বুধবার, ০১ মে ২০২৪, ১১:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

‘একরামুল হত্যার অডিওতে প্রমাণ হয়েছে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড হচ্ছে’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২ জুন, ২০১৮
  • ২৪৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: কাউন্সিলর একরামুল হক হত্যার অডিও প্রকাশের পর প্রমাণ হয়েছে দেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার রাজধানীর ধানমণ্ডিতে এক ইফতার অনুষ্ঠানে এ কথা বলেন ফখরুল। ধানমণ্ডির ফখরুদ্দিন কনভেনশন সেন্টারে ‘জাতীয়তাবাদী প্রাক্তন ছাত্রকল্যাণ পরিষদ, রংপুর মেডিকেল কলেজ’ ইফতার মাহফিলের আয়োজন করে।

বিএনপি মহাসচিব বলেন, রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের টার্গেটে কক্সবাজারে কমিশনার একরামকে হত্যা করা হলো। এলাকার সবাই বলছেন তিনি ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন না। প্রকাশিত অডিও প্রমাণ করে- অভিযান সরকার ভিন্নদিকে প্রবাহিত করছে। এভাবে বিচারবহির্ভূত হত্যা চলতে পারে না। এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

মির্জা ফখরুল বলেন, দুঃশাসন থেকে জনগণের দৃষ্টি ভিন্ন দিকে ফেরাতে পাখির মতো গুলি করে মানুষ হত্যা করা হচ্ছে। এভাবে চলতে পারে না। এই অভিযানকে আমরা শুরু থেকে প্রশ্নবিদ্ধ করেছি।

চলমান মাদকবিরোধী অভিযানে শতাধিক মৃত্যুর ঘটনা নিয়ে প্রশ্ন তুলেছে মানবাধিকার সংগঠনগুলো। এরই মধ্যে টেকনাফের যুবলীগ নেতা একরাম ‘বন্দুকযুদ্ধে’ নিহতের ঘটনা নিয়ে একটি অডিও রেকর্ড ফাঁস হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সব জায়গায় ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। একরামের পরিবারের অভিযোগ, একরামকে ঠাণ্ডা মাথায় হত্যা করা হয়েছে।

তিনি বলেন, ট্রাফিক সিস্টেম থেকে শুরু করে দেশের সবকিছুতে অচলাবস্থা। সরকার গণতন্ত্র ধ্বংস করে দিয়েছে, সুশাসন বলতে কিছু নেই। যে কারণে জনজীবন অতিষ্ঠ আজ। কেউ কোথাও বিচার পায় না। না আদালতে, না অন্য কোথাও।

এই অবস্থা চলতে দেয়া যায় না উল্লেখ করে মির্জা ফখরুল সমগ্র জাতিকে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান। তিনি বলেন, এখন সময় এসেছে। আমাদের জাতীয় ঐক্য সৃষ্টি করতে হবে। সব স্তরের জনগণ নিয়ে গণআন্দোলনের মাধ্যমে এ দানবীয় সরকারকে ক্ষমতা থেকে সরাতে হবে।

মির্জা ফখরুল বলেন, গণ-আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। তাঁকে কারাগারে রেখে এদেশে কোনো নির্বাচন হতে পারে না। খালেদা জিয়া, মানুষের ভোটাধিকার ও গণতন্ত্র একই সূত্রে গাঁথা। আজ দেশে যে সমস্যা চলছে এটা শুধু বিএনপির একার সমস্যা নয়। খালেদা জিয়ার একার সমস্যা নয়। এই সমস্যা সমগ্র জাতির। আজকে সমগ্র জাতিকে রুখে দাঁড়াতে হবে। এই অন্যায়ের বিরুদ্ধে, দেশকে ধ্বংস করে দেওয়ার যে ষড়যন্ত্র, দেশকে দুর্বল করে দেওয়ার যে ষড়যন্ত্র এই ষড়যন্ত্রকে রুখে দিতে হলে অবশ্যই একটা জাতীয় ঐক্য সৃষ্টি করতে হবে। জনগণের ঐক্য সৃষ্টি করতে হবে। একই সঙ্গে সমস্ত রাজনৈতিক দল, সমস্ত পেশাজীবী, সকলের একটা ঐক্যবদ্ধ প্রয়াসের মধ্য দিয়ে এই যে দানব আমাদের ওপর চেপে বসেছে সেই দানবকে যদি সরাতে হয় তাহলে জাতীয় ঐক্যের কোনো বিকল্প নেই। আজকে সেই ঐক্য সৃষ্টি করে একটা আন্দোলনের মধ্য দিয়ে এ সরকারকে সরাতে হবে।

আগামী বাজেট নিয়ে অর্থমন্ত্রীর সমালোচনা করে ফখরুল বলেন, এবারও অর্থমন্ত্রী ঘোষণা দিয়েছেন বিশাল বড় একটি বাজেট তিনি নিয়ে আসবেন। এই বাজেট যখন তিনি নিয়ে আসেন তখন আমরা ট্যাক্সপেয়াররা তোয়াস গুণতে থাকি। আমাদের ওপর কত ট্যাক্সের বোঝা আরোপ হবে। কিভাবে ট্যাক্সের বোঝা আরোপ হবে। সেগুলো নিয়ে আমরা প্রতিনিয়ত উদ্বিগ্ন হতে থাকি।

বাংলা৭১নিউজ/আরএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com