্ষুদ্র গোষ্ঠীর কিছু সদস্য দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করায় অন্যবারের চেয়ে এবারের শোকদিবসে একটু বাড়তি নিরাপত্তা নেয়া হয়েছে।

আজ বেলা সাড়ে ১১টার দিকে ধানমন্ডি – ৩২ নম্বরে বঙ্গবন্ধু জাদুঘরের সামনে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, মানুষের গতিবিধি পর্যবেক্ষণের জন্য শোকের দিন সিসি ক্যামেরা বসানো হবে। এছাড়া ডগস্কয়াড, আর্চওয়ে, মেটাল ডিটেক্টর ও বোমা ডিসপোজাল ইউনিট নিরাপত্তায় কাজ করবে। বনানী কবরস্থান এলাকাতেও একই ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে।

আছাদুজ্জামান মিয়া বলেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে ভিভিআইপিরা প্রথমে শোক জানাবেন। এ সময় সাধারণ জনগণ কলাবাগান মাঠে অবস্থান করবেন। শ্রদ্ধা জানানোর পর ভিভিআইপিরা বনানী কবরস্থানে যাবেন। পরে জনসাধারণ বঙ্গবন্ধু জাদুঘরে যেতে পারবেন। এ সময় ডিএমপি কমিশনার শোকের দিনে গাড়ি চলাচলের জন্য সড়কও নির্ধারণ করে দেন।

তিনি বলেন, ১৫ আগস্ট মিরপুর রোডের সাইন্সল্যাব ক্রসিং ও রাসেল স্কয়ার হয়ে মানিক মিয়া অ্যাভিনিউ অভিমুখে যেসব যানবাহন যাবে, সেসব যানবাহন সাইন্সল্যাব থেকে বামে মোড় নিয়ে সিটি কলেজ-সীমান্ত স্কয়ার-ঝিগাতলা-ধানমন্ডি ২৭ নম্বর পশ্চিম প্রান্ত হয়ে গন্তব্যে যাবে।

মিরপুর রোডের মানিক মিয়া অ্যাভিনিউ হয়ে রাসেল স্কয়ার দিয়ে নিউমার্কেট অভিমুখে যেসব যানবাহন যাবে, সেসব যানবাহন মানিক মিয়া অ্যাভিনিউ থেকে বামে মোড় নিয়ে খামারবাড়ি-ফার্মগেট-সোনারগাঁও হয়ে ভিআইপি রোড দিয়ে যাবে। ধানমন্ডি ২৭ নম্বর রোড দিয়ে যেসব যানবাহন যাবে সেগুলোকে রাপা প্লাজা থেকে বামে মোড় নিয়ে মানিক মিয়া অ্যাভিনিউ থেকে ডানে মোড় নিয়ে খামারবাড়ি-ফার্মগেট হয়ে গন্তব্যে যেতে হবে। এছাড়া পান্থপথ ক্রসিং থেকে রাসেল স্কয়ার অভিমুখে যেসসব যানবাহন চলাচল করবে সেসব যানবাহন সোনারগাঁও বা গ্রীন রোড হয়ে ফার্মগেট দিয়ে গন্তব্যে যাবে।

যেসব রাস্তায় যান চলাচল বন্ধ থাকবে

ধানমন্ডি ৩২ নম্বর ব্রিজের দক্ষিণ পাশ ১৩/এ রাস্তা, ধানমন্ডি ৩২ নম্বর ব্রিজের উত্তর পাশ রোড নম্বর-১১ এবং রোড নম্বর-১৩, সাইন্স ল্যাব ক্রসিং থেকে ধানমন্ডি ২৭ নম্বর রোডের পূর্ব মাথা পর্যন্ত এবং মানিক মিয়া অ্যাভিনিউ থেকে সাইন্সল্যাব পর্যন্ত এবং পান্থপথ ক্রসিং থেকে রাসেল স্কয়ার পর্যন্ত।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবি অ্যান্ড প্রসিকিউশন) মো. দিদার আহমেদ, (ক্রাইম অ্যান্ড) অপস শেখ মুহাম্মদ মারুফ হাসান, (কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ) মো. মনিরুল ইসলাম, যুগ্ম কমিশনার (ক্রাইম) কৃষ্ণপদ রায়, গণমাধ্যম শাখার উপকমিশনার মো. মাসুদুর রহমান,অতিরিক্ত উপকমিশনার মুহাম্মদ ইউসুফ আলী ও কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিটের অতিরিক্ত উপকমিশনার মো. ছানোয়ার হোসেন।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com