সোমবার, ০৬ মে ২০২৪, ১২:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

এখনো ডিবি হেফাজতে নর্থ সাউথের শিক্ষক হাসনাত করিম

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৪ জুলাই, ২০১৬
  • ১২৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: গুলশানের জিম্মিদের উদ্ধার করে জিজ্ঞাসাবাদের ৪০ ঘণ্টা পরও ছাড়া হয়নি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ইঞ্জিনিয়ার হাসনাত করিমকে। সবশেষ রোববার রাত পর্যন্ত মহানগর গোয়েন্দা (ডিবি) কার্যালয়েই আছেন তিনি।

হাসনাত করিমের চাচা আনোয়ার করিম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, হাসনাত সেদিন তার স্ত্রী ও দুই সন্তান নিয়ে আর্টিসান রেস্টুরেন্টে খেতে গিয়েছিলেন। তাকে উদ্ধারের পর জিজ্ঞাসাবাদের জন্য ডিবি অফিসে নেয়া হয়েছে বলে আমাদের জানানো হয়েছে। শনিবার তার সঙ্গে শেষ কথা হয়েছিল। রোববার কোনো যোগাযোগ হয়নি। তিনি এখনো ডিবি কার্যালয়েই আছে।

এর আগে শুক্রবার গুলশানের হলি আর্টিসান রেস্টুরেন্টে জিম্মি করে হত্যার পর কমান্ডো অভিযান চালায় বাংলাদেশ সেনাবাহিনী। অভিযানের পর ১৩ জিম্মিকে উদ্ধার করে তারা। সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) প্রাথমিক চিকিৎসা শেষে তাদের নেয়া হয় মিন্টো রোডের ডিবি কার্যালয়ে। তাদের কাছে ভেতরের খুঁটিনাটি বিষয়গুলো জানতে চান ডিবি কর্মকর্তারা। তাদের অনেককে ছেড়ে দেয়া হলেও এখনো ডিবিতেই আছেন হাসনাত করিম।

একাধিক অসমর্থিত সূত্রে জানা গেছে, ইঞ্জিনিয়ার হাসনাতের আচার-ভঙ্গি সন্দেহজনক হওয়ায় তাকে জিজ্ঞাসাবাদ করছে ডিবি।
তবে এ বিষয়ে জানতে চাইলে ডিবির কোনো কর্মকর্তা মুখ খোলেননি।

এর আগে গুলশানের রেস্টুরেন্টে হামলা চালিয়ে ২০ জন জিম্মিসহ ২ পুলিশকে হত্যা করেছে বন্দুকধারীরা। এ ঘটনার পর সেনাবাহিনীর কমান্ডো ‘অপারেশন থান্ডারবোল্ড’ এ ৬ বন্দুকধারী নিহত হয়।

জিম্মি ঘটনা চলাকালীন সময়ে পাশের ভবন থেকে এর কিছু অংশ ভিডিও করেন দক্ষিণ আফ্রিকার এক নাগরিক। ফেসবুকে আপলোড করা এই ৫টি ভিডিওতে ইঞ্জিনিয়ার হাসনাত করিমের চলাফেরা সন্দেহজনক ছিল বলে ধারণা ডিবির।

প্রকাশিত ভিডিও ফুটেজে হাসনাত চেক গেঞ্জি ও ‍জিন্স পরা এক ব্যক্তিকে একাধিক স্থানে সন্ত্রাসীদের সহযোগিতার করার মতো সন্দেহজনক আচরণ করতে দেখা যায়। হলি আর্টিসান রেস্টুরেন্টের কাচের তৈরি মূল ফটকটিতে তাকে বেশ কয়েকবার এসে ঘুরে যেতে দেখা যায়। দুই অস্ত্রধারীর সঙ্গে ছাদেও দেখা গেছে তাকে।

জানা গেছে, এ ঘটনায় গুলশান থানায় দুটি পৃথক মামলা দায়ের করবে পুলিশ। একটি হত্যা মামলা, অপরটি বিস্ফোরক আইনে দায়ের করা হবে। মামলার তদন্তভার দেয়া হবে পুলিশের সদ্য গঠিত কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটি) ইউনিটকে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com