বুধবার, ০৩ জুলাই ২০২৪, ০৭:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
জিডিপিতে পর্যটন শিল্পের অবদান প্রায় ৪ শতাংশ ভারতে পদদলনে নিহতের সংখ্যা বেড়ে ৮৭ লিবিয়ায় ২ ভাইকে জি‌ম্মি, মুক্তিপণ নিতে এসে গ্রেপ্তার ২ দুর্নীতির বিরুদ্ধে কথা বলে ব্যারিস্টার সুমন দুর্নীতিবাজের রোষানলে পাঁচমাসে ৬১১ অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান: সংসদে পরিবেশমন্ত্রী মেয়ের পরকীয়ার জেরে খুন হন সাবেক এমপির স্ত্রী, ১৩ বছর পর রহস্য ভেদ চার সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত এবার দেশের সব বিশ্ববিদ্যালয়ে অবস্থান কর্মসূচি ঘোষণা উন্নয়ন প্রকল্পে এডিবির বিনিয়োগ ২২ হাজার কোটি টাকা নেত্রকোনায় সব নদ-নদীর পানি বাড়ছে গাজীপুরে পুলিশ-শ্রমিক সংঘর্ষ কুয়েতে বিশেষ অভিযানে বাংলাদেশিসহ ৭৫০ প্রবাসী গ্রেপ্তার মতিউর ও স্ত্রী-সন্তান‌দের সম্প‌দের হিসাব চেয়ে নো‌টিস শেরপুরে পাহাড়ি ঢলে বাঁধ ভেঙে বহু গ্রাম প্লাবিত আনন শিশুসাহিত্য পুরস্কার পাচ্ছেন আনোয়ারা সৈয়দ হক রোহিঙ্গাদের জন্য ১.৫ মিলিয়ন ইউরো দিচ্ছে ফ্রান্স অবশেষে ব্যয়যোগ্য রিজার্ভের তথ্য জানালো কেন্দ্রীয় ব্যাংক প্রত্যয় স্কিম বাতিলে শিক্ষকদের আন্দোলন অযৌক্তিক: অর্থমন্ত্রী সৌদি গমনেচ্ছুদের প্রতারণা থেকে রক্ষায় কাজ করবে যৌথ টাস্কফোর্স কোটা বাতিলের দাবিতে শাহবাগে ঢাবি শিক্ষার্থীদের অবস্থান

এজেন্ট খুঁজে পেতে সংগ্রাম করছে বিএনপি: বিবিসির প্রতিবেদন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৯ ডিসেম্বর, ২০১৮
  • ১০৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: বাংলাদেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যে জেলাগুলোতে প্রচারণার সময়টাতে ভয়ভীতির পরিবেশ ছিল, এরমধ্যে বরিশাল জেলা অন্যতম।সেখানে প্রচারণার মাঠ ছিল ক্ষমতাসীন আওয়ামী লীগের দখলে।

পুলিশী হয়রানি এবং গ্রেফতার আতংকে বিএনপি সেভাবে মাঠে নামতে পারেনি।সেই আতংক এখনও বিএনপির নেতাকর্মীদের মাঝে আছে।

এখন ভোটযুদ্ধের প্রস্তুতির শেষপর্যায়ে এসে বিএনপি কেন্দ্রে কেন্দ্রে এজেন্ট নিয়োগ নিয়ে সমস্যায় পড়েছে। তবে আওয়ামী লীগ বরিশালের সব আসনের ভোটকেন্দ্রে এজেন্ট চূড়ান্ত করে ফেলেছে।

বরিশাল থেকে সাংবাদিক শাহিনা আজমিন জানিয়েছেন, গ্রেফতার আতংকের কারণে বিএনপি প্রার্থীরা প্রতিটি ভোটকেন্দ্রের জন্য এজেন্টদের একাধিক দল ঠিক করে রেখেছেন।যাতে কোন এজেন্ট কেন্দ্রে যেতে না পারলে বিকল্প এজেন্ট দেয়া যায়।

বিএনপি কেন্দ্রীয়ভাবে অভিযোগ করেছে, প্রচারণার সময় অনেক জেলায় সংঘর্ষ বা সহিংস হামলার ঘটনা ঘটেছে।সেই প্রেক্ষাপটে এবং গ্রেফতারের ভয় থেকে এজেন্ট নিয়োগের জন্য তারা পর্যাপ্ত লোক পাচ্ছে না।দলটির অভিযোগের তালিকায় যে জেলাগুলোর নাম এসেছে, তার মধ্যে নোয়াখালী রয়েছে।

তবে নোয়াখালীর জেলা প্রশাসক এবং রিটার্নিং অফিসার তন্ময় দাস বলছিলেন, সেখানে সব আসনে সব প্রার্থীদের পক্ষেই এজেন্টের তালিকা প্রশাসন পেয়েছে। অন্য কোন অভিযোগ তিনি পাননি।

ভোটগ্রহণের প্রস্তুতি জানাতে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা যে বক্তব্য দিয়েছেন, তাতেও এজেন্ট নিয়োগের ইস্যুটি জায়গা পেয়েছে।তিনি বলেছেন, মামলা না থাকলে কোন প্রার্থীর এজেন্টকে গ্রেফতার করা যাবে না।কিন্তু এজেন্ট নিয়োগের ব্যাপারে প্রার্থীরা কেন এত গুরুত্ব দেয়। ভোটকেন্দ্রে এজেন্ট কেন প্রয়োজন?

এসব প্রশ্নও থাকতে পারে অনেকের। নির্বাচন পর্যবেক্ষণকারী একটি বেসরকারি সংস্থা ব্রতীর শারমিন মুরশিদ বলছিলেন, ভোটকেন্দ্রে একজন এজেন্ট তার প্রার্থীর প্রতিনিধি হিসেবে কাজ করেন, এবং ভোটকেন্দ্রে এজেন্টের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।

বাংলা৭১নিউজ/সূত্র: বিবিসি বাংলা/এসএ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com