রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি নেত্রীর জন্য জান দেওয়া নয়, সিদ্ধান্ত মানার আহ্বান : দীপু মনি দাবদাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু, আমদানি নয় বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো সদৃশ বস্তু এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ৯-১১ মের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক মাদরাসায় যাওয়ার পথে শিক্ষকের মৃত্যু, ধারণা ‘হিটস্ট্রোক’ রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী স্কুলে আসার পথেই অসুস্থ, ক্লাস না করে ফিরেছে অনেক শিক্ষার্থী টেকসই প্রযুক্তিতে পানি পরিশোধন করবে ডাইকি অ্যাক্সিস বাংলাদেশ মাঠে নামছে চেন্নাই, একাদশে থাকবেন মুস্তাফিজ? বন্দিদের মুক্তি দাবিতে ইসরায়েলজুড়ে ব্যাপক বিক্ষোভ পরিবহন ধর্মঘটে যানশূন্য সড়কে দুর্ভোগ চরমে আপিল বিভাগের ২ বেঞ্চে চলবে বিচারকাজ: প্রধান বিচারপতি ফরিদপুরে দুই ভাইকে পিটিয়ে হত্যায় জড়িতরা অচিরেই গ্রেফতার

একুশে আলোর প্রতিনিধি সম্মেলনে সংবাদকর্মীদের অনুভূতি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৩২৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মোঃ হুমায়ূন কবির, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : এক ঝাঁক তরুণ সংবাদকর্মীর উচ্ছাসিত অনুভূতি প্রকাশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো দৈনিক একুশে আলোর প্রতিনিধি সম্মেলন। সোমবার ব্রাহ্মণবাড়িয়া আর জে রিসোর্ট এন্ড রেস্টোরে›টে অনুষ্ঠিত এই প্রতিনিধি সম্মেলনে একুশে আলো পরিবারের তরুণ সংবাদকর্মীরা উচ্ছাসিত আবেগ নিয়ে তাদের অনুভূতি ব্যক্ত করেন। “একুশে আলো আমাদের আমরা একুশে আলোর”এমন অনুভূতিরই বহিপ্রকাশ ঘটেছে এতে।

 

দৈনিক একুশে আলোর সম্পাদক ও প্রকাশক সেলিম পারভেজের সভাপতিত্বে দুপোর বারটায় শুরু হয় সম্মেলনের প্রথম পর্ব। এতে একুশে আলোর আগামীদিনের কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা করেন, পত্রিকার নির্বাহী সম্পাদক মোহাম্মদ মোজাম্মেল হক, প্রধান বার্তা সম্পাদক আশিকুর রহমান মিঠু, প্রধান প্রতিবেদক মো. শফিকুল ইসলাম ও অনলাইন বার্তা সম্পাদক আল মামুন।

 

পত্রিকার প্রকাশনাকে সমৃদ্ধ করতে পরামর্শ দিয়ে বক্তব্য রাখেন, স্টাফ রিপোর্টার আরিফুর রহমান ও বাবুল শিকদার, নাসিরনগর প্রতিনিধি এম ডি মুরাদ মৃধা, অষ্টগ্রাম প্রতিনিধি মো. ফরিদ রায়হান, ভৈরব প্রতিনিধি আল আমিন টিটু, বিজয়নগর প্রতিনিধি এস এম জহিরুল আলম টিপু, ভৈরব প্রতিনিধি জামাল উদ্দিন, সরাইল (ভাটি এলাকা) প্রতিনিধি মো. মনসুর আলী, নবীনগর প্রতিনিধি মো. ফারুক হোসেন ফালু, কক্সবাজার প্রতিনিধি আল মাহমুদ।

Brahmanbaria Ekushey Alo News 13.02.20183

পথম পর্বে সভাপতির বক্ত্যব্যে পত্রিকার সম্পাদক ও প্রকাশক সেলিম পারভেজ বলেন, ২০০২ সালে একুশের চেতনাকে বুকে ধারণ করে  একুশে আলো যাত্রা শুরু করে।  আমাদের সম্পাদকীয় নীতি হচ্ছে স্বাধীন ও গতিশীল। আমরা কোন দলের লেজুরভিত্তি না করে সব সময় বস্তুনিষ্ট থাকার চেষ্টা করেছি। সুদীর্ঘ ষোল বছরের পথচলায় আমাদেরকে অনেক প্রতিকুলতার সাথে লড়াই করতে হলেও আমরা আদর্শ থেকে বিচ্যুত হইনি। তাই ইতোমধ্যেই একুশে আলো দেশের উত্তর-পূবাঞ্চলের অগনিত পাঠকের প্রিয় পত্রিকা হিসেবে আত্মপ্রকাশ করেছে। বর্তমানে এর অনলাইন সংস্করণের ফলে একুশে আলো এখন দেশব্যাপী পরিচিত একটি নাম।

 

দুপুরের খাবারের পর অনুষ্ঠিত দ্বিতীয় পর্বে প্রধান অতিথি ছিলেন, আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আমিরুল কায়ছার। সম্পাদক সেলিম পারভেজের সভাপতিত্বে অনুষ্ঠিত এতে বিশেষ অতিথি ছিলেন, আশুগঞ্জ থানার অফিসার ইনচার্জ বদরুল আলম তালুকদার, মুক্তিযোদ্ধা যুবকমান্ডের কেন্দ্রীয় সভাপতি নজরুল ইসলাম বাচ্চু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও একুশে আলোর ব্যবস্থাপনা সম্পাদক মো. মাসুদুর রহমান, একুশে আলোর সাবেক সম্পাদক আক্তারুজ্জামান রঞ্জন, আশুগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাদেকুল ইসলাম সাচ্চু, সাংবাদিক মো: হুমায়ুন কবির, তাইফুর রহমান তারেক, নিতাই চন্দ্র ভৌমিক, ইসহাক সুমন, মুহাম্মদ আনোয়ার হোসেন ও গোলাম সারোয়ার প্রমুখ।

 

প্রধান অতিথির বক্তব্যে ইউএনও আমিরুল কায়ছার বলেন, একুশে আলো তার নামের স্বার্থকতা বহন করে আমাদের জাতীয় চেতনাকে উজ্জীবিত করে চলছে। তিনি বলেন, আলোকিত সমাজ গঠনে একুশে আলোর ভূমিকা অনন্য। এই ধারাবাহিকতা অক্ষুন্ন রাখতে হবে।

উল্লেখ্য আগামী ২১ ফেব্রুয়ারি প্রকাশনার ষোলতম বছর পেরিয়ে সতেরতম বর্ষে পা রাখতে যাচ্ছে দৈনিক একুশে আলো । প্রতিনিধি সম্মেলনে এ উপলক্ষে বর্ণাঢ্য প্রকাশনা ও প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনের সিদ্ধান্ত গৃহিত হয়েছে।

 

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com