শনিবার, ০৪ মে ২০২৪, ১০:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দেড় বছর পর শনিবার বিদ্যালয়ে ক্লাস, মিশ্র প্রতিক্রিয়া অভিভাবকদের গাজায় ইসরায়েলি হামলায় ৩৪৬২২ ফিলিস্তিনি নিহত দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা

এটা থেকে পরিষ্কার বুঝা যায় তারা কী চিন্তা করছেন- মির্জা ফখরুল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৬ জানুয়ারী, ২০১৮
  • ১১৩ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: খালেদা জিয়ার রায়ের পরিপ্রেক্ষিতে কেউ বিশৃঙ্খলার চেষ্টা করলে উপযুক্ত ব্যবস্থা নেয়া হবে- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের এমন বক্তব্যের সমালোচনা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘আমরা এখনো রায়টা পাইনি। আইনগতভাবে, নীতিগতভাবে রায় ঘোষণা হওয়ার আগে পর্যন্ত আমরা রায় নিয়ে প্রতিক্রিয়া, সেভাবে বলতে পারব না। স্বরাষ্ট্রমন্ত্রী এনিয়ে আজকে কথা বলেছেন। একথা বলা কোনো মতেই সঙ্গত নয়।’

‘তিনি সরকারের একটি গুরুত্বপূর্ণ পদে আছেন যা দিয়ে তিনি গোটা আইনশৃঙ্খলা পরিবেশকে…। এ থেকে এটা পরিষ্কার বুঝা যায় যে, তারা কী চিন্তা করছেন’ যোগ করেন বিএনপি মহাসচিব।

আজ শুক্রবার বিকেলে সদ্য প্রয়াত ঔপন্যাসিক শওকত আলীর বাসায় তার পরিবারের সদস্যদের সমবেদনা জানানোর পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলার রায় দ্রুততার সঙ্গে করানো হচ্ছে অভিযোগ করে মির্জা ফরুখল বলেন, ‘নজিরবিহীন তাড়াহুড়ার মধ্যদিয়ে দ্রুততার সঙ্গে এই মামলা শেষ করার চেষ্টা হচ্ছে। নেত্রীর আইনজীবীরা পরিষ্কার করে বলেছেন- জাস্টিস হারিড জাস্টিস বারিড। কারণ তারা (ক্ষমতাসীন) কর্ণপাত করছেন না।’

‘তারা প্রতিজ্ঞাবদ্ধ যে, আগামী নির্বাচন তারা বিএনপিকে বাদ দিয়ে করতে চান। সেজন্যই তাড়াহুড়া করে বিচারকাজ শেষ করা এবং এ সমস্ত কমেন্ট (মন্তব্য) করা। আমরা এখন পর্যন্ত কোনো কর্মসূচি ঘোষণা করিনি। তাহলে কোথায় যাবেন?’ প্রশ্ন তোলেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, ‘অনেকদিন আগে থেকেই সরকারের লোকজন এই মামলা নিয়ে আগাম বক্তব্য দেয়া শুরু করেছেন। প্রধানমন্ত্রী বহু আগেই রায় দিয়ে দিয়েছেন। নিশ্চয় মনে আছে- অনেক আগেই তিনি বলে দিয়েছিলেন এতিমের টাকার ব্যাপারে। অন্যান্য মন্ত্রীরা বলছেন। তারা প্রতিটি দিন, প্রতিটি মুহূর্ত, প্রতিটি ক্ষণ হুমকি দিয়েছেন, বলপ্রয়োগ করেছেন।’

এসময় কথাসাহিত্যিক অধ্যাপক শওকত আলীকে নিয়ে স্মৃতিচারণ করেন মির্জা ফখরুল। তার সঙ্গে ছিলেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

এরআগে রাজধানীর টিকাটুলীর কে এম দাশ লেনের ‘বিরতি ভিলা’ বাসায় গিয়ে প্রয়াত ঔপন্যাসিক শওকত আলীর পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেন মির্জা ফখরুল।

এসময় শওকত আলীর বড় ছেলে আসিফ শওকত কল্লোল, তার স্ত্রী ফারজানা আফরোজ পারুলসহ আত্মীয়-স্বজন উপস্থিত ছিলেন। মির্জা ফখরুল তাদের সঙ্গে কথা বলেন এবং পরিবারের খোঁজ-খবর নেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে কথাসাহিত্যিক শওকত আলী (৮২) মারা যান। তাকে গত রাতেই জুরাইনে গোরস্তানে স্ত্রী শওকত আরার কবরের পাশে সমাহিত করা হয়।

 

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com