বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

এক ভবনেই অস্থির রাজউক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৩ এপ্রিল, ২০১৯
  • ১২২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা:  আলোচিত এফ আর টাওয়ার নিয়েই অস্থির রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। আগুন লাগা পরবর্তী টাওয়ারটির তদন্ত এবং ভবনটিতে আগুন লাগার পর নেয়া বিভিন্ন সিদ্ধান্ত বাস্তবায়নেই সময় পার করছেন প্রতিষ্ঠানটির শীর্ষ কর্মকর্তারা। ফলে নানা রুটিন কাজ করতে গিয়ে সমস্যার মুখে পড়ছেন তারা

কাজ শুরু করার মাঝখানে তা ফেলে রেখেই দৌড়াতে হচ্ছে। রাজউকের শীর্ষ কর্মকর্তাদের ব্যস্ততা এমন পর্যায়ে ঠেকেছে যে, এফ আর টাওয়ারের তদন্ত কাজের কারণে গত ১লা এপ্রিল রাজউকের প্রশাসন ও অর্থ উইংয়ের সঙ্গে নির্ধারিত সভা করতে পারেননি প্রতিষ্ঠানটির চেয়ারম্যান। গতকাল এষ্টেট ও ভূমি উইং-এর সঙ্গে নির্ধারিত বৈঠক শুরু হয় মধ্যাহ্ন ভোজের পর। এছাড়া আরও কয়েকটি রুটিন মিটিং বাতিল করতে হয়েছে। রাজউক সূত্রে জানা গেছে, প্রতিষ্ঠানটির উন্নয়ন নিয়ন্ত্রণ শাখার সেন্ট্রাল রেকর্ড রুম, মহাখালীর রেকর্ড রুম এবং অনুমোদনকৃত নকশার ফাইল থাকে এমন রেকর্ডরুমগুলো তন্ন তন্ন করে খোঁজা হচ্ছে।

সব রেকর্ডরুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা আবারও স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন, তারা রেকর্ডরুমে কাজে যোগদানের পর এফ.আর টাওয়ারের ফাইল গ্রহণ করেননি।

তাই কোথা থেকে তারা ফাইলটি বের করে দেবেন। এখনও এফ.আর টাওয়ার-এর নকশার মূল নথিটি খুঁজে পাওয়া যায়নি। নথি’র পাশাপাশি মূল ইস্যু রেজিস্ট্রার, মূল মুভমেন্ট রেজিস্ট্রার এবং ব্যাংক রেজিস্ট্রারও পর্যবেক্ষণ করা হচ্ছে। তবে কোন রেজিস্ট্রারেই এখনও পর্যন্ত ২৩ তলা নকশা অনুমোদনের প্রমাণ পাওয়া যায়নি। রাজউক সূত্রে জানা গেছে, আজ বুধবার পরিকল্পনা, উন্নয়ন এবং উন্নয়ন নিয়ন্ত্রণ শাখার সঙ্গে চেয়ারম্যান আব্দুর রহমানের বৈঠক হওয়ার কথা। এছাড়া আগামীকাল প্রতি মাসে অনুষ্ঠিত রাজউকের বোর্ড সভা হওয়ার কথা। বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা জানান, সকাল থেকে মধ্যরাত পর্যন্ত এফ.আর টাওয়ার নিয়ে চেয়ারম্যানকে ব্যস্ত থাকতে হচ্ছে। মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ি বিভিন্ন কাজ নিয়ে ব্যস্ত থাকছেন তিনি।

এদিকে রাজধানীতে রাজউকের ২৪ টি টিম অভিযান পরিচালনা শুরু করেছে। সংশ্লিষ্ট অথরাইজড অফিসাররা এসব টিম পরিচালনায় নেতৃত্ব দিচ্ছেন। প্রতিদিন টিম পরিচালনার পর তালিকা তৈরি করছেন তারা। প্রথম পর্যায়ে হাইরাইজ ভবনের তালিকা তৈরি হচ্ছে। হাইরাইজ ভবনের তালিকা তৈরি করার পর রেকর্ডপত্র দেখে অ্যাকশনে যাবে রাজউক। অন্যদিকে এফ.আর টাওয়ার নিয়ে রাজউকের সদস্য (উন্নয়ন) এর নেতৃত্বে গঠিত কমিটি রাত দিন কাজ করে চলেছে। তদন্ত কমিটি এরই মধ্যে বনানী এলাকার হাইরাইজ ভবনগুলো সর্ম্পকে ধারণা নিয়েছে। এছাড়া ওই এলাকার গায়েব হওয়া ফাইল সর্ম্পকে ধারণা নিয়েছেন তারা। তবে ভবনটিতে গিয়ে তদন্ত করতে বেশ বেগ পেতে হচ্ছে তাদের। তদন্ত কমিটি সূত্রে জানা গেছে, গত সোমবার তদন্ত কমিটি ও রাজউকের কয়েক জন ঊর্ধ্বতন কর্মকর্তা এফ.আর টাওয়ারের ছাদে উঠেন। লিফট চালু না থাকায় হেটে ২৩ তলা ভবনটির ছাদে উঠেন তারা।

বাংলা৭১নিউজ/এসক

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com