শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

একরাতেই ৬ জেলায় বন্দুকযুদ্ধে ৮ ‘মাদক ব্যবসায়ী’ নিহত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২১ মে, ২০১৮
  • ১০৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: যশোর, টাঙ্গাইল, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, রাজশাহী ও নরসিংদীসহ বিভিন্ন স্থানে গুলিবিদ্ধ হয়ে্ এক রাতেই আটজন নিহত হয়েছে। এদের সবাই মাদক ব্যবসায়ী বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।  রোববার দিবাগত রাত ও আজ সোমবার ভোরে মৃতদেহগুলো পাওয়া যায়।র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ও পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধ এবং সন্দেহভাজন মাদক ব্যবসায়ীদের অভ্যন্তরীণ গোলাগুলিতে এসব ঘটনা ঘটে বলে জানা যায়।

গত শনিবার ঢাকায় এক অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছিলেন, সরকার মাদকের বিষয়ে জিরো টলারেন্স নীতি (শূন্য সহনশীলতা) অবলম্বন করেছে।

এর আগে র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ গত সোমবার ঢাকায় সংবাদ সম্মেলনে মাদক কেনাবেচায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে কঠোরতম আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি উচ্চারণ করেছিলেন।

বাংলা৭১নিউজ, যশোর প্রতিনিধি: যশোরের শেখহাটি ও খোলাডাঙ্গায় কথিত ‘বন্দুকযুদ্ধে’ গুলিবিদ্ধ হয়ে তিনজন নিহত হয়েছেন। নিহতরা মাদক বিক্রির সঙ্গে জড়িত দাবি করে পুলিশ জানিয়েছে, ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও মাদকদ্রব্য পাওয়া গেছে। তবে তাদের পরিচয় জানাতে পারেনি তারা।

কোতোয়ালি মডেল থানার ওসি একেএম আজমল হুদা জানান, রোববার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে যশোর শহরতলির শেখহাটি ও খোলাডাঙ্গায় মাদক বিক্রেতারা নিজেদের মধ্যে গোলাগুলি করছে- এমন সংবাদ পায় পুলিশ।

খবর শুনেই পুলিশ ওই স্থান দুটিতে যায়। এ সময় শেখহাটির নওয়াব আলীর খেজুরবাগান নামক স্থান থেকে দুটি মরদেহ ও ৪০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। একই সঙ্গে খোলাডাঙ্গা মাঠের মধ্যে থেকে একটি মরদেহ ও শতাধিক ইয়াবা উদ্ধার করা হয়।

ঘটনাস্থল থেকে দুটি পিস্তল ও গুলির খোসা উদ্ধার করা হয়েছে বলে জানান ওসি।

যশোরের আড়াইশ শয্যা হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক কল্লোল কুমার সাহা জানান, ভোর ৪টা ৫ মিনিটের দিকে যশোর কোতোয়ালি থানার উপপরিদর্শক তরুণ কুমার গুলিবিদ্ধ একটি ও যশোর উপশহর ফাঁড়ির ইনচার্জ আব্দুর রহিম দুটি মৃতদেহ হাসপাতালে নিয়ে আসেন। তাদের মাথায় গুলিবিদ্ধ হওয়ায় চেহারা বিভৎস হয়ে গেছে বলে জানান এ চিকিৎসক। মরদেহ তিনটি হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

বাংলা৭১নিউজ,টাঙ্গাইল প্রতিনিধি: জেলার ঘাটাইলে র‍্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আবুল কালাম আজাদ (৪২) নামে এক মাদক বিক্রেতা নিহত হন। গতকাল দিবাগত রাত সাড়ে ১২টার দিকে র‌্যাব-১২-এর অভিযানের সময় দুই পক্ষের গোলাগুলির মধ্যে এ ঘটনা ঘটে।

নিহত আবুল কালাম আজাদ খান ঘাটাইল থানার পূর্ব পাকুটিয়ার বাসিন্দা। তাঁর বিরুদ্ধে অবৈধ মাদক সংক্রান্ত প্রায় ৬টি মামলা রয়েছে।

র‌্যাব-১২ সিপিসি-৩-এর কোম্পানি কমান্ডার রবিউল ইসলাম জানান, ঘাটাইল এলাকায় মাদকবিরোধী অভিযানকালে চার থেকে পাঁচজন মাদক বিক্রেতা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। পরে র‌্যাব সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এতে মাদক বিক্রেতা আবুল কালাম আজাদ গুলিবিদ্ধ হয়। পরে সেখান থেকে তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে ১টি বিদেশি পিস্তল, ৩টি গুলি, ১টি ম্যাগাজিন, ১০০ বোতল ফেনসিডিল, ১৫০০টি ইয়াবাসহ ও মাদক সেবনের বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

বাংলা৭১নিউজ,ঝিনা্ইদহ প্রতিতিধি: ঝিনাইদহের কালীগঞ্জ নরেন্দ্রপুর এলাকায় র‌্যাবের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ ছব্দুল মণ্ডল (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। রোববার দিবাগত রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে। নিহত ছব্দুল মণ্ডল উপজেলার নরেন্দ্রপুর গ্রামের মোহাম্মদ আলীর ছেলে।

এ সময় ঘটনাস্থল থেকে একটি বিদেশি নাইন এমএম পিস্তল, ২ রাউন্ড গুলি, ১০০ বোতল ফেনসিডিল, ১৫০ পিস ইয়াবা ও একটি হেলমেট উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছে র‌্যাব।

ঝিনাইদহ র‌্যাব-৬ এর ভারপ্রাপ্ত অধিনায়ক এএসপি গোলাম মোর্শেদ জানান, মোটরসাইকেলে মাদকের চালান নিয়ে যাচ্ছে মাদক ব্যবসায়ীরা- এমন গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার নরেন্দ্রপুর এলাকায় চেকপোস্ট বসায় র‌্যাব। এ সময় ছব্দুল মণ্ডলকে থামাতে সংকেত দিলে সে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে ঘটনাস্থলে সে নিহত হয়। ছব্দুল এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী।

কালীগঞ্জ থানার ওসি মিজানুর রহমান খান বলেন, বন্দুকযুদ্ধে নিহতের লাশ কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে। সোমবার সকালে ময়নাতদন্তের জন্য ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে।

বাংলা৭১নিউজ, চুয়াডাঙ্গা প্রতিনিধি: জীবননগর উপজেলার উথলী গ্রামের সন্যাসীতলা মাঠে রোববার দিবাগত রাত পৌণে ১টার দিকে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে জনাব আলী (৩২) নামে চিহ্নিত এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে।

নিহত জনাব আলী উথলী গ্রামের আমতলা পাড়ার মো. জামাত আলীর ছেলে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি সর্টগান, দু’টি কার্তুজ, ৩টি রামদা এবং ১ বস্তা ভারতীয় ফেন্সিডিল উদ্ধার করেছে।

বন্দুকযুদ্ধের সময় জীবননগর থানার ৩ পুলিশ সদস্যও গুরুতর আহত হয়েছেন।বলে পুলিশের দাবি। আহতরা হলেন- সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মিলন হোসেন, কনস্টেবল ওয়ালিদ রহমান এবং কনেস্টবল জুয়েল হোসেন।

আহত পুলিশ সদস্যদেরকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত জনাব আলীর নামে জীবননগর থানাসহ পার্শ্ববর্তী দামুড়হুদা ও চুয়াডাঙ্গা সদর থানায় অন্তত ১১টি মাদক মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছেন।

পুলিশ জানায়, জীবননগর থানার পুলিশ সদস্যরা রোববার রাত পৌণে ১টার দিকে উপজেলার উথলী মোল্লাবাড়ি-সন্যাসীতলা সড়কে টহল দিচ্ছিলেন। পুলিশের গাড়ি সন্যাসীতলা নামক মাঠের কাছে পৌঁছলে ১০/১২ জনের দুর্বৃত্তদল পুলিশকে লক্ষ্য করে ৫/৭ রাউন্ড গুলি বর্ষণ করে।

এক পর্যায়ে পুলিশও আত্মরক্ষার্থে দুর্বৃত্তদলকে লক্ষ্য করে পাল্টা গুলি চালায়। এ সময় উভয় পক্ষের মধ্যে অন্তত ১০/১২ রাউন্ড গুলিবিনিময় হয়। দুর্বৃত্তদলের সদস্যরা পিছু হটলে পুলিশ ঘটনাস্থল থেকে এক জনকে মৃত অবস্থায় উদ্ধার করেন। পরে গ্রামবাসী এসে ‘বন্দুকযুদ্ধে’ নিহত যুবক এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী উথলী গ্রামের জনাব আলীর লাশ বলে সনাক্ত করেন।

জীবননগর থানা ওসি মো. মাহমুদ রহমান জানান, বন্দুকযুদ্ধে নিহত জনাব আলীর বিরুদ্ধে জীবননগর থানাসহ পাশ্ববর্তী থানায় অন্তত ১১টি মাদক মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে পুলিশ একটি সর্টগান, দু’টি কার্তুজ, ৩টি রামদা এবং ১ বস্তা ফেন্সিডিল উদ্ধার করেছে।

বাংলা৭১নিউজ, রাজশাহী প্রতিনিধি:  রাজশাহীতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ লিয়াকত আলী মণ্ডল (৩৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, দুই রাউন্ড গুলি, একটি মোটরসাইকেল এবং ৮২৩ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

রোববার দিবাগত মধ্যরাতে বেলপুকুর থানার ক্ষুদ্র জামিরা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত লিয়াকত পুঠিয়া উপজেলার নামাজগ্রামের বাসিন্দা। তার বাবার নাম জাব্বার আলী।

র‌্যাব-৫, রাজশাহীর উপঅধিনায়ক মেজর এএম আশরাফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ক্ষুদ্র জামিরা গ্রামের একটি আম বাগানে মাদকদ্রব্য বিক্রি হচ্ছে এ তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি বিশেষ দল সেখানে অভিযান চালায়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সংঘবদ্ধ মাদক ব্যবসায়ীরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলিবর্ষণ করে।

আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও এ সময় পাল্টা গুলি ছুড়লে মাদক ব্যবসায়ীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে লিয়াকতকে আহত অবস্থায় ঘটনাস্থল থেকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মেজর আশরাফ জানান, লিয়াকতের বিরুদ্ধে রাজশাহী এবং নাটোরের বিভিন্ন থানায় ৮ থেকে ১০টি মামলা রয়েছে। র‌্যাবের ওপর হামলা এবং অস্ত্র ও মাদকদ্রব্য উদ্ধারের ঘটনায় সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের হবে বলেও জানান তিনি।

বাংলা৭১নিউজ, নরসিংদী প্রতিনিধি: নরসিংদীর পলাশে সন্দেহভাজন মাদক ব্যবসায়ীদের সঙ্গে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) ‘বন্দুকযুদ্ধ’ হয়েছে। এতে সন্দেহভাজন এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। রোববার দিবাগত রাতে কথিত এই বন্দুকযুদ্ধ হয়।

এ নিয়ে গত সাত দিনে দেশের বিভিন্ন স্থানে র‍্যাব-পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হলেন ১৮ জন। তাঁদের মধ্যে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ১০ জনের নয়জন মাদক ব্যবসায়ী ও একজন মাদকবাহী ট্রাকচালক। আর পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত নয়জনের মধ্যে অন্তত তিনজন মাদক ব্যবসায়ী ও অন্যরা বিভিন্ন মামলার আসামি বলে জানিয়েছে পুলিশ।

র‍্যাব-১১-এর পক্ষ থেকে জানানো হয়, নিহত ব্যক্তির নাম ইমান আলী (৩৩)। তিনি নরসিংদীর শীর্ষ মাদক ব্যবসায়ী। তাঁর বিরুদ্ধে অন্তত ১১টি মামলা আছে। তিনি পলাতক ছিলেন।

ঘটনাস্থল থেকে গুলিসহ আগ্নেয়াস্ত্র ও বিপুল পরিমাণ ইয়াবা বড়ি উদ্ধার করা হয়েছে বলে র‍্যাবের ভাষ্য। র‍্যাব বলছে, এই ঘটনায় তাদের দুই সদস্য আহত হয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচবি

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com