বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

এবারের বাজেট হবে গণমুখী : এনবিআর চেয়ারম্যান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২১ এপ্রিল, ২০১৮
  • ১৪৩ বার পড়া হয়েছে
ফাইল ছবি।

বাংলা৭১নিউজ, চট্রগ্রাম প্রতিনিধি: এবারের বাজেট গণমুখী হবে বলে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া।

শনিবার দুপুরে চট্টগ্রাম চেম্বার নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়সভায় তিনি এ কথা বলেন।

এনবিআর চেয়ারম্যান বলেন, এবার বাজেটের আকার বড় হবে। সরকার রাজস্ব আহরণের যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করবে তা পূরণ করতে হবে।

নগরীর আগ্রাবাদ ওয়ার্ল্ডট্রেড সেন্টারে আয়োজিত মতবিনিময়সভায় তিনি আরও বলেন, কিছু কিছু ক্ষেত্রে ব্যবসায়ীরা ট্যাক্স কমানোর দাবি জানিয়েছেন। তবে সবক্ষেত্রে ট্যাক্স কমানো সম্ভব হবে না। সেক্ষেত্রে খাতগুলো পর্যালোচনা করে কিছু ক্ষেত্রে কমানো হবে এবং কিছু ক্ষেত্রে বাড়ানো হবে।

এনবিআর চেয়ারম্যান বলেন, অগ্রিম আয়কর মওকুফের দাবি জানিয়েছেন অনেক ব্যবসায়ী। এক্ষেত্রেও নির্দিষ্ট কোন কোন পণ্যের ক্ষেত্রে অগ্রিম আয়কর এক লেভেলে না রেখে বাড়িয়ে কমিয়ে সমন্বয় করার চিন্তা করছি। কাঁচামালের ওপর শুল্ক কমানো ব্যবসায়ীদের যে দাবি সেটা আমরা পরীক্ষা নিরীক্ষা করছি।

মতবিনিময়সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহাবুবুল আলম। চেম্বারের পক্ষ থেকে প্রস্তাবিত বাজেটের জন্য শুল্ক সংক্রান্ত ১৪৮টি ও ভ্যাট সংক্রান্ত ৩০টি এবং আয়কর সংক্রান্ত ৪৮টি প্রস্তাব এনবিআর চেয়ারম্যানের কাছে লিখিতভাবে উত্থাপন করা হয়। এসময় চেম্বার নেতৃবৃন্দ এবং ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/বিএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com